শুভেন্দুর বিরুদ্ধে দায়ের হওয়া ফৌজদারি মামলায় স্থগিতাদেশ, হাইকোর্টের নির্দেশে স্বস্তিতে বিজেপি নেতা

হাইকোর্টের নির্দেশে আপাতত স্বস্তিতে বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। তাঁর বিরুদ্ধে দায়ের হওয়া সমস্ত ফৌজদারি মামলায় স্থগিতাকেশ জারি করল হাইকোর্ট।

Web Desk - ANB | Published : Dec 8, 2022 9:58 AM IST

আপাতত স্বস্তিতে বিজেপি নেতা তথা পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোদী দলনেতা শুভেন্দু অধিকারী। বৃহস্পতিবার কলকাতা হাইকোর্ট রাজ্যের বিভিন্ন থানায় দায়ের হওয়া ফৌজদারী মামলায় স্থগিতাদেশ জারি করেছে। বিচারপতি রাজশেখর মান্থা বিরোধী দলের নেতার বিরুদ্ধে আদে দায়ের হওয়া সমস্ত ফৌজদারি মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত নতুন মামলার গুলির ওপর স্থগিতাদেশ জারি করেছেন। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর অভিযোগ ছিল তাঁকে হেনস্থা করতেই রাজ্য সরকার একের পর এক ফৌজদারি অভিযোগ তাঁর বিরুদ্ধে দায়ের করছে। সেই মর্মেই তিনি আদালতের হস্তক্ষেপের দাবি জানিয়েছিলেন।

বিজেপি নেতার আইনজীবী আদালতের আবেদনে জানিয়েছিলেন,যদিও হাইকোর্ট আগেই জানিয়েছিল তার নির্দেশ বা অনুমতি ছাড়া শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে কোনও জবরদস্তমূলক ব্যবস্থা নেওয়া যাবে না। কিন্তু তারপরেও বিরোধী দলের নেতাদের বিরুদ্ধে অযৌক্তিক কারণে একাধিক মামলা নতুন মামলা দায়ের করা হয়েছে। আর সেই কারণেই তিনি ও তাঁর মক্কেল আদালতের দ্বারস্থ হয়েছেন বলেও জানিয়েছেন। শুভেন্দু অধিকারীর আবেদনে বিরোধিতাক করে রাজ্য সরকার দাবি করেছেন , তাঁর বরুদ্ধে দায়ের করার মামলাগুলিতে মোটেও সহযোগিতা করছে না শুভেন্দু অধিকারীর। নোটিশ দেওয়ার পরেও তদন্তকারী আধিকারিকদের সামনে হাজির হচ্ছে না বিরোধী দলনেতা। আর সেই কারণেই শুভেন্দুর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এই রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর বিরুদ্ধে একাধিক মামলা দায়ের করা হয়েছে। বিজোপির অভিযোগ, শুভেন্দু তৃণমূল কংগ্রস ছাড়ার পরেই শাসকদলের কোপে পড়েছেন। তাঁকে নানাভাবে হেনস্থা করা হচ্ছে। যদিও অভিযোগ উড়িয়ে দিয়েছে তৃণমূল কংগ্রেস। তৃণমূলের অভিযোগ শুভেন্দুর বিরুদ্ধে ওঠা দুর্নীতির তদন্ত করছে রাজ্য সরকার। এর মধ্যে কোনও রাজনীতি বা রাজনৈতিক প্রতিহিংসা ঘটনা নেই। তবে এই বিষয়টি নিয়ে ক্রমশই শাসক ও বিরোধীদের মধ্যে জটিলতা বাড়ছে। কারণ শুভেন্দু অধিকারী যেমন রাজ্য সরকারের বিরুদ্ধে একাধিক দুর্নীতির অভিযোগ তুলে সরব হয়েছেন, বিজেপির ঘনিষ্ট আইনজীবীরা মামলা দায়ের করছে, তেমনই শুভেন্দু অধিকারীকে নানাভাবে হিনস্থা করার অভিযোগ তুলেছে বিজেপির। সরব হয়েছে রাজ্য পুলিশের বিরুদ্ধেও।

আরও পড়ুনঃ

'বিরোধীদের কোমরে দড়ি বেঁধে রাখতে হবে', মূল্যবৃদ্ধির সভায় নিদান তৃণমূল কংগ্রেস নেতার

গুজরাট নির্বাচন ২০২২- গুজরাটে বিজেপির জয় কাকতালীয় নয়, কাজ করেছে তিনটি মারাত্মক কৌশল

সংসদে উত্তাপ বাড়বে শীতকালীন অধিবেশনে, মূল্যবৃদ্ধি ও বেকারত্ব নিয়ে আলোচনার দাবি সর্বদলীয় বৈঠকে

 

 

Share this article
click me!