'আমার কণ্ঠ তোমাদের সঙ্গে মেলালাম', আর জি করে প্রতিবাদীদের পাশে দাঁড়িয়ে বললেন অপর্ণা

আর জি কর মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে (RG Kar Medical College & Hospital) তরুণী চিকিৎসককে ধর্ষণ এবং খুনের অভিযোগকে কেন্দ্র করে তোলপাড় গোটা রাজ্য। এবার আন্দোলনকারীদের পাশে গিয়ে দাঁড়ালেন অপর্ণা সেন (Aparna Sen)।

Subhankar Das | Published : Aug 13, 2024 1:51 PM IST

আর জি কর মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে (RG Kar Medical College & Hospital) তরুণী চিকিৎসককে ধর্ষণ এবং খুনের অভিযোগকে কেন্দ্র করে তোলপাড় গোটা রাজ্য। মঙ্গলবারই, এই ঘটনার তদন্তভার হাতে পেয়ছে সিবিআই (CBI)। নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। আর এবার আন্দোলনকারীদের পাশে গিয়ে দাঁড়ালেন অপর্ণা সেন (Aparna Sen)।

এই ঘটনার তীব্র প্রতিবাদ জানালেন অভিনেত্রী অপর্ণা সেন (Aparna Sen)। গোটা ঘটনার তদন্তে পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তুললেন তিনি।

Latest Videos

শিল্পী, সাংস্কৃতিক কর্মী এবং বুদ্ধিজীবী মঞ্চের পক্ষ থেকে মঙ্গলবার, নাগরিক সমাজের ‘ধিক্কার পদযাত্রায়’ পা মেলান অনেকেই। ‘নাগরিক সমাজের ধিক্কার পদযাত্রা’ শ্যামবাজার নেতাজি মূর্তির সামনে থেকে বিকেল চারটে নাগাদ শুরু হয় এবং শেষ হয় আর জি করের একেবারে এমার্জেন্সি গেটের সামনে এসে। উপস্থিত ছিলেন মীরাতুন নাহার, সুজাত ভদ্র, সোহিনী সেনগুপ্ত, পল্লব কীর্তনীয়া, উদয় নারায়ণ সরকার সহ আরও অনেকে।

আরও পড়ুনঃ 

কে প্রথম পরিবারকে ফোন করে আত্মহত্যার কথা বলেন? হাইকোর্টে রিপোর্ট জমা দিল রাজ্য

কিন্তু অপর্ণা সেন তাদের সঙ্গে যাননি। একা পৌঁছে সোজা চলে যান প্রতিবাদীদের কাছে। মাইক হাতে নিয়েই তরুণী চিকিৎসকের মৃত্যুর নিরপেক্ষ তদন্ত চান তিনি। তাঁর কথায়, “কলকাতার নাগরিক হিসেবে আমরা লজ্জিত।” তাঁর দাবি, রাজ্য সরকার দ্রুত যুদ্ধকালীন তৎপরতায় এই ঘটনার বিরুদ্ধে ব্যবস্থা নিক।

যাতে মহিলারা সুরক্ষিতভাবে কাজ করতে পারেন। তিনি দাবি করেন যে, যে যে সরকারি সংস্থায় মেয়েরা কাজ করছেন, তাদের সবার জন্য যত তাড়াতাড়ি সম্ভব সুরক্ষার ব্যবস্থা করা হোক। দোষীদের কঠিন এবং দৃষ্টান্তমূলক শাস্তিরও দাবি জানান অভিনেত্রী ও পরিচালক।

তিনি আরও বলেন, “এই সিভিক ভলান্টিয়াররা কারা? তাদের কেন ঢুকতে দেওয়া হচ্ছে? পুলিশের জবাবদিহি করার প্রয়োজন আছে। কেন পুলিশ মৃতাকে রক্তাক্ত অবস্থায় দেখেও এটাকে একটা আত্মহত্যার ঘটনা বলে ঘোষণা করল? কেন পুলিশ তড়িঘড়ি এত ব্যস্ত হয়ে উঠল ময়নাতদন্ত করার জন্য? এই সব প্রশ্ন আমাদের সকলের মনে উঠেছে এবং এইসব প্রশ্নের জবাব আমরা চাই। ছাত্রছাত্রীদের বলছি, আমার কণ্ঠ তোমাদের কণ্ঠের সঙ্গে মেলালাম।”

আরও পড়ুনঃ 

চিকিৎসক পড়ুয়াদের জন্য হেল্পলাইন নম্বর, সোশ্যাল মিডিয়াতে কী বার্তা দিল কলকাতা পুলিশ?

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case