Durgapuja Kolkata: পুজোয় ভিড় ঠেলে ঠাকুর দেখা এবার হবে সহজ, নয়া মেট্রো রুটে সামনেই একাধিক মণ্ডপ

গত বছর ডিসেম্বরই চালু হয়েছ জোকা-তারাতলা মেট্রো পরিষেবা। ফলত এবার নতুন মেট্রো রুটের দাক্ষিণ্যে পুজোয় যাতায়াত করা হবে অনেক সহজ।

Ishanee Dhar | Published : Sep 5, 2023 4:36 PM IST

আর মাত্র কয়েকদিন বাদেই দুর্গাপুজো। আর দুর্গাপুজো মানেই ভিড় ঠেলে ঠাকুর দেখা। তবে এবার ঠাকুর দেখাকে আরও সহজ ও আরামদায়ক করতে পরিবহন ব্যবস্থায় বিশেষ বদল আনতে চলেছে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। উত্তর-দক্ষিণ করিডোরের পর ইস্ট-ওয়েস্ট এবং জোকা-এসপ্ল্যানেড মেট্রো করিডোরের কাজও শেষ হয় একাংশের পরিষেবা চালু হয়ে গিয়েছে। গত বছর ডিসেম্বরই চালু হয়েছ জোকা-তারাতলা মেট্রো পরিষেবা। ফলত এবার নতুন মেট্রো রুটের দাক্ষিণ্যে পুজোয় যাতায়াত করা হবে অনেক সহজ।

মেট্রোরেলের পক্ষ থেকে জানানো হয়েছে দুর্গাপুজোর সময় বিশেষ পরিষেবা দেওয়ার কথা। পাশাপাশি এই নতুন মেট্রো রুটের মাধ্যমে বেশ কিছু মণ্ডপে পৌঁছনোও অনেক সহজ হয়ে যাবে। দেখে নেওয়া যাক কোন কোন মণ্ডপে এই করিডোরের মাধ্যমে পৌঁছন যাবে।

জোকা-তারাতলা করিডোর সংলগ্ন পুজো

এই রুটে জোকা, ঠাকুরপুকুর, শখের বাজার, বেহালা চৌরাস্তা, বেহালা বাজার ও তারাতলা স্টেশনগুলি পরে। এসবি পার্কের পুজো মণ্ডপে সহজেই পৌঁছন যাবে। এছাড়া শখের বাজারত থেকে বড়িশা সর্বজনীন ও উদয়ন ক্লাবের পুজোয়। বেলাহালা চৌরাস্তা থেকে বড়িশা ক্লাব ও প্লেয়ার্স কর্নারের পুজো। বেহালা স্টেশন থেকে নূতন দল ও দেবদারু ফটকের পুজো। তারাতলা মেট্রো স্টেশনের কাছেই পাবেন চেতলা অগ্রণী ও সুরুচি সংঘের পুজো মণ্ডপ।

Share this article
click me!