আরজি কাণ্ডের প্রতিবাদে 'রাত দখল' কর্মসূচিতে যোগ দেন চিকিৎসক, এই 'অপরাধে' বেহালা থানা থেকে এল সমন

রাত দখলে সকলের মতো অংশ নিয়েছিলেন হরিদেবপুরের ডাক্তার দেবাশিস চক্রবর্তী। এবার এই কারণে বেহালা থানা থেকে সমন পাঠানো হল তাঁকে।

Sayanita Chakraborty | Published : Sep 15, 2024 5:16 AM IST

আরজি কর কাণ্ড নিয়ে চলছে প্রতিবাদ সারা দেশ জুড়ে। বিদেশেও হচ্ছে প্রতিবাদ। এই প্রতিবাদে অংশ নিয়েছেন ডাক্তার থেকে সাধারণ সকলে। অংশ নিয়েছিলেন সেলেবরাও। সকলের মতো অংশ নিয়েছিলেন হরিদেবপুরের ডাক্তার দেবাশিস চক্রবর্তী। এবার এই কারণে বেহালা থানা থেকে সমন পাঠানো হল তাঁকে।

গত ৮ সেপ্টেম্বর আরজি করের ঘটনার প্রতিবাদে রাত দখলে ডাক দেওয়া হয়। তাতে পথে নেমেছিলেন হরিদেবপুরের চিকিৎসক দেবাশিস চক্রবর্তী। চিকিৎসকের অভিযোগ, মদনমোহন তলায় রাস্তার মধ্যে ছবি আঁকছিলেন। সেই সময় পুলিশের একটি গাড়ি এসেছিল। গাড়িটিকে অন্য দিক দিয়ে ঘুরে যেতে বলা হয়। পুলিশ অন্য রাস্তা দিয়ে চলেও যায়।

Latest Videos

তারপর শুক্রবার দেবাশিস চক্রবর্তী কাছে বেহালা থানা থেকে একটি সময় পাঠানো হয়। সেখানে বলা হয়, শনিবার ৩টের সময় দেখা করতে হবে বেহালা থানায়। দেখা না করলে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

দেবাশিস চক্রবর্তী বলেন, নাগরিক সমাজের ডাকা আন্দোলন। সেখানে ছিলাম। এরপরই ন্যাশনাল হাইওয়ে অ্যাক্টও আমাকে সময় পাঠানো হল। প্রথমত আমরা ন্যাশনাল হাইওয়েতে ছিলামই না। দ্বিতীয়ত, বিশ্বজুড়ে এই প্রতিবাদ হচ্ছে। আমাকে একা এই সময় পাঠানোর কোনও মানে খুঁজে পাচ্ছি না। এর আগেও আমাকে বলা হয়েছিল লালবাজার সাইবার ক্রাইম শাখা থেকে। আমি ফেসবুকে একটা পোস্ট করেছিলাম। আমাকে বলা হয় তুলে নিতে। আমি তুলেও নিয়েছিলাম। তারপর আবার এই কেস। বেহালা থানা ডেকে পাঠাল। 

সদ্য প্রকাশ্যে এল এমনই তথ্য। রাত দখলে অংশ নিয়েছিলেন বলে সমন পাঠানো হল তাঁকে। 

 

Share this article
click me!

Latest Videos

'মুখ্যমন্ত্রী নয়, দিদি হিসাবে এসেছি' হঠাৎ জুনিয়র চিকিৎসকদের ধর্না মঞ্চে হাজির Mamata Banerjee
সরাসরি সম্প্রচার নিয়ে জটিলতা কালীঘাটে! কি বললেন ডাক্তাররা, দেখুন | RG Kar Doctors Protest |
বোস্টনের রাজপথে আরজি কর কাণ্ডের প্রতিবাদ! গানের সঙ্গে চলল আন্দোলন । RG Kar Protest
'ওই পাপিষ্ঠ মুখে দেবী দুর্গার নাম উচ্চারণ করবেন না' মমতাকে বেলাগাম আক্রমণ দেবশ্রী চৌধুরীর | R G Kar
RG Kar Protest Live : কালীঘাটে ভেস্তে গেল মমতা-ডাক্তারদের সঙ্গে বৈঠক, দেখুন