রাজ্য সরকারের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ! আজ সুপ্রিম শুনানির পর অবস্থানের সিদ্ধান্ত নেবে জুনিয়র ডাক্তার ফ্রন্ট

আরজি কর কলেজ ও হাসপাতালে শিক্ষানবিশ চিকিৎসককে ধর্ষণ ও হত্যার ঘটনায় ধর্মঘটে যেতে পারেন চিকিৎসকরা। সুপ্রিম কোর্টে শুনানির পর ফের ধর্মঘটের হুঁশিয়ারি জুনিয়র ডক্টরদের। নিরাপত্তার দাবিতে রাজ্য জুড়ে মশাল মিছিল।

deblina dey | Published : Sep 30, 2024 2:32 AM IST / Updated: Sep 30 2024, 08:17 AM IST

RG Kar Doctor Rape Murder Case Latest News: আরজি কর কলেজ ও হাসপাতালে শিক্ষানবিশ চিকিৎসককে ধর্ষণ ও হত্যার ঘটনায় আবারও শুরু হতে পারে চিকিৎসকদের ধর্মঘট। ধর্মঘট শেষ হওয়ার প্রায় ১০ দিন পর, রবিবার রাতে ২৯ সেপ্টেম্বর ২০০৪ পশ্চিমবঙ্গ জুনিয়র ডক্টরস ফ্রন্টের ডাকে, ডাক্তাররা রাজ্য জুড়ে একটি মশাল মিছিল বের করে।

রাজ্যের প্রায় সব মেডিক্যাল কলেজের জুনিয়র চিকিৎসকরা এই মিছিলে অংশ নেন। সোমবার আরজি কর কেলেঙ্কারি নিয়ে সুপ্রিম কোর্টে শুনানির পর আবার ধর্মঘটে যাওয়ার হুঁশিয়ারিও দিয়েছেন জুনিয়র চিকিৎসকরা। প্রথমে বহু সংগ্রামের পর চিকিৎসকরা ধর্মঘট শেষ করেন।

Latest Videos

'আমাদের পাঁচটি দাবি এখনও পূরণ হয়নি'-

চিকিৎসকদের বিক্ষোভের সময় আরজি কর কলেজ ও হাসপাতালের ডাক্তারদের বক্তব্য, আমাদের দাবি প্রথম থেকেই একই ছিল। আমাদের পাঁচটি দাবি এখনও পূরণ হয়নি। রোগীদের আমাদের চিকিৎসার প্রয়োজনে আমরা আমাদের দায়িত্ব শুরু করেছি, কিন্তু এই সময়ে সাগর দত্ত মেডিকেল কলেজ ও হাসপাতালে একই রকম একটি ঘটনা ঘটেছে… মুখ্যমন্ত্রী এবং সরকারের সঙ্গে আমাদের সমস্ত বৈঠক বৃথা গেছে।

'নিরাপত্তা নেই, দায়িত্ব নেই'-

চিকিৎসকরা আরও বলেন, আমরা শুধু বলতে চাই নিরাপত্তা না থাকলে দায়িত্ব থাকে না। আমরা সুপ্রিম কোর্টের প্রতিটি শুনানির দিকে নজর রাখছি এবং আমাদের এই চাপ বজায় রাখতে হবে। আমরা আত্মবিশ্বাসী যে হাইকোর্ট এমন একটি রায় দেবেন যা আমাদের ন্যায়বিচার দেবে… আমাদের যত তাড়াতাড়ি সম্ভব বিচার দরকার কারণ ন্যায়বিচারে বিলম্ব করা ন্যায়বিচারের সমতুল্য নয়।

'মুখ্যসচিবের নির্দেশেও কোনও ব্যবস্থা নেই'-

আর.জি. কর কলেজ এবং হাসপাতালের অন্য জুনিয়র ডাক্তার অনিকেত মাহাতো বলেছেন, "আমাদের আন্দোলন এখন পর্যন্ত শুধুমাত্র একটি এজেন্ডায় কেন্দ্রীভূত হয়েছে, এবং তা হল অভয়ার জন্য আমরা ১০ দিন আগে মুখ্য সচিবের সঙ্গে দেখা করেছি কিন্তু মুখ্যসচিবের নির্দেশে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি গতকাল সুপ্রিম কোর্টে শুনানি হলে আমরা তা পুনর্বিবেচনা করব, অন্যথায় আমরা সম্পূর্ণ বন্ধের পথ নেব ২রা অক্টোবর একটি বিশাল সমাবেশ করবো।

Share this article
click me!

Latest Videos

'তিন পাপী এক জেলে! একবার RG Kar কাণ্ডের রিপোর্টটা সামনে আসুক, তারপর...' | Suvendu Adhikari
'মহিলারা বাড়িতে একা থাকলে TMC'র লোকেরা আসলে দরজা খুলবেন না' কেন? Suvendu Adhikari নিজেই জানালেন
এখন ঝলমলে আকাশ, কিন্তু মহালয়ার দিন থেকে শুরু হবে তাণ্ডব! বড় আপডেট | West Bengal Weather Update
নিম্নমানের বাঁধ মেরামতে নিম্নমানের সামগ্রী! Achintyanagar-এর বাসিন্দাদের অভিযোগ সেচ দপ্তরের বিরুদ্ধে
নন্দীগ্রামে সমবায় সমিতি নির্বাচনে শূন্য তৃণমূল, ৯ টি আসনের ৯ টিই বিজেপির দখলে | BJP News