বড়বাজারের প্লাস্টিক কারখানায় ভয়াবহ আগুন, ঘটনাস্থলে দমকলের ৪টি ইঞ্জিন

কারখানার ভেতরে প্রচুর প্লাস্টিকের জিনিস মজুত থাকার কারণে আগুন ছড়িয়ে পড়ার প্রবল সম্ভাবনা ছিল। তবে ভেতরে কারোর আটকে পড়ার খবর পাওয়া যায়নি।

Web Desk - ANB | Published : Feb 28, 2023 10:42 AM IST / Updated: Feb 28 2023, 06:37 PM IST

সপ্তাহের ব্যস্ত দিনে আগুন বড়বাজারে। সেখানকার একটি জামা-কাপ ড়ে কারুকাজ করার জরি,পুঁতি তৈরির কারখানাতে আগুন লাগে। মঙ্গলবার দুপুরে আগুন চোখে পড়তেই তড়িঘড়ি খবর দেওয়া হয় দমকলে। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের একটি বাহিনী। ঘিঞ্জি এলাকা হওয়ায় দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছিল তাঁরা। মঙ্গলবার দুপুরে এই ঘটনা ঘিরে রীতিমত চাঞ্চল্য ছড়ায় এলাকায়। কারখানার ভেতরে প্রচুর প্লাস্টিকের জিনিস মজুত থাকার কারণে আগুন ছড়িয়ে পড়ার প্রবল সম্ভাবনা ছিল। তবে ভেতরে কারোর আটকে পড়ার খবর পাওয়া যায়নি।

মঙ্গলবার দুপুর ১২টা নাগাদ বড়বাজারের একটি কারখানায় আগুন লাগাকে কেন্দ্র করে আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। স্থানীয় মানুষরা হঠাৎই কারখানায় আগুনের শিখা দেখতে পান। সঙ্গে সঙ্গেই তাঁরা দমকলে খবর দেয়। ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ৪টি ইঞ্জিন। ভেতরে প্রচুর পরিমাণে দাহ্য পদার্থ উপস্থিত থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে অসুবিধায় পড়তে হচ্ছিল। প্রাণপনে আগুন নেভানোর চেষ্টা করা হলেও দুপুর দু'টো পর্যন্ত আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসেনি বলেই জানা যায়। কী ভাবে আগুন লাগল সেবিষয় এখনও স্পষ্ট করে কিছু বলা যাচ্ছে না।

বড়বাজারে মালাপাড়া এলাকার ৩বি দর্পনারায়ণ ঠাকুর স্ট্রিটের একটি বাড়িতে আগুন লাগে। ওই বাড়ির ভেতরে একটি জড়ি, চুমকি, পুঁতি তৈরির কারখানায় আগুন লাগে। ঘটনার কিছুক্ষণের মধ্যেই সেখানে দমকল বাহিনী উপস্থিত হওয়ায় আগুন খুব বেশি ছড়িয়ে পড়তে পারেনি। ভেতরে কেউ আটকে নেই বলেই জানা যাচ্ছে। কীভাবে এই আগুন লাগল সেই বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ। ইতিমধ্যেই ঘটনাস্থল পরীক্ষা করছে তদন্তকারীরা। আপতত কীভাবে আগুন লাগল সেবিষয় কিছু জানা যায়নি।

আরও পড়ুন - 

ফেব্রুয়ারি মাসের শেষেই ভ্যাপসা গরমে নাজেহাল বঙ্গবাসী, মার্চে তাপমাত্রা ৩৫ ডিগ্রি ছোঁয়ার সম্ভাবনা

চিনার পার্কের একটি গোডাউনে ভয়াবহ আগুন, ঘটনাস্থলে দমকলের পাঁচটি ইঞ্জিন

সপ্তাহের প্রথম দিনে ভয়াবহ আগুন এক্সাইড মোড়ে টায়ারের শোরুমে, ঘটনাস্থলে দমকলের ছ'টি ইঞ্জিন

Share this article
click me!