বঙ্গোপসাগরে নিন্মচাপের জেরে রাজ্য জুড়ে ভারী বৃষ্টির সম্ভাবনা! তবে কি সত্যিই মাটি হতে চলেছে পুজোর আনন্দ

শনিবার পর্যন্ত রাজ্যের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টি হতে পারে। সতর্কতা জারি করা হয়েছে। এরপর বৃষ্টির পরিমাণ কমলেও পুরোপুরি স্বস্তি পাওয়া যাবে না। এই বৃষ্টি একাদশী পর্যন্ত চলতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

 

deblina dey | Published : Oct 5, 2024 1:39 AM IST

Weather News: আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস বাংলার মানুষকে উদ্বিগ্ন করেছে। বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হয়েছে। এর প্রভাবে শনিবার পর্যন্ত রাজ্যের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টি হতে পারে। সতর্কতা জারি করা হয়েছে। এরপর বৃষ্টির পরিমাণ কমলেও পুরোপুরি স্বস্তি পাওয়া যাবে না। এই বৃষ্টি একাদশী পর্যন্ত চলতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

শনিবার উত্তরাঞ্চলের আট জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রপাতও হতে পারে। যার জেরে জেলাগুলিতে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। কোচবিহারে ভারী বৃষ্টির (৭ থেকে ১১ সেমি) সতর্কতা জারি করা হয়েছে। তবে জেলার সব জায়গায় বৃষ্টি হবে না। কোথাও কোথাও বৃষ্টিও হতে পারে। আগামী বৃহস্পতিবার সপ্তমী পর্যন্ত উত্তরাঞ্চলের সব জেলায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। জেলার কোথাও কোথাও বৃষ্টি হতে পারে। তবে কোনও জেলায় সতর্কতামূলক পরিস্থিতি তৈরি হয়নি।

Latest Videos

হাওয়া অফিস জানায়, বাংলাদেশের উত্তরাঞ্চল ও তৎসংলগ্ন উত্তরবঙ্গে একটি উচ্চচাপ এলাকা তৈরি হয়েছে। এছাড়াও উত্তর-পূর্ব উত্তর প্রদেশ থেকে এই উচ্চচাপ বলয়ের দিকে একটি অক্ষ রয়েছে। এই অক্ষটি সমুদ্রপৃষ্ঠ থেকে ০.৯ কিমি উপরে। এই দুটির প্রভাবে উত্তর বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ সৃষ্টি হয়েছে। এর জেরে শুক্রবার উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Share this article
click me!

Latest Videos

Nabadwip গৌরাঙ্গ সেতু পরিদর্শনে নদীয়ার জেলাশাসক ও PWD, দ্রুত সমাধানের প্রতিশ্রুতি! | Nadia News
'পার্থ ভৌমিকের নির্দেশে অর্জুনের উপর এই হামলা' বিস্ফোরক মন্তব্য শুভেন্দুর | Suvendu Adhikari
Mamata Banerjee Live: দক্ষিণ কলকাতার এক গুচ্ছ দুর্গাপুজোর উদ্বোধনে মমতা, দেখুন সরাসরি
ত্রাতার ভূমিকায় Bharati Ghosh! Ghatal-এর Mansuka বন্যা কবলিত মানুষদের পাশে সর্বভারতীয় মুখপাত্র
আক্রান্ত জুনিয়র ডাক্তাররা! ফের কর্মবিরতি প্রত্যাহার! দেওয়া হলো ২৪ ঘণ্টা আল্টিমেটাম! | RG Kar Protest