Weather News: জামাই ষষ্ঠীর আনন্দ মাটি করতে পারে বৃষ্টি, কলকাতা-সহ জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সম্ভাবনা, এমনকী জারি করা হয়েছে কমলা সতর্কতাও

বৃষ্টি হলে তাপমাত্রা কিছুটা কমতে পারে বলে ধারণা করা হচ্ছে উত্তরবঙ্গে। আগামী কয়েকদিন ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার পর্যন্ত জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে কমলা সতর্কতা জারি করা হয়েছে।

deblina dey | Published : Jun 11, 2024 1:31 AM IST

Weather News: বুধবার বাংলায় জামাই ষষ্ঠী পালিত হবে ব্যাপক আড়ম্বরে। তার আগে অনেকেই নানা পরিকল্পনা করছেন রাজ্য সরকার। তবে আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, বুধবার থেকে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ফলে জামাই ষষ্ঠীর আনন্দ নষ্ট করতে পারে বৃষ্টি।

কলকাতা-সহ জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা-

Latest Videos

বুধবার থেকে আবহাওয়ার কিছুটা পরিবর্তন হতে চলেছে। বৃষ্টি হবে কলকাতায়ও। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, বুধবার কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় বৃষ্টি ও বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে। পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমানে বৃষ্টি হতে পারে, তবে তাপপ্রবাহ অব্যাহত থাকবে।

দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টি-

বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টি। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, শুক্রবার পর্যন্ত কলকাতা সহ সমস্ত জেলায় ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বজ্রবিদ্যুৎ ও ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হলে তাপমাত্রা কিছুটা কমতে পারে বলে ধারণা করা হচ্ছে উত্তরবঙ্গে। আগামী কয়েকদিন ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার পর্যন্ত জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে কমলা সতর্কতা জারি করা হয়েছে। ওই দুই জেলায় ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

বৃষ্টির কারণে গরম থেকে স্বস্তি পাবে মানুষ

কোচবিহার, কালিম্পং এবং দার্জিলিংয়েও ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। এছাড়া উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উল্লেখ্য, বাঁকুড়া, ঝাড়গ্রাম, আসানসোল-সহ দক্ষিণবঙ্গের নয়টি এলাকায় রবিবার তাপমাত্রার পারদ ৪০ ডিগ্রি ছাড়িয়ে গিয়েছিল। অনেক জায়গায় তাপপ্রবাহও দেখা দিয়েছে। কলাইকুণ্ডে তাপমাত্রা ৪৩ ডিগ্রিতে পৌঁছেছে। কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া অধিদফতর জানিয়েছে, চলতি সপ্তাহে বৃষ্টি থেকে স্বস্তি মিলতে পারে।

Share this article
click me!

Latest Videos

Suvendu Adhikari : 'পুলিশ তো তৃণমূলের ক্যাডার তাহলে কীভাবে থ্রেট কালচার বন্ধ হবে?' বিস্ফোরক শুভেন্দু
প্রতিবাদের সুর হল আরও তীব্র! আরও কর্মসূচির ঘোষণা জুনিয়র চিকিৎসকদের গণ কনভেনশনে | RG Kar Protest
হুগলির বন্যা মোকাবিলায় এসডিও স্মিতা সান্যাল শুক্লা, নিলেন সাধারণ মানুষকে রক্ষা করার দায়িত্ব
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Firhad Hakim- এর ওএসডি-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ! কী বললেন Mayor Firhad Hakim | Firhad Hakim