কোণঠাসা তৃণমূল! পার্টি অফিস ভেঙে গুঁড়িয়ে দেওয়ার নির্দেশ, তারিখ দিয়ে দিল কলকাতা হাইকোর্ট

তৃণমূলের পার্টি অফিস ভেঙে ফেলার নির্দেশ দেন বিচারপতি অমৃতা সিনহা। সেই মামলায় বেশ কিছুটা ব্যাকফুটে চলে গিয়েছিল রাজ্যের শাসক দল। ফের একই ঘটনার পুনরাবৃত্তি।

Parna Sengupta | Published : Jun 20, 2024 9:35 AM IST

কিছুদিন আগেই খাস কলকাতার নিউটাউনে সরকারি জমি দখল করে গড়ে তোলা তৃণমূলের পার্টি অফিস ভেঙে ফেলার নির্দেশ দেন বিচারপতি অমৃতা সিনহা। সেই মামলায় বেশ কিছুটা ব্যাকফুটে চলে গিয়েছিল রাজ্যের শাসক দল। ফের একই ঘটনার পুনরাবৃত্তি।

দাদাগিরি দেখিয়ে জমি দখলের অভিযোগ উঠেছিল নদিয়ার পলাশীপাড়ায়। এই অভিযোগেই মামলা দায়ের হয় কলকাতা হাই কোর্টে। আদালতে মামলাকারীর আইনজীবী জানান, পলাশীপাড়ার ওই জমিটি দোকান করবেন বলে কিনেছিলেন তার মক্কেল। তবে সেই জমি জবরদখল করে পার্টি অফিস গড়ে তোলে তৃণমূল। নিজের কেনা জমি ফেরত চাইতে গেলে উল্টে তার মক্কেল অনুশ্রী ঘোষ চৌধুরীর কাছে স্থানীয় পঞ্চায়েত প্রধান ও জেলা পরিষদের সদস্যরা ২০ লক্ষ টাকা দাবি করেন বলেও অভিযোগ তোলেন আইনজীবী।

Latest Videos

পাল্টা প্রধান ও জেলা পরিষদের সদস্যরা আদালতে জানান ওই জমি বহুদিন ফাঁকা পড়েছিল। তাই পার্টি অফিস তৈরি করা হয়। এরপরই আগামী ওই জমির ফিরিয়ে দেওয়ার নির্দেশ দেন বিচারপতি। শুধু তাই নয়, ওই জমিতে নির্মাণ কাজের অনুমতি কে দিয়েছিল, সেকথাও আদালতে জানানোর নির্দেশ দিয়েছেন বিচারপতি।

এদিন জমি সংক্রান্ত ওই মামলার শুনানিতে স্থানীয় বিএলআরওকে মামলাকারীর জমি চিহ্নিত করে ফেরিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্টের বিচারপতি অমৃতা সিনহা। আগামী ৩ জুলাই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে। প্রসঙ্গত, এই প্রথম নয় কিছুদিন আগেই খাস কলকাতার নিউটাউনে সরকারি জমি দখল করে গড়ে তোলা তৃণমূলের দপ্তর ভেঙে ফেলার নির্দেশ দেন বিচারপতি সিনহা। এদিনের মামলার শুনানিতে বিচারপতি অমৃতা সিনহার কড়া নির্দেশ। আগামী ২০ দিনের মধ্যে ওই পার্টি অফিস ভেঙে মামলাকারীকে তার জমি ফিরিয়ে দিতে হবে বলে জানাল হাইকোর্ট।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

বীমার নামে প্রতারণা! লক্ষাধিক টাকার লেনদেন করতে গিয়ে ধরা পড়লো প্রতারক জুটি | Barasat News Today
Suvendu Adhikari : অভিষেককে কার্বাইটে পাকানো কাঁঠালের সঙ্গে তুলনা শুভেন্দুর, দেখুন কী বললেন তিনি
Firhad Hakim- এর ওএসডি-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ! কী বললেন Mayor Firhad Hakim | Firhad Hakim
Suvendu Adhikari : 'পুলিশ তো তৃণমূলের ক্যাডার তাহলে কীভাবে থ্রেট কালচার বন্ধ হবে?' বিস্ফোরক শুভেন্দু
প্রতিবাদের সুর হল আরও তীব্র! আরও কর্মসূচির ঘোষণা জুনিয়র চিকিৎসকদের গণ কনভেনশনে | RG Kar Protest