বিনামূল্যে পাওয়া জিনিস কেনা হত টাকা দিয়ে, প্রকাশ্যে এল চাঞ্চল্যকর তথ্য, উদ্ধার নথি

তদন্তে জানা গিয়েছে, স্বাস্থ্য ভবন থেকে যে সব জিনিস বিনামূল্যে সরকারি হাসপাতালে পায়, সেই সকল জিনিস বাইরে থেকে কিনত আরজি কর হাসপাতাল। কেনা হত মা তারা ট্রেজার্স থেকে।

Sayanita Chakraborty | Published : Aug 26, 2024 5:08 AM IST / Updated: Aug 26 2024, 10:39 AM IST

চলছে সিবিআই তদন্ত। আরজি কর কাণ্ডে মিলছে একের পর এক চমকপ্রদ তথ্য। শবাগারের দুর্নীতির কথা ইতিমধ্যে প্রকাশ্যে এসেছে। এবার প্রকাশ্যে এল এই সংক্রান্ত আরও কিছু তথ্য।

তদন্তে জানা গিয়েছে, স্বাস্থ্য ভবন থেকে যে সব জিনিস বিনামূল্যে সরকারি হাসপাতালে পায়, সেই সকল জিনিস বাইরে থেকে কিনত আরজি কর হাসপাতাল। কেনা হত মা তারা ট্রেজার্স থেকে।

Latest Videos

আর্থিক টেন্ডার দুর্নীতি মামলায় সিবিআইয়ের এফআইআরে উঠে এসেছে চারজনের নাম। সন্দীপ ঘোষ তে আছেনই। তেমনই আছে মা তারা ট্রেডার্সের মালিক, ঈশান ক্যাফের মালিক ও খামা লৌহার মালিক। মা তারা ট্রেডার্সের তরফে যে লেনদেন হয়েছে অর্থাৎ যে সকল সামগ্রী আরজি কর কিনেছে, তার নথি প্রকাশ্যে এসেছে। সেই সংক্রান্ত কাগজ খতিয়ে দেখা হচ্ছে। চলছে তদন্ত।

অন্যদিকে, এই শবাগারের দুর্নীতিতে যোগ থাকতে পারে প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ ঘনিষ্ঠ দেবাশিস সোমের। এমনই অনুমান তদন্তকারী অফিসারদের। সে কারণে দেবাশিস সোমকে ডেকে চলছে জিজ্ঞাসাবাদ।

রবিবার সকালে তাঁর বাড়িতে চলছে তল্লাশি। তারপর বিকেলে স্ত্রীকে নিয়ে নিজাম প্যালেসে হাজির হয়েছিলেন আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ফরেন্সিক বিভাগের প্রধান তথা প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ ঘনিষ্ঠ দেবাশিস সোমকে। এদিন রাত সাড়ে ১০টা নাগাদ নিজাম প্যালেস থেকে বেরতে দেখা যায়। তবে, আপাতত তিনি সাংবাদিকদের সামনে মুখ খোলেননি। অনেকেরই অনুমান প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ ঘনিষ্ঠ দেবাশিস সোম এই ঘটনার সঙ্গে যুক্ত। তবে, আপাতত কিছুই প্রমাণিত হয়নি। সবটাই তদন্ত সাপেক্ষ। 

এদিকে এখনও সর্বত্র চলছে প্রতিবাদ মিছিল। আরজি কর হাসপাতালে এক মহিলা চিকিৎসকে ধর্ষণ ও খুনের ঘটনা তোলপাড় করেছে সর্বত্র। ন্যায় বিচার পাওয়ার লক্ষ্যে এখনও চলছে প্রতিবাদ মিছিল। 

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024