'মুছবি যত, আঁকব তত'-- ফের আজ রাত দখলের প্রস্তুতি শুরু, শ্লোগান বদলে পথে নামছে কলকাতা

আরজি কর-কাণ্ডের এক মাস পূর্তিতে রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত শ্যামবাজার, ঢাকুরিয়া, যাদবপুর এইট-বি বাসস্ট্যান্ডের সামনে অবস্থান কর্মসূচি চলবে। রাত দখলের পাশাপাশি সোমবার ভোর দখলও হচ্ছে কলকাতায়।

Parna Sengupta | Published : Sep 8, 2024 2:04 PM IST / Updated: Sep 08 2024, 07:35 PM IST

রবিবার রাত ৯টা থেকে গড়িয়া মোড়, গাঙ্গুলিবাগান মোড়, বাঘাযতীন মোড়, সুকান্ত সেতু এবং ৪৫ বাইপাস কানেক্টরে লিখে এবং এঁকে প্রতিবাদ জানাবেন শিল্পীদের একাংশ। রাস্তাকেই ক্যানভাস হিসাবে ব্যবহার করে ছবি আঁকার মাধ্যমে প্রতিবাদের ডাক দিয়েছে যাদবপুর আর্টিস্ট ফোরাম। সাধারণ মানুষকেও এই কর্মসূচিতে যোগদানের আহ্বান জানানো হয়েছে। কর্মসূচির পোস্টারে শিরোনাম হিসাবে লেখা হয়েছে, 'মুছবি যত, আঁকব তত'।

প্রসঙ্গত, গত বুধবার রাতে কোচবিহারের মাথাভাঙায় 'রাত দখল' কর্মসূচিতে হামলা চালানোর অভিযোগ উঠেছিল তৃণমূলের বিরুদ্ধে। এমনকি, রাস্তার উপরে শিল্পীদের আঁকা ছবিও মুছে দেওয়ার অভিযোগ ওঠে। মনে করা হচ্ছে, তার প্রতিবাদেই কলকাতার পাঁচ জায়গায় ওই কর্মসূচির ডাক দেওয়া হয়েছে।

Latest Videos

এদিকে, আরজি কর-কাণ্ডের এক মাস পূর্তিতে রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত শ্যামবাজার, ঢাকুরিয়া, যাদবপুর এইট-বি বাসস্ট্যান্ডের সামনে অবস্থান কর্মসূচি চলবে। রাত দখলের পাশাপাশি সোমবার ভোর দখলও হচ্ছে কলকাতায়। সকাল ৬টায় 'ক্যান্টিন আর্ট কালেক্টিভ'-এর মেয়েরা অ্যাকাডেমি অফ ফাইন আর্টসের সামনে নাটকের মাধ্যমে আরজি কর-কাণ্ডের প্রতিবাদ জানাবেন। উদ্যোক্তাদের তরফে জানানো হয়েছে, রবিবার রাত থেকেই শুরু হবে 'মেয়েদের থিয়েটার'।

রবিবার পথে নামছেন কলকাতা কুমোরটুলির মৃৎশিল্পী এবং রিকশাচালকেরাও। প্রতিবাদ কেবল কলকাতাতেই সীমাবদ্ধ থাকছে এমন নয়। ১৪ অগস্টের মতো এ দিনও জেলাগুলির বিভিন্ন এলাকায় 'রাত দখল' কর্মসূচির ডাক দেওয়া হয়েছে। আমেরিকা, ব্রিটেন, ব্রাজ়িল, জাপান, জার্মানি, স্পেন-সহ বিভিন্ন দেশে স্থানীয় সময় অনুসারে বিক্ষোভ কর্মসূচি শুরু হবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

মমতার এই বিধায়ক কি বলছে? জুনিয়র ডাক্তারদের আন্দোলনকে জুতো শ্রমিকদের সঙ্গে তুলনা! | RG Kar Protest |
আর নয় ঘরে! সুবিচার চেয়ে প্রতিবাদ! Kolkata-র রাজপথে বাউল ও কীর্তন শিল্পীরা | RG Kar Protest |
'জাহাজ ডুবছে, ইঁদুররা পালাচ্ছে! জাহাজের ক্যাপ্টেনের কি হবে?' দিলীপের মোক্ষম নিশানা! | Dilip Ghosh |
Rashifal | রাশিফল ৭ সেপ্টেম্বর : আপনি কি জানেন, আজ আপনার সারাদিন কেমন কাটবে? দেখুন আজকের রাশিফল
আন্দোলনকারীদের উত্তমমধ্যম দেওয়ার হুঁশিয়ারি দিলেন মালদার এই তৃণমূল নেতা | RG Kar Protest