আরজিকর ঘটনার প্রতিবাদে ডাক্তারদের ধর্মঘট ২৩ জনের প্রাণ কড়েছে- হাইকোর্টে জানিয়েছে মমতা সরকার

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেস (টিএমসি) সরকার সুপ্রিম কোর্টকে বলেছে যে কলকাতা ধর্ষণ মামলায় চিকিৎসকদের ধর্মঘটের কারণে ২৩ জন প্রাণ হারিয়েছেন। 

deblina dey | Published : Sep 9, 2024 8:27 AM IST

RGKar Case: সোমবার ৯ সেপ্টেম্বর, ২০২৪ সুপ্রিম কোর্টে আরজিকর ধর্ষণ ও হত্যা মামলার শুনানির সময়, সেই নথিটি স্পটলাইটে এসেছিল, যা পোস্টমর্টেমের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে হয়। মামলা সংক্রান্ত আবেদনের শুনানির সময় ভারতের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় প্রশ্ন তোলেন চালান কোথায়? এ ছাড়া ময়নাতদন্ত করা যাবে না বলেও উল্লেখ করেন তিনি। পশ্চিমবঙ্গ সরকারের পক্ষে সিনিয়র আইনজীবী কপিল সিবাল বলেছেন যে তিনি সেই নথি পাননি। প্রকৃতপক্ষে, নথি সম্পর্কিত প্রশ্ন উঠেছিল যখন একজন আইনজীবী জিজ্ঞাসা করেছিলেন যে ময়নাতদন্তের সময় মৃত ব্যক্তির পোশাক আনা হয়েছিল কিনা।

শুনানির সময়, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেস (টিএমসি) সরকার সুপ্রিম কোর্টকে বলেছে যে কলকাতা ধর্ষণ মামলায় চিকিৎসকদের ধর্মঘটের কারণে ২৩ জন প্রাণ হারিয়েছেন। কপিল সিবাল দেশের সবচেয়ে বড় আদালতে এই নির্দেশ দিয়েছেন। তিনি বলেন যে বঙ্গ সরকার মামলায় একটি স্ট্যাটাস রিপোর্ট দাখিল করেছে এবং বলেছে যে যখন ডাক্তাররা কাজ করছিল না (তারা বিক্ষোভের সময় ধর্মঘটে ছিল) তখন ২৩ জন রোগীর প্রাণ হারিয়েছে।

Latest Videos

শুনানির সময়, সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (সিবিআই) এর পক্ষে সলিসিটর জেনারেল (এসজি) তুষার মেহতা সুপ্রিম কোর্টকে বলেছিলেন যে তদন্তকারী সংস্থা এইমস-এ ফরেনসিক নমুনা পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে। আদালত তখন সিবিআইকে তদন্তের একটি নতুন স্ট্যাটাস রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেয় এবং পশ্চিমবঙ্গ সরকারের স্বরাষ্ট্র দফতরের একজন সিনিয়র অফিসার এবং আধাসামরিক বাহিনীর তিনটি কোম্পানিকে আবাসনের সুবিধা প্রদানের জন্য সিআইএসএফের একজন সিনিয়র অফিসারকে নির্দেশ দেয়। সিআইএসএফ-এর জন্য প্রয়োজনীয় সমস্ত সুরক্ষা সংস্থান আজকেই দেওয়া উচিত।

সুপ্রিম কোর্ট সিবিআইকে ১৭ সেপ্টেম্বরের মধ্যে তদন্তের একটি নতুন স্ট্যাটাস রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছে এবং মামলার পরবর্তী শুনানি এখন একই দিনে অনুষ্ঠিত হবে।

Share this article
click me!

Latest Videos

Sukanta Majumdar Live : সাংবাদিক সম্মেলনে সুকান্ত মজুমদার, কী বার্তা, দেখুন সরাসরি
ভেস্তে গেল বৈঠক! বিস্ফোরক অভিযোগ চিকিৎসকদের! দেখুন, চমকে উঠবেন | RG Kar Latest News | RG Kar Protest
কুনাল ঘোষ এই অডিও কার কাছ থেকে পেল না নিজেরা বানাল? প্রশ্ন তুললেন সুজন চক্রবর্তী | Viral Audio
'ওনার বাড়িতে, ওনার সামনেই ৫ দফা দাবী জানিয়ে ফিরবো' গর্জে উঠে রওনা দিলেন ডাক্তাররা | RG Kar Protest
কেন আমাকে অসন্মান করছো! ভিডিও সুপ্রিম কোর্টের আদেশে দেবো : Mamata Banerjee | RG Kar Protest |