বসিরহাটে ফের ভোট হতে চলেছে? রেখা পাত্রের আবেদনে সাড়া দিয়ে বিরাট নির্দেশ কলকাতা হাইকোর্টের

ভোট পর্ব মিটার পরে আবারও কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন বসিরহাটের বিজেপি প্রার্থী রেখা পাত্র। বসিরহাটের নির্বাচনকে চ্যালেঞ্জ জানিয়ে ইলেকশন পিটিশন করেন তিনি। রেখার অভিযোগ বসিরহাটের সাংসদ তথা তৃণমূল কংগ্রেস নেতা হাজি নুরুলের বিরুদ্ধে।

Parna Sengupta | Published : Aug 2, 2024 7:16 AM IST

বসিরহাট লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী রেখা পাত্রের আবেদনে সাড়া কলকাতা হাইকোর্টের। তাহলে কি লোকসভা নির্বাচনে বসিরহাটে ফলাফল নিয়ে তৃণমূলের নাকে ঝামা ঘষতে চলেছে! ভোট পর্ব মিটার পরে আবারও কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন বসিরহাটের বিজেপি প্রার্থী রেখা পাত্র। বসিরহাটের নির্বাচনকে চ্যালেঞ্জ জানিয়ে ইলেকশন পিটিশন করেন তিনি। রেখার অভিযোগ বসিরহাটের সাংসদ তথা তৃণমূল কংগ্রেস নেতা হাজি নুরুলের বিরুদ্ধে। রেখার অভিযোগ হাজি নুরুল তাঁর হলফনামায় মিথ্যা তথ্য দিয়েছেন। আর সেই কারণেই নির্বাচন বাতিলের দাবি জানিয়েছেন রেখা পাত্র।

রেখা পাত্রর অভিযোগ হাজি নুরুলের হলফনামায় নৌ ডিউজ সার্টিফিকেট শংসাপত্র ছিল না। তাই তাঁর নির্বাচন বাতিল করতে হবে। রেখার আইনজীবী বিল্বদল ভট্টাচার্য ও সূর্যনীত দাসের কথায়, তৃণমূল প্রার্থী অন্যায়ভাবে ভোটে জয়ী হয়েছেন। তারা চান তাঁর বিচার হোক। সত্য ঘটনা সামনে আসুক। নির্বাচন কমিশন পক্ষপাতদুষ্ট আচরণ করেছেন। মানুষেক কাছে স্পষ্ট হোক যে কতটা অন্যায় হয়েছে ভোট।

Latest Videos

গেরুয়া শিবিরের প্রার্থী রেখা পাত্রের দায়ের করা ইলেকশন পিটিশনের প্রেক্ষিতে নোটিস জারি করল কলকাতা হাইকোর্ট। এদিন বিচারপতি কৃষ্ণা রাও এর এজলাসে এই মামলা শুনানির জন্য উঠলে ইভিএম, ব্যালট, সিসিটিভি, ডিভিআর, নির্বাচনী সমস্ত কাগজপত্র সংরক্ষণ করার নির্দেশ দিয়েছেন তিনি।

এদিন উচ্চ আদালতের নির্দেশের পর জাতীয় নির্বাচন কমিশন এবং বসিরহাটের তৃণমূল সাংসদ হাজি নুরুল ইসলামকেও নোটিস দেওয়া হয়েছে। প্রসঙ্গত, লোকসভা ভোটের ফলাফলের পর রেখা ছাড়াও নির্বাচনে পরাজিত হয়ে কোচবিহারের বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক, ঘাটালের বিজেপি প্রার্থী হিরণ, ডায়মন্ড হারবারের বিজেপি প্রার্থী অভিজিৎ দাস, আরামবাগ থেকে অরূপকান্তি দিগর নির্বাচনের পর ফলাফলকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

এ আরেকটা শাহজাহান! অপহরণের অভিযোগে কাউন্সিলরের গ্রেফতারিতে কটাক্ষ শুভেন্দুর | Suvendu Adhikari
রাজ্যে বন্যা পরিস্থিতির জের, বাংলা-ঝাড়খণ্ড সীমানা সিল মমতার, মুখ্যমন্ত্রীর কড়া সমালোচনা Suvendu-র
হাতে মশাল, গলায় তীব্র বিচারের হুঙ্কার! আরজি কর কাণ্ডের প্রতিবাদে এবার রাজপথে মশাল মিছিল | RG Kar
'স্বাস্থ্যে দুর্নীতির জন্য আপনি জেলের বাইরে কেন?' প্রশ্ন তুলে মমতাকে আক্রমণ Sukanta-র | RG Kar
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today