রাজপথে 'বিচারের দাবি', জমছে না পুজোর বাজার, শুকনো মুখে বসে বিক্রেতারা

আর জি কর মেডিক্যাল কলেজের ঘটনার প্রতিবাদে সরব সকলে। সোশ্যাল মিডিয়ায় 'উই ওয়ান্ট জাস্টিস' হ্যাশট্যাগের ছড়াছড়ি। প্রতিবাদের আবহে এবার কতটা জমবে কলকাতায় পুজোর বাজার, তা নিয়ে সংশয়।

Soumya Gangully | Published : Sep 9, 2024 7:34 AM IST / Updated: Sep 09 2024, 02:07 PM IST

'এবার দুর্গাপুজো নয়, চাই বিচার।' সোশ্যাল মিডিয়ায় এই ধরনের অনেক পোস্ট দেখা যাচ্ছে। অনেকে আবার দুর্গাপুজো বন্ধ করার প্রস্তাবে সায় দিচ্ছেন না। তাঁদের দাবি, পুজো হোক, একইসঙ্গে প্রতিবাদও চলুক। সোশ্যাল মিডিয়ায় এ বিষয়ে নানা মত শোনা যাচ্ছে। তবে তর্ক চললেও, দুর্গাপুজো বন্ধ হচ্ছে না। প্রতিবারের মতোই এবারও পুজো হচ্ছে। কিন্তু এবার কলকাতায় পুজোর বাজার কতটা জমে উঠবে, সে বিষয়ে যথেষ্ট সংশয় রয়েছে। কারণ, আর জি কর মেডিক্যাল কলেজের ঘটনার প্রতিবাদ সবচেয়ে বেশি জোরালো কলকাতাতেই। ফ্যাশন ট্রেন্ডসকে ছাপিয়ে গিয়েছে 'উই ওয়ান্ট জাস্টিস' হ্যাশট্যাগ। সোশ্যাল মিডিয়ায় পুজো ফ্যাশন, কেনাকাটা নিয়ে কেউ আলোচনা করছেন না। সবাই আর জি করের ঘটনার প্রতিবাদে সরব। নিয়মিত নানা কর্মসূচির কথা ঘোষণা করছেন আন্দোলনকারীরা। পুজোর সময়ও প্রতিবাদের কথা ঘোষণা করা হয়েছে। ফলে এবার কেনাকাটা জমছে না।

পুজোর মুখে হতাশ বিক্রেতারা

Latest Videos

দক্ষিণ কলকাতায় কেনাকাটার সবচেয়ে বড় জায়গা গড়িয়াহাট। মধ্যবিত্তদের পাশাপাশি উচ্চবিত্তরাও গড়িয়াহাটের ফুটপাত থেকে নানা জিনিস কেনেন। এবারও পুজোর সময় বিক্রির আশায় পসরা সাজিয়ে বসেছেন ব্যবসায়ীরা। কিন্তু ক্রেতাদের দেখা পাওয়া যাচ্ছে না। কারণ, রবিবারও কলকাতা ও আশেপাশের অঞ্চলগুলিতে প্রতিবাদ চলছে। উত্তর কলকাতায় কেনাকাটার সবচেয়ে বড় ঘাঁটি হাতিবাগানের ছবিটাও গড়িয়াহাটের মতোই। হাতিবাগান থেকে আর জি কর হাসপাতাল খুব দূরে নয়। ফলে এখানে আন্দোলনের প্রভাব বেশি। ছুটির দিনে হাতিবাগানে পরিচিত ভিড় উধাও। তার বদলে প্রতিবাদের ছবি দেখা যাচ্ছে।

নিউ মার্কেটে চেনা ভিড়

মধ্য কলকাতায় পুজোর বাজারের ছবিটা অবশ্য ভিন্ন। নিউ মার্কেটে যথেষ্ট ভিড় দেখা যাচ্ছে। অনেকেই এখানে কেনাকাটা করতে আসছেন। তবে গতবারের মতো বিক্রি হবে না বলে আশঙ্কায় ব্যবসায়ীরা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

তারিখ পে তারিখ! আরজি কর মামলায় পরবর্তী শুনানি ১৭ই সেপ্টেম্বর, কী হতে চলেছে?

ভয়ঙ্কর তথ্য প্রকাশ্যে! আরজি কর কাণ্ডে এবার CBI নজরে তৃণমূলের ২ ‘হেভিওয়েট’ নেতা

Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024