প্রয়োজন পড়লে প্রধানমন্ত্রীর বাড়ির সামনে গিয়ে ধর্ণা দেব- মঞ্চ থেকে কড়া হুঁশিয়ারি মমতার

মমতা বললেন দিন আনা দিন খাওয়া মানুষের টাকা আটকে রাখা হয়েছে। তাদের টাকা আদায় করার জন্য আমি একবার নয় আমি এক কোটি বার ধর্নায় বসব। ওদের কী করার ক্ষমতা আছে আমি দেখতে চাই।

Web Desk - ANB | Published : Mar 29, 2023 1:56 PM IST

মমতা বন্দ্যোপাধ্যায় চেনা মেজাজে। বুধবারের ধর্ণা মঞ্চে যে বিজেপি ও কেন্দ্রের মোদী সরকারকে কড়া তোপের মুখে পড়তে হবে, তা আগেই আঁচ করা গিয়েছিল। কার্যত এদিন কেন্দ্রের গেরুয়া দলকে ঝড়ের মুখে ফেললেন তৃণমূলনেত্রী। একাধিক প্রকল্পের টাকা আটকে রেখেছে কেন্দ্র। তার ফল ভুগতে হচ্ছে সাধারণ মানুষকে। এই অভিযোগেই এবার চেনা পথের আন্দোলনে নেমেছিলেন মুখ্যমন্ত্রী।

মাইক ধরে প্রথমেই তুলে আনলেন কেন্দ্রের বঞ্চনার কথা। মন্ত্রী অরূপ বিশ্বাস, ফিরহাদ হাকিম, ইন্দ্রনীল সেন, জ্যোৎস্না মান্ডি, চন্দ্রিমা ভট্টাচার্য, শশী পাঁজার উপস্থিতিতে মমতা বললেন দিন আনা দিন খাওয়া মানুষের টাকা আটকে রাখা হয়েছে। তাদের টাকা আদায় করার জন্য আমি একবার নয় আমি এক কোটি বার ধর্নায় বসব। ওদের কী করার ক্ষমতা আছে আমি দেখতে চাই। দরকার পড়লে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাড়ির সামনেও ধর্ণায় বসতে পারি আমি।

এদিন মমতা আরো বলেন আমার দল ক্ষমতায় আছে। তারমানে মানুষের কাছে আমাদের তৃণমূল কংগ্রেসের দায়বদ্ধতা আছে। মনে রাখবেন আমার কাছে আমার সৃষ্টি করা দল অনেক বড়। এই মাটিতে এই দল আপনারা তৈরি করেছেন সরকার তৈরি করার জন্য। শুধু এ মাটিতে নয়, সারা ভারতবর্ষের মানুষ আমাদের ভালবাসে।

মমতা বলেন আমি তো এর আগেও ধর্নায় বসেছিলাম। রাজীব কুমারকে যখন তাঁর বাড়িতে গিয়ে গ্রেফতার করার চেষ্টা করা হয়েছিল তখনও তো আমি ধরনায় বসেছিলাম। আমি কেন জয়ললিতাও বসেছিলেন ধরনায়। মুখ্যমন্ত্রী হিসাবে বসেছিলেন। আমি তো তবু পার্টির ব্যানারে করছি।

রেড রোডের ধর্ণা মঞ্চ থেকে মমতা বলেন 'বিজেপি দোষ করলে আইন আলাদা, তৃণমূল করলে আলাদা।' সেই জন্য ইডি সিবিআইয়ের এত সক্রিয়তা।

Share this article
click me!