দোলের দিন শহরে পাঁচতারা হোটেলে অগ্নিকাণ্ড, আগুন নেভাতে দমকলের ২টি ইঞ্জিন

ইএম বাইপাসের ধারে জে ডাবলিউ ম্যারিয়ট হোটেলে আগুন। ২৩ তলায় আগুন লাগে। আগুন নেভায় দমকলের দুটি ইঞ্জিন।

 

Web Desk - ANB | Published : Mar 7, 2023 10:56 AM IST / Updated: Mar 07 2023, 04:27 PM IST

দোলের দিনে শহরে আগুনের আতঙ্ক। মঙ্গলবার সকালে আগুন লাগে ইর্স্টান মেট্রোপলিটান বাইপাস সংলগ্ন একটি অভিজাত পাঁচতারা হোটেলে। জে ডাবলিউ ম্যারিয়েটের ২৩ তলায় আগুন লাগে। সেখান থেকে ধোঁয়া বার হতে দেখা যায়। যারজেরে আতঙ্ক ছড়িয়ে পড়ে হোটেলের কর্মী ও উপস্থিত অতিথিদের মধ্যে। তবে কী কারণে এই অগ্নিকাণ্ড তা এখনও স্পষ্ট নয়। হোটেল সূত্রের খবর অগ্নিকাণ্ডের জেরে হতাহতের কোনও ঘটনা ঘটেনি।

আগুন লাগার কারণঃ সূত্রের খবর, মঙ্গলবার সকাল ১০টা নাগাদ আগুন লাগে হোটেলের ২৩ তলায়। হোটেলের সার্ভার রুম রয়েছে ২৩ তলায়। আগুন লাগার পরই হোটেল কর্তৃপক্ষ দমকলকে খবর দেয়। বন্ধ করে দেওয়া হয় হোটেলের শীতাতপনিয়ন্ত্রণের ব্যবস্থা। দমকলের ২টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছায়। হোটেলের ২১ ও ২২ তলায় খালি করে দেওয়া হয়। আগেই ২৩ তলা থেকে হোটেলের কর্মীদের সরিয়ে নিয়ে যাওয়া হয়। মাত্র একঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

দোলযাত্রার মধ্যেই অগ্নিকাণ্ডঃ দোলযাত্রা উপলক্ষ্যে অন্যান্য পাঁচ তারা হোটেলুলির মত এটিতেও একাধিক অনুষ্ঠান চলছিল। অতিথি ছিল ঠাসা। আগুন লাগার পরই তাই আতঙ্ক ছড়িয়ে পড়েছ। হোটেলে কালো ধোঁয়া দেখা দেওয়ার পরই হোটেলের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। বন্ধ করে দেওয়া শীতাতপ নিয়ন্ত্রণের ব্যবস্থা। বন্ধ করে দেওয়া হয় লিফট। অনেকেই শারীরিক সমস্যাও দেখা দিয়েছিল। বন্ধ করে দেওয়া হয় দোলের অনুষ্ঠানও।

প্রাথমিক তদন্তঃ প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান সার্ভার রুমে আগুন প্রথম লেগেছিল। সেখানেই কোনও যন্ত্রে আগুন লাগে। তারপরই তা ছড়িয়ে পড়ে। শর্টসার্কিট থেকেই এই অগ্নিকাণ্ড বলে পুলিশের প্রাথমিক অনুমান। যদিও এথনও পর্যন্ত আগুনের উৎস নিয়ে স্পষ্টভাবে কিছুই জানায়নি প্রশাসন। তবে ঘটনার তদন্ত  শুরু হয়েছে। সবরকম সাবধানতা বজায় রেখেছে  কর্তৃপক্ষ। 

আরও পড়ুনঃ

রাহুল গান্ধীর মন্তব্য কি সনিয়া-খাড়গে সমর্থন করেন? লন্ডনে 'ভারতের গণতন্ত্র' নিয়ে কড়া বার্তা বিজেপির

H3N2 FLU: ঘরে ঘরে জ্বর আর অবিরাম কাশি, জানুন কী কী করবেন আর করবেন না

Anubrata Mondal: দোলের দিনই অনুব্রতর দিল্লি যাত্রা, রইল যাত্রাপথের সম্ভাব্য সূচি

 

Share this article
click me!