অবশেষে মিটল ছাত্রাবাসের সমস্যা! প্রথম বর্ষের জন্য আলাদা হোস্টেলের ব্যবস্থা করল যাদবপুর বিশ্ববিদ্যালয়

অবশেষে মিটল ছাত্রাবাসের সমস্যা! প্রথম বর্ষের জন্য আলাদা হোস্টেলের ব্যবস্থা করল যাদবপুর বিশ্ববিদ্যালয়

Anulekha Kar | Published : Aug 1, 2024 2:14 PM IST

অবশেষে স্বস্তির খবর যাদবপুরের প্রথম বর্ষের ছাত্রদের জন্য। প্রথম বর্ষের ছাত্রদের জন্য আলাদা ছাত্রাবাস তৈরি করে ফেলেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ইউজিসি-র সুপারিশ অনুযায়ী, প্রথম বর্ষের ছাত্রদের জন্য অনেক আগে থেকেই ছাত্রাবাস করার কথা বলা হয়ে ছিল এই বিশ্ববিদ্যালয়ের।

ঠিক এক বছর আগে যাদবপুরের ছাত্রাবাসে ভয়াবহ ব়্যাগিংয়ের কারণে মৃত্যু হয়েছিল এক প্রথম বর্ষের বাংলা বিভাগের এক ছাত্রের। তারপর থেকেই ঘোর জলঘোলা হয়। এরপরেই গোটা দেশের কাছে প্রশ্নের মুখে পড়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এর ঠিক এক বছর পরে অবশেষে ছাত্রাবাসের কাজ শেষ করতে পারল যাদবপুর বিশ্ববিদ্যালায় কর্তৃপক্ষ।

Latest Videos

এ প্রসঙ্গে যাদবপুরের ডিন অব স্টুডেন্টসের রজত রায় জানিয়েছেন, " ২০২৪-এ স্নাতক স্তরে ভর্তি হওয়া ছেলেদের বাবা মায়েদের আর চিন্তা করতে হবে না। এখন থেকে ইউনিভার্সিটির ভিতরেই প্রথম বর্ষের নবাগতরা আলাদা হোস্টেলে থাকবে। বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ওল্ড পিজি এবং নিউ ব্লক হোস্টেলে প্রথম বর্ষের ছাত্রদের থাকার ব্যবস্থা করা হয়েছে। শুধু তাই নয়, এই ছাত্রাবাসেই থাকবে হোস্টেলের সুপার। এ ছাড়া ক্যাম্পাসের আবাসনের বাসিন্দা কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিংয়ের শিক্ষক দিগন্ত সাহা প্রথম বর্ষের ছাত্রদের হোস্টেলে ওয়ার্ডেনের দায়িত্বও পালন করবে।"

এ ছাড়া যাদবপুরের ডিন জানিয়েছেন, দ্বিতীয় বর্ষের ছাত্রদের নিরাপত্তার দিকটিও খিয়ে দেখবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ক্যাম্পাসের ভিতরে নিউ বয়েজ় হস্টেলে দ্বিতীয় বর্ষের পড়ুয়াদের থাকার ব্যবস্থা করা হয়েছে। শিক্ষাপ্রাঙ্গণের নবগঠিত হস্টেল বাড়ি জেপিজে বিল্ডিংয়েও দ্বিতীয় বর্ষের বাকি ছাত্রেরা থাকবেন।

                   আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ
'স্বাস্থ্যে দুর্নীতির জন্য আপনি জেলের বাইরে কেন?' প্রশ্ন তুলে মমতাকে আক্রমণ Sukanta-র | RG Kar
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood