Gold price update: সপ্তাহের শুরুতেই পতন সোনার দামে, কলকাতায় আজ কত হল হলমার্কের দাম? দেখে নিন

এপ্রিল মাসের তুলনায় বদল এল সোনার গহণা ও হলমার্ক সোনার দামেও। কলকাতায় আজ কত হল হলুদ ধাতুর দাম? দেখে নেওয়া যাক।

Web Desk - ANB | Published : May 30, 2023 5:50 AM IST

সপ্তাহের শুরুতেই নামল সোনার দাম। গতকালের তুলনায় আরও সস্তা হল সোনা। এই মরশুমে সোনার দামের এই পতন মধ্যবিত্তদের জন্য নিসন্দেহে সুখবর। তবে বিনিয়োগকারীদের ক্ষেত্রে কী প্রভাব পড়বে এই মূল্যহ্রাসের? বিনিয়োগকারীদের তাই এই মূল্যবান ধাতু কেনার আগে এর দাম সম্পর্কে অবগত হওয়া খুবই জরুরি। কলকাতায় পাকা সোনার নামে সামান্য বদল এসেছে। এপ্রিল মাসের তুলনায় বদল এল সোনার গহণা ও হলমার্ক সোনার দামেও। কলকাতায় আজ কত হল হলুদ ধাতুর দাম? দেখে নেওয়া যাক।

কলকাতায় কত সোনার দাম?

৩০ মে, সোমবার ২২ ক্যারটের ১ গ্রাম পাকা সোনার দাম হল ৫,৫৫০ টাকা। গতকালও যে দাম ছিল ৫,৫৫৫ টাকায়। ২২ ক্যারটের ১০ গ্রাম পাকা সোনার দাম দাঁড়িয়েছে ৫৫,৫০০ টাকা। গতকাল ২২ ক্যারটের ১০ গ্রাম সোনার দাম ছিল ৫৫,৫৫০ টাকা। ২২ ক্যারটের ৮ গ্রাম সোনার দাম গতকাল ছিল ৪৪,৪৪০ টাকা। আজকে দাম হল ৪৪,৪০০ টাকা। ২২ ক্যারটের ১০০ গ্রামের সোনার দাম গতকাল ছিল ৫,৫৫৫,৫০০ টাকা। ২২ ক্যারটের ১০০ গ্রামের সোনার দাম হল ৫,৫৫,০০০ টাকা।

একনজরে ২২ ক্যারট সোনার দাম

অন্যদিকে সোমবার দাম কমল ২৪ ক্যারট সোনারও। ৩০ মে ২৪ ক্যারট সোনার ১ গ্রামের দাম হল ৬,০৫৫ টাকা। গতকালও এই দাম ছিল ৬,০৬০ টাকা। ২৪ ক্যারট ৮গ্রাম সোনার দাম ৪৮,৪৪০ টাকা। গতকাল দাম ছিল ৪৮,৪৮০ টাকা। ২৪ ক্যারট ১০ গ্রাম সোনার দাম, ৬০,৫৫০ টাকা। গতকাল দাম ছিল ৬০,৬০০ টাকা। ২৪ ক্যারট ১০০ গ্রাম সোনার দাম গতকালও ছিল ৬,০৬,০০০ টাকা। সোমবার দাম হল ৬,০৫,৫০০ টাকা।

একনজরে ২৪ ক্যারট সোনার দাম

Share this article
click me!