'গেরুয়া' বিতর্ক কাটতে না কাটতেই নয়া জল্পনা, রবিবাসরীয়র সন্ধ্যায় ফিরহাদের বাড়িতে অরিজিৎ সিং

রবিবাসরীয়র সন্ধ্যায় মেয়র ফিরহাদ হাকিমের বাড়িতে দেখা গেল শিল্পী অরিজিৎ সিংহ-কে। ববি হাকিমের মেয়ে প্রিয়দর্শীনী হাকিম গায়কের সঙ্গে সেই ছবি শেয়ার করলেন ফেসবুকে।

Web Desk - ANB | Published : Feb 19, 2023 5:57 PM IST

বিতর্ক যেন কাটছেই না। গত কয়েকমাস ধরে 'গেরুয়া' বিতর্কে নাজেহাল সঙ্গীত শিল্পী অরিজিৎ সিংহ। গত কাল নিজের কনসার্টে নিজেই সেই বিতর্কে ইতি টেনেছেন। কিন্তু তাতে কী? অরিজিৎ সিংহ-এর 'গেরুয়া' মন্তব্য নিয়ে কাটাছেঁড়ার মাঝেই নয়া বিতর্ক। রবীবাসরীর দুপুরে মেয়র ফিরহাদ হাকিমের বাড়িতে দেখা গেল শিল্পী অরিজিৎ সিংহ-কে। ববি হাকিমের মেয়ে প্রিয়দর্শীনী হাকিম গায়কের সঙ্গে সেই ছবি শেয়ার করলেন ফেসবুকে। মহানাগরিকের বাড়ির অন্যান্য সদস্য ও ফিরহাদ কন্যার সঙ্গে ছবিও তুলেছেন তিনি। অরিজিতের সঙ্গে ছবি পোস্ট করে তিনি লিখেছেন,'গত রাতের কনসার্টে অরিজিৎ সিংকে লাইভ শোনার ঘোর এখনও কাটেনি আমার। তার মধ্যেই এবার আমাদের বাড়িতে হাজির স্বয়ং গায়ক।'

প্রসঙ্গত, হাজার বিতর্কের পর নির্ধারিত দিনেই কলকাতায় কনসার্ট হল অরিজিৎ সিংহ-এর। তবে ইকো পার্কে নয়, অনুষ্ঠানের আয়োজন করা হল অ্যাকোয়াটিকায়। এই অনুষ্ঠানেই ফের গায়কের কণ্ঠে শোনা গেল,'রং দে তু মোহে গেরুয়া।' এই গান গেয়েই গত দু'মাস যাবৎ চলতে থাকা বিতর্ক নিয়ে মুখ খুললেন তিনি। বিগত দু'মাস ধরে অরিজিৎ সিং-এর সঙ্গে রাজ্য সরকারের সম্পর্ক ঘিরে বিস্তর জলঘোলা হয়েছিল। মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে 'রং দে তু মোহে গেরুয়া' গাওয়াকে কেন্দ্র করে বিতর্কের সূত্রপাত। তাঁরপর থেকেই একের পর এক বিতর্কে জড়ান সঙ্গীত শিল্পী। এরই মধ্যে ইকো পার্কে অরিজিতের অনুষ্ঠান বাতিলকে কেন্দ্র করে নতুন করে মমতা-অরিজিৎ সম্পর্ক ঘিরে জল্পনা তৈরি হয়।

বিতর্কের মাঝেই কলকাতায় কনসার্ট আয়োজিত হল সঙ্গীত শিল্পী অরিজিৎ সিংহর। নির্ধারিত দিনেই অ্যাকোয়াটিকায় আয়োজিত হল অনুষ্ঠান। এমনিতে বিবাদে জড়ান না তিনি। তবু শনিবার সন্ধ্যায় গেরুয়া বিতর্কে মুখ খুললেন তিনি। এদিন 'রং দে তু মোহে গেরুয়া' গান গেয়ে মঞ্চে দাঁড়িয়ে তিনি বললেন,'আরে এই গানটা নিয়ে খামোকা বিতর্ক তৈরি হল। গেরুয়া তো সন্ন্যাসীদের রং। স্বামী বিবেকানন্দও তো গেরুয়া পরতেন। তিনি যদি সাদা পরতেন তাহলে কি এত বিতর্ক হত?' এই দিন কনসার্টে মান্না দে, হেমন্ত মুখ্যোপাধ্যায়ের একাধিক গান গাইলেন শিল্পী। শো দেখতে এসেছিল তৃণমূলের বিধায়ক অদিতি মুন্সি ও তাঁর দেবরাজ চক্রবর্তী। এছাড়াও ছিলেন রূপম ইসলাম।

Share this article
click me!