Chicken price hike: মটন থেকে চিকেন আগুন দাম মাংসের, কেজি প্রতি মাংসের দাম কত? জানুন

বুধবার আরও বাড়ল দাম। চড়া দামে মাংস কিনতে হাত পুড়ছে আমজনতার।

Ishanee Dhar | Published : Sep 27, 2023 6:04 AM IST

সপ্তাহের তৃতীয় দিনে রেকর্ড দাম মাংসের। বুধবার ২০০ ছাড়াল মুরগির মাংসের দাম। শুধু কলকাতা নয় শহরতলিতেও দাম বাড়ল মাংসের। গত কয়েকদিন ধরেই ২০০ টাকা কেজি দরে বিকোচ্ছল চিকেন। বুধবার আরও বাড়ল দাম। চড়া দামে মাংস কিনতে হাত পুড়ছে আমজনতার। শুধু চিকেন নয় আকাশ ছোঁয়া দাম মটনেরও। আমিষ কিনতে রীতিমত নাজেহাল অবস্থা সাধারণ মানুষের।

কত দামে বিকোচ্ছে মাংস?

কিছু মাস আগেও ১৭০-১৮০ টাকা কেজিতে মিলত মাংস। গত কয়েকদিনে মুরগির মাংসের স্বাভাবিক দাম দাঁড়িয়েছে ২০০ টাকা কেজিতে। এবার সেই দাম আরও বেড়ে ২২৫ থেকে ২৩৫ টাকা কেজি হল। গোটা মুরগি পাওয়া যাচ্ছে ১৪২ থেকে ১৪০ টাকা কেজি প্রতি। দেশি মুরগির দাম, ৪৮০ থেকে ৫০০ টাকা। মটনের দাম দাঁড়িয়েছে ৭৫০ থেকে ৮০০ টাকা কেজিতে।

একনজরে মাংসের দাম

বুধবার মাছের দাম

শুধু মাংস নয় চড়া দাম মাছের বাজারেও। কাতলা মাছ কেজি প্রতি বিক্রি হচ্ছে ২৫০ থেকে ৪০০ টাকা কেজি। ভেটকি মাছের প্রতি কেজিতে দাম রয়েছে ৫০০ থেকে ৬০০ টাকা। ভোলা মাছ বিক্রি হচ্ছে ৩৫০ থেকে ৪০০ টাকায়। পাবদা মাছের প্রতি কেজিতে দাম শুরু হচ্ছে ৩৫০ থেকে ৪০০ টাকায়। পমফ্রেট মাছের প্রতি কেজিতে দাম রয়েছে ৪০০ টাকা।

ইলিশ মাছ বিক্রি হচ্ছে ৫০০-৭০০ টাকা কেজিতে। তুলনায় সস্তা তেলাপিয়া। দাম হল ১৬০ থেকে ১৮০ টাকা কেজি। লোটে মাছের প্রতি কেজিতে দাম রয়েছে ১০০-১২০ কেজি।

একনজরে মাছের দাম

Share this article
click me!