একাধিক গুরুত্বপূর্ণ তথ্য সিবিআই-এর হাতে, আবারও সন্দীপ-অভিজিৎকে হেফাজতে নিতে চায় তারা

এই মুহূর্তের বড় খবর। আরজি কর কাণ্ডে হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ এবং টালা থানার প্রাক্তন ওসি অভিজিৎ মণ্ডলকে আবারও নিজেদের হেফাজতে চায় সিবিআই।

Subhankar Das | Published : Sep 30, 2024 10:47 AM IST

এই মুহূর্তের বড় খবর। আরজি কর কাণ্ডে হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ এবং টালা থানার প্রাক্তন ওসি অভিজিৎ মণ্ডলকে আবারও নিজেদের হেফাজতে চায় সিবিআই।

এই মর্মে সোমবার, শিয়ালদহ আদালতে আবেদন জানিয়েছে তারা। ঐ দুজনকেই সোমবার ভার্চুয়াল মাধ্যমে আদালতে হাজির করানো হয়েছে। সিবিআই আদালতে জানিয়েছে যে, আরজি কর কাণ্ডে বেশ কিছু নতুন তথ্য হাতে এসেছে গোয়েন্দাদের। এই মামলার ক্ষেত্রে সেগুলি যথেষ্ট গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে।

Latest Videos

আর ঠিক সেই কারণেই, সন্দীপ এবং অভিজিৎকে আবার নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চাইছেন তারা। সেইজন্যই আরও তিন দিনের হেফাজতের জন্য আদালতে আবেদন জানিয়েছে সিবিআই।

আরজি কর কাণ্ডে সন্দীপকে দীর্ঘদিন সিজিও কমপ্লেক্সে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই। তারপর হাসপাতালে আর্থিক দুর্নীতির মামলায় তাঁকে গ্রেফতার করা হয়। পরে ধর্ষণ-খুনের মামলাতেও গত ১৫ সেপ্টেম্বর সন্দীপকে গ্রেফতার করে কেন্দ্রীয় সংস্থা। এছাড়া, অভিজিৎকে ওই মামলায় গ্রেফতার করা হয় তার আগেরদিন। অর্থাৎ, ১৪ সেপ্টেম্বর।

তাদের বিরুদ্ধে তথ্যপ্রমাণ লোপাটের মতো গুরুতর অভিযোগ তোলা হয়েছিল। এদিকে গ্রেফতারির পর ১১ দিন দুজনকে হেফাজতে নিয়ে জেরা করেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারা। তারপর আর তাদের নিজেদের হেফাজতে রাখতে চায়নি সিবিআই।

কেন্দ্রীয় সংস্থার তরফ থেকে আদালতে জানানো হয়, আরজি কর কাণ্ডের কিছু তথ্য এবং নথি ফরেন্সিক বিভাগে পরীক্ষার জন্য ইতিমধ্যেই তারা পাঠিয়ে দিয়েছে। সেই রিপোর্ট হাতে পেলে আবার সন্দীপ এবং অভিজিৎকে নিজেদের হেফাজতে নিয়ে তারা জিজ্ঞাসাবাদ করবে।

সোমবার সেই আবেদনই জানানো হয়েছে। ভারতীয় ন্যায় সংহিতা অনুযায়ী, কোনও ধৃতকে ১৫ দিন নিজেদের হেফাজতে রাখতে পারে সিবিআই। সেক্ষেত্রে, সন্দীপদের আরও চার দিন সিবিআই হেফাজত বাকি। তার মধ্যে থেকেই তিনদিনের জন্য হেফাজত চেয়ে নেওয়া হল।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

সুপ্রিম কোর্টেও মিথ্যা! আজই বড় সিদ্ধান্ত নিতে চলেছেন জুনিয়র চিকিৎসকরা! | Kolkata Doctors News |
BJP LIVE: সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য, কী অভিযোগ, দেখুন সরাসরি
ফুটপাথ থেকে 'মহাগুরু' 'দাদাসাহেব ফালকে' পুরস্কার পেয়ে কি বললেন মিঠুন, দেখুন | Mithun Chakraborty
সুকান্ত যা বলে দিলেন, দেখুন #sukantamajumdar #shorts #news #bjp #rgkarprotest
RG Kar News | এরা কারা! অভয়ার বিচার চেয়ে মিছিলে 'কাশ্মীর মাঙ্গে আজাদি!' | Jadavpur Protest |