আরজি কর হাসপাতালে চিকিৎসক খুন: কাল থেকে উত্তপ্ত হবে দেশ, একাধিক পরিষেবা বন্ধের সিদ্ধান্ত

আরজি কর হাসপাতালে চিকিৎসক ধর্ষণ ও খুনের ঘটনায় প্রতিবাদে ফেডারেশন অব রেসিডেন্ট ডক্টর্স অ্যাসোসিয়েশন সামিল হয়েছে। সোমবার থেকে দেশজুড়ে হাসপাতাল পরিষেবা বন্ধ রাখার ঘোষণা দিয়েছে সংগঠনটি। হাসপাতালের নিরাপত্তা ও দোষীদের শাস্তির দাবিতে এই পদক্ষেপ।

Saborni Mitra | Published : Aug 11, 2024 10:53 AM IST

আরজি কর হাসপাতালে (RG Kar Hospital) চিকিৎসককে (Doctor) ধর্ষণ (Rape and Murder) ও খুনের ((Rape and Murder) ঘটনায় উত্তাল কলকাতা (Kolkata)। শনিবার থেকেই রাজ্যের একাধিক হাসপাতালে প্রতিবাদ আন্দোলন শুরু হয়েছে। কিন্তু এবার সেই আন্দোলনকেই আরও জোরাল করতে ফেডারেশন অব রেসিডেন্ট ডক্টর্স অ্যাসোসিয়েশন (Federation of Resident Doctors Association)সামিল হল। এই সংগঠনের ডাকে সোমবার থেকেই গোটা দেশে ঘটনার প্রতিবাদে আন্দোলন সামিল হবে। সোমবার দেশের হাসপাতালগুলি একাধিক পরিষেবা বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে এই সংগঠন।

হাসপাতালের নিরাপত্তা সুনিশ্চিত করতে শনিবার থেকেই আন্দোলন শুরু হয়েছে। দোষীদের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল হচ্ছে। এতদিন এই আন্দোলন বা বিক্ষোভ কর্মসূচি শুধুমাত্র কলকাতার মধ্যেই সীমাবদ্ধ ছিল। রবিবার থেকেই রাজ্যের বিভিন্ন আন্দোলনে সেই আন্দোলন ছড়িয়ে পড়েছে। এবার সেই আন্দোলন ছড়িয়ে পড়তে চলেছে দেশের বিভিন্ন অঞ্চলে। কারণে কলকাতার চিকিৎসক হত্যাকাণ্ডের প্রতিবাদে সামিল হচ্ছে ফেডারেশন অব রেসিডেন্ট ডক্টর্স অ্যাসোসিয়েশন ।

Latest Videos

দেশের বিভিন্ন সংগঠন ইতিমধ্যেই আরজি কর হাসপাতালের চিকিৎসক খুন ও ধর্ষণের তীব্র নিন্দা করেছে। দোষীদের কঠোর শাস্তির জাবি জানিয়েছে। শনিবার সকাল থেকেই এইঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে আরজি কর হাসপাতাল। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আন্দোলনকারী চিকিৎসকদের ওপর কলকাতা পুলিশ লাঠি চার্জ করে।

পুরো বিষয়টিকে সামনে রেখেই মঙ্গলবার থেকে দেশজুড়া প্রতিবাদ কর্মসূচির ডাক দিয়েছে ফেডারেশন অব রেসিডেন্ট ডক্টর্স অ্যাসোসিয়েশন । সোমবার গোটা দিন হাসপাতালের বেশ কিছু পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। এই সংগঠন মূলত ইলেক্টিভ সার্ভস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। এই কর্মসূচির মধ্যে রয়েছে, হাসপাতালের পরিকল্পিত পরিষেবা বিশেষ করে অস্ত্রোপচার যা আগে থেকে ঠিক করা ছিল তা বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে শুধুমাত্র জরুরি পরিষেবা চালু রাখার পরিকল্পনা রয়েছে সংগঠনের।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
Suvendu Adhikari Live : কি ফাঁস হতে চলেছে! সাংবাদিক বৈঠকে শুভেন্দু অধিকারী, সরাসরি
ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |