অস্টিওপ্যাথি চিকিৎসা এবার সিএমআরআই-এ, উপকার পাবেন রাজ্যের প্রচুর রোগী

সিকে বিড়লা হাসপাতাল এবার অস্টিওপ্যাথি চিকিৎসা পরিষেবা চালু করছে। CMRI ক্লিনিকে এই চিকিৎসা পদ্ধতি রোগীদের পেশীবহুল কাঠামোকে শক্তিশালী করতে এবং স্বাস্থ্যের উন্নতি করতে সাহায্য করবে।

Saborni Mitra | Published : Aug 3, 2024 8:49 AM IST

সিকে বিড়লা হাসপাতালগুলি অত্যাধুনিক অ্যাস্টিওপ্যাথি ক্লিনিক চালু করার কথা ঘোষণা করেছে। এতে উপকৃত হবে অসংখ্য রোগী। CMRI ক্লিনিকটি রোগীদের এই পরিষেবা দেবে। অস্টিওপ্যাথি হল একটি থেরাপি - যাতে ওষুধের প্রয়োজন হয়নি। এটির ক্ষতিকারক নয়। ম্যানুয়ার থেরাপি। যার লক্ষ্য হল পেশীবহুল কাঠামোকে আরও শক্তিশালী করা। এতে স্বাস্থ্যের উন্নতি হয়। অস্টিওপ্যাথিক চিকিৎসার ফলে শরীরের স্নায়ু, সংবহনে ইতিবাচক প্রভাব পড়ে।

হুয়ান গুইলন, CMRIর উপদেষ্টা ও আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন অস্টিওপ্যাথ। তিনি বলেছেন, অস্টিওপ্যাথি ক্লিনিক চালু হলে তা থেকে প্রচুর মানুষ উপকৃত হবে। অস্টিওপ্যাথি কার্যকরভাবে প্রচলিক চিকিসার পরিপূরক। রোগ নির্ণয় এবং চিকিত্সার জন্য এটি একটি গুরুত্বপূর্ণ বিষয়। CMRI ইউনিট প্রধান সোমব্রত রায় জানিয়েছেন তাঁদের নতুন অস্টিওপ্যাথি ক্লিনিক রোগীদের সমন্বিত ও ব্যাতিক্রমী স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়াই তাঁদের অন্যতম লক্ষ্য।

Latest Videos

সিএমআরআই-এর অস্টিওপ্যাথি ক্লিনিক একটি অত্যন্ত কার্যকর চিকিত্সার বিকল্প সরবরাহ করতে প্রস্তুত, ব্যক্তিগতকৃত চিকিত্সার পরিকল্পনাগুলি অফার করে যা ব্যথা এবং অস্বস্তির অন্তর্নিহিত কারণগুলিকে মোকাবেলা করার জন্য বিভিন্ন কৌশল ব্যবহার করে। বায়োমেকানিকাল, ভঙ্গিমা, এবং পেশীবহুল সমস্যাগুলিকে মোকাবেলা করাই নয় বরং দীর্ঘস্থায়ী ব্যথা কমাতে এবং কার্যকারিতা বাড়াতে সমাধান করা যেতে পারে এমন অন্যান্য কারণগুলি সনাক্ত করতে সহায়তা করা। অস্টিওপ্যাথি চিকিত্সাগুলি বিভিন্ন পেশীবহুল অবস্থার মোকাবেলায় এবং সামগ্রিক সুস্থতার প্রচারে তাদের কার্যকারিতা প্রদর্শন করে গবেষণার একটি ক্রমবর্ধমান সংস্থা দ্বারা সমর্থিত হয়। জয়পুরের রুকমনি বিড়লা হাসপাতালেও এই সুবিধা পাওয়া যায়।

 

Share this article
click me!

Latest Videos

‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'ষড়যন্ত্র করে আমাকে গ্রেফতার করা হয়েছিল' জেল থেকে ছাড়া পেয়েই পাল্টা অভিযোগ Kalatan Dasgupta-র
'স্বাস্থ্যে দুর্নীতির জন্য আপনি জেলের বাইরে কেন?' প্রশ্ন তুলে মমতাকে আক্রমণ Sukanta-র | RG Kar
Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today