Jadavpur University: 'তদন্তের মুখোমুখি হতে রাজি', অবশেষে মৌনতা ভাঙলেন 'আলু', এত দিন কোথায় ছিলেন যাদবপুরের এই প্রাক্তন ছাত্রনেতা?

মঙ্গলবার সকালে অবশেষে ফেসবুক পোস্টে যাবতীয় প্রমাণ-সহ সাফাই দিলেন অরিত্র। এই প্রসঙ্গে ফেসবুকে একটি দীর্ঘ পোস্ট করেন তিনি। যাদবপুরের ঘটনার সঙ্গে কোনও ভাবেই জড়িত নন বলেও দাবি করেন তিনি।

Ishanee Dhar | Published : Aug 22, 2023 6:51 AM IST

যাদবপুরের ছাত্রের রহস্যমৃত্যুর পর থেকেই সন্দেহের তালিকায় নাম জুড়েছে যাদবপুরের ছাত্রনেতা 'আলু' ওরফে অরিত্র মজুমদারের। সংবাদমাধ্যমে বহুদিন ধরেই ঘোরাফেরা করছে এই ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রাক্তন ছাত্রনেতার বিরুদ্ধে একাধিক অভিযোগ। মৃত্যুর প্রমাণ লোপাট থেকে পলাতক হওয়ার অভিযোগও উঠেছিল আলুর বিরুদ্ধে। এবার অবশেষে যাবতীয় প্রশ্নের উত্তর দিলেন অরিত্র। এতদিন তাঁর নীরবতা জল্পনা আরও উস্কে দিচ্ছিল। মঙ্গলবার সকালে অবশেষে ফেসবুক পোস্টে যাবতীয় প্রমাণ-সহ সাফাই দিলেন অরিত্র। এই প্রসঙ্গে ফেসবুকে একটি দীর্ঘ পোস্ট করেন তিনি। যাদবপুরের ঘটনার সঙ্গে কোনও ভাবেই জড়িত নন বলেও দাবি করেন তিনি। নিজের বক্তব্যের সপক্ষে প্রমাণও দিয়েছেন তিনি।

ফেসবুক পোস্টের মাধ্যমে অরিত্র জানিয়েছেন তিনি কোনওভাবেই এই ঘটনার সঙ্গে তিনি যুক্ত নন। তিনি ঢোকেনইনি। শুধু তাই নয়, দীর্ঘদিন তিনি মেইন হস্টেলে যাননি। অরিত্রর কথায়,'৯ আগস্ট রাতে আমি যাদবপুরের মেন হোস্টেলে ঢুকিইনি। এমনকি, তার আগের বেশ কিছুকাল আমি হোস্টেলে যাইওনি। আমি সেই রাতে কেপিসি হাসপাতালেও গিয়ে উঠতে পারিনি। ফলে, গোটা অভিযোগটাই অবান্তর। আশা করি, তদন্ত করলে এই কথা সহজেই প্রমাণ হবে।' এছাড়া তাঁর বিরুদ্ধে ওঠা 'পলাতক' অভিযোগ নিয়েও মুখ খোলেন তিনি।

Latest Videos

ফেসবুক পোস্টে অরিত্র লিখেছেন,'এরপর দ্বিতীয় অভিযোগ। আমি নাকি এই ঘটনার পর থেকে পলাতক। এমনকি, কেউ কেউ লিখেছেন, লিখে চলেছেন, রাজ্যের শাসকদলের কোনও এক প্রভাবশালী নেতার ছত্রছায়ায় আমি লুকিয়ে আছি। এই অভিযোগ অভাবনীয়। আমার ও আমার পরিবারের দিক থেকে দেখলে বীভৎসও বটে।' তবে কোথায় ছিলেন এতদিন আলু? সেবিষয় খোলসা করলেন অরিত্র নিজেই। তিনি জানিয়েছেন,'১০ আগস্ট, বৃহস্পতিবার, আমি রাজধানী এক্সপ্রেসে নয়া দিল্লির উদ্দেশ‍্যে রওনা দিয়েছিলাম। সেখান থেকে পরের দিন শ্রীনগরগামী ফ্লাইট ধরি। আমাদের গন্তব্য ছিল কাশ্মীর গ্রেট লেকস। এই ট্রেকে আমার সঙ্গে আরও অনেকেই ছিলেন। এবং, যাঁরা এই ট্রেকিং রুটের ব্যাপারে অবহিত, তাঁরা জানেন, এখানে নেটওয়ার্কের বালাই নেই। প্রায় চারমাস আগেই (২২ ও ২৩ এপ্রিল) টিকিট কাটা হয়েছিল ট্রেন ও ফ্লাইটের। সেসবও নেওয়া হয়েছিল যাওয়ার আগে। এই সব নথিই আপনাদের সামনে থাকল। কোনওদিন ভাবিওনি, এভাবে ব্যক্তিগত নথি ও প্রমাণ দেখিয়ে আত্মপক্ষ সমর্থন করতে হবে। সে যাহোক।'

Share this article
click me!

Latest Videos

'মমতা কাছে বাংলাকে স্বাধীন ঘোষণার অনুরোধ জসীমউদ্দিনের' আশঙ্কা প্রকাশ করে দেখুন কী বললেন সুকান্ত
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
অভয়া কাণ্ডের দ্রুত বিচারের দাবি জুনিয়র ডাক্তারদের! স্বাস্থ্য ভবন থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত মিছিল
কলকাতার বড় পুজো নেই! চাঁদমালা ও প্রতিমা সজ্জার শিল্পীদের বড় ধাক্কা! দেখুন | Durga Puja 2024
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News