শহিদ দিবসে বিজেপি নেতাদের বিরুদ্ধে 'উস্কানিমূলক মন্তব্য', ফের অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের

ফের একটি অভিযোগ দায়ের করা হল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। রাজ্য পুলিশের ডিজিপির কাছে এই অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগে বলা হয়েছে রাজনৈতিক মঞ্চ থেকে বিজেপি নেতাদের বিরুদ্ধে হামলার প্ররোচনা যুগিয়েছেন অভিষেক।

Parna Sengupta | Published : Jul 25, 2023 8:10 PM IST

ধর্মতলায় গত শুক্রবার একুশের মঞ্চ থেকে রাজ্যজুড়ে বিজেপি নেতাদের তালিকা তৈরি করে তাঁদের বাড়ি ঘেরাওয়ের ডাক দেন তৃণমূল কংগ্রেসের সেকেন্ড ইন কম্যান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগামী পাঁচ অগাস্ট কর্মসূচির দিন ঘোষণা করা হয় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের তরফে। এদিকে পঞ্চায়েত স্তরে সমস্ত বিজেপি নেতাদের বাড়ি ঘেরাওয়ের এই ডাককে রাজনৈতিক উস্কানি বলে মনে করছে রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি।

এই উস্কানিমূলক মন্তব্য ও বিজেপি নেতাদের বিরুদ্ধে ঘৃণা ছড়ানোর অভিযোগে একের পর এক এফআইআর দায়ের করা হয়েছে শহরের একাধিক থানায়। কলকাতার হেয়ার স্ট্রিট ও রবীন্দ্র সরোবর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে ই-মেইলের মাধ্যমে। এর মধ্যে একটি অভিযোগ দায়ের করেছেন বিজেপি নেতা রাজর্ষি লাহিড়ী। অন্যটি করেছেন পূর্ণিমা চক্রবর্তী নামে এক মহিলা বিজেপি নেত্রী।

এবার ফের একটি অভিযোগ দায়ের করা হল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। রাজ্য পুলিশের ডিজিপির কাছে এই অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগে বলা হয়েছে রাজনৈতিক মঞ্চ থেকে বিজেপি নেতাদের বিরুদ্ধে হামলার প্ররোচনা যুগিয়েছেন অভিষেক। এই মর্মে অভিযোগ দায়ের করেছেন বঙ্গ বিজেপির আহ্বায়ক পৃথ্বীজয় দাশ। বাংলায় গণতন্ত্র বিপন্ন-এই বক্তব্য রেখে চিঠি লিখেছেন তিনি। শুক্রবার তৃণমূলের ২১ জুলাইয়ের মঞ্চ থেকে বিজেপি নেতাদের বাড়ি ঘেরাওয়ের ডাক দেন তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, কেন্দ্রীয় বরাদ্দ আদায় করতে আগামী ৫ অগাস্ট ব্লক থেকে বুথ স্তর পর্যন্ত সকাল ১০টা থেকে বিকেল ৬টা পর্যন্ত ৮ ঘণ্টা বিজেপি নেতাদের বাড়ি ঘেরাও করবেন তৃণমূল কর্মীরা।

এই বিষয়ে সরব হন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও। তিনি বলেন 'এটা অহঙ্কারী - দাম্ভিক নিষ্ঠুরতার বহিঃপ্রকাশ। কোনও দিন ভূভারতে বাড়িতে আক্রমণ কেউ করেনি। এর প্রবণতাই বাড়িতে আক্রমণ করা। আামর বাড়িতে বারে বারে আক্রমণ করেছে। আমাকে হাইকোর্টে যেতে হয়েছে’।

উল্লেখ্য, একুশের মঞ্চে দাঁড়িয়ে পঞ্চায়েতে জয়ের জন্য জনতাকে ধন্যবাদ জানান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি ২৪-এর জয় নিয়েও আত্মবিশ্বাসী ছিলেন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড। শহিদ দিবসের মঞ্চে দাঁড়িয়ে অভিষেক বলেন, 'আগামী ২৪-এ জিতছে কে? ইন্ডিয়া আবার কে।' শুধু তাই নয় এদিন গান্ধী জয়ন্তিতে দিল্লি চলো-এর ডাকও দেন তিনি। একুশের মঞ্চে দাঁড়িয়ে অভিষেক বললেন,''ইডি সিবিআই লাগিয়ে তৃণমূল কংগ্রেসকে দুর্বল করা যাবে না। তৃণমূল কংগ্রেস বিশুদ্ধ লোহা যত হাতুড়ি মারবে তত শক্ত হবে। আগামী ২৪-এ জিতছে কে? ইন্ডিয়া আবার কে।'

 

Share this article
click me!