Weather News: তাপপ্রবাহের হাত থেকে মুক্তি, পুরোপুরি বর্ষা কবে আসবে! জেনে নিন কী বলছে হাওয়া অফিস

যদিও নিন্মচাপের ফলে মৌসুমী বায়ু প্রবেশ করছে না এর ফলে ভারী বৃষ্টিপাত হতে আরও একটু সময় লাগবে। তাপপ্রবাহ কমিয়ে কয়েক ঘন্টার মধ্যেই ঝমঝমিয়ে বৃষ্টি নামবে জেলায় জেলায়। প্রাক বর্ষার বৃষ্টি ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

 

deblina dey | Published : Jun 20, 2024 2:10 AM IST

Weather News: আজকের সকাল শুরুই হয়েছে মেঘলা, নেই ঝাঁঝালো সূর্যের তাপ। আজও নিয়ম মতো কয়েকটি জায়গায় প্রাক বর্ষার বজ্রবিদ্যুত-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এর ফলে তাপমাত্রা খানিকটা কমে সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ৩৪ডিগ্রী এবং ২৯ডিগ্রীর আশেপাশে থাকবে। গতকাল কলকাতা এবং তার প্বার্শবর্তী অঞ্চলের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৩ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৩০.৪ ডিগ্রী সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতা ছিল সর্বোচ্চ ৯২ শতাংশ,সর্বনিম্ন ৭১শতাংশ।

এই বছর দেরীতে আসলেই প্রচুর পরিমানে বৃষ্টি হবে বলে অনুমান করছে আবহাওয়াবিদরা। শুধু তাই নয় হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে দিনভর। যদিও নিন্মচাপের ফলে মৌসুমী বায়ু প্রবেশ করছে না এর ফলে ভারী বৃষ্টিপাত হতে আরও একটু সময় লাগবে। তাপপ্রবাহ কমিয়ে কয়েক ঘন্টার মধ্যেই ঝমঝমিয়ে বৃষ্টি নামবে জেলায় জেলায়। প্রাক বর্ষার বৃষ্টি ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

Latest Videos

দু-এক দিনের মধ্যে মৌসুমী বায়ুও প্রবেশ করবে রাজ্যে। এর পরবর্তী ২৪ ঘন্টার মধ্যেই শুরু হবে আকাশ ভাঙা বৃষ্টিপাত। পশ্চিমের জেলাগুলোতে আগামী তিনদিনে তাপমাত্রা দুই থেকে চার ডিগ্রী আরও কমবে। বায়ুমণ্ডলের জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তিকর গরম বোধ হচ্ছে। তবে বৃষ্টি হলেই এই অস্বস্তিকর গরম কমে যাবে বলে জানিয়েছে হাওয়া অফিস ।

Share this article
click me!

Latest Videos

'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
Firhad Hakim- এর ওএসডি-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ! কী বললেন Mayor Firhad Hakim | Firhad Hakim
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন