নিজের কোনও বাড়ি বা গাড়ি নেই, স্ত্রী প্রায় কোটিপতি! কত টাকার মালিক সিপিএম নেতা মহম্মদ সেলিম?

মহঃ সেলিমের মোট অস্থাবর সম্পত্তির পরিমাণ ৭৭ লক্ষ ৪১ হাজার ৭৬২ টাকা। মহঃ সেলিমের স্থাবর সম্পত্তি বলে কিছুই নেই উল্লেখ রয়েছে হলফনামায়। তবে তার স্ত্রীর নামে কলকাতা ও শিলিগুড়িতে দুটি ফ্ল্যাট রয়েছে।

Parna Sengupta | Published : Apr 23, 2024 2:49 PM IST

মুর্শিদাবাদ আসন থেকে কংগ্রেসের সমর্থনে বাম প্রার্থী মহম্মদ সেলিম। ১৮ এপ্রিল মনোনয়নপত্র জমা দিয়েছেন মহম্মদ সেলিম। তখনই নির্বাচন কমিশনের কাছে নিজের আয়-ব্যয়ের হিসেব দিয়েছেন তিনি। জেনে নিন কী রয়েছে সেই হলফনামায়?

মহঃ সেলিম নিজের পড়াশোনা অর্থাৎ শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে যা উল্লেখ করেছেন তা হল, তিনি যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে দর্শনের স্নাতকোত্তর। বিভিন্ন ক্ষেত্রে বিনিয়োগ, নগদ, অলংকার ইত্যাদির দিকে যদি নজর রাখা যায় তাহলে দেখা যাবে মহঃ সেলিমের মোট অস্থাবর সম্পত্তির পরিমাণ ৭৭ লক্ষ ৪১ হাজার ৭৬২ টাকা। মহঃ সেলিমের স্থাবর সম্পত্তি বলে কিছুই নেই উল্লেখ রয়েছে হলফনামায়। তবে তার স্ত্রীর নামে কলকাতা ও শিলিগুড়িতে দুটি ফ্ল্যাট রয়েছে। যে দুটি ফ্ল্যাটের মোট মূল্য ২৬ লক্ষ ৭০ হাজার টাকা।

অন্যদিকে তার স্ত্রীর মোট অস্থাবর সম্পত্তির পরিমাণ ৬৪ লক্ষ ৩৯ হাজার ৭০৬ টাকা। অস্থাবর সম্পত্তির মধ্যে দুজনেরই রয়েছে সোনার অলংকার, এলআইসিতে বিনিয়োগ সহ বিভিন্ন ক্ষেত্রে বিনিয়োগ। অন্যদিকে মহঃ সেলিমের নামে কোন যানবাহন নেই। তার স্ত্রীর নামে দুটি গাড়ি রয়েছে।

মহঃ সেলিমের তরফ থেকে জমা করা হলফনামা থেকে জানা যায়, ২০১৮-১৯ অর্থবর্ষে তার রোজগার ছিল ১২ লক্ষ ৫৩ হাজার ৮৩৬ টাকা। ২০১৯-২০ অর্থবর্ষে তার রোজগার ছিল ১ লক্ষ ৮৫ হাজার ৭৭০ টাকা। ২০২০-২১ অর্থবর্ষে তার রোজগার ছিল ৫ লক্ষ ৩২ হাজার ৫৯০ টাকা। ২০২১-২২ অর্থবর্ষে এই রোজগার আচমকা কমে দাঁড়িয়েছিল মাত্র ৩১ হাজার ৮৪০ টাকায়। ২০২২-২৩ অর্থবর্ষে ফের রোজগার বেড়ে দাঁড়িয়ে ছিল ৪ লক্ষ ১৫ হাজার ৫৮০ টাকা।

বাম প্রার্থী মহঃ সেলিমের নামে বর্ধমান, বউবাজার সহ বিভিন্ন থানায় একাধিক অভিযোগ রয়েছে। এছাড়াও বিভিন্ন আদালতে রয়েছে মামলা। তবে এফআইআর থেকে শুরু করে মামলা সবকিছুই রাজনৈতিক ঘটনাকে কেন্দ্র করে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!