আরজি করের নির্যাতিতার ময়নাতদন্তের রিপোর্টে কেন সই জুনিয়র ডাক্তারদের? সাফ জানালেন কিঞ্জল নন্দ

 

সোমবার জুনিয়র ডাক্তাররা সুপ্রিম কোর্টের শুনানির পরে দীর্ঘ সময় ধরে বৈঠক করে। তারপর এদিন সকালেও বৈঠক করে। তারপরই জুনিয়র ডাক্তারদের পক্ষ থেকে ময়নাতদন্তের রিপোর্ট নিয়ে বিস্তারিত তথ্য দেওয়া হয়েছে।

Saborni Mitra | Published : Oct 1, 2024 10:19 AM IST

আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের তরুণী চিকিৎসক খুন ও ধর্ষণ-কাণ্ডে ময়না তদন্তের রিপোর্ট নিয়ে রহস্য ক্রমশই বাড়ছে। ময়না তদন্ত সঠিকভাবে হয়নি , একাধিক ফাঁকফোরক রয়েছে, ময়নাতদন্তে গাফিলতি করা হচ্ছে- এই অভিযোগ রয়েছে সিবিআই-এর। আরজি করের তরুণী চিকিৎসকের ময়নাতদন্ত কেন একই হাসপাতালে করা হয়েছে- তাই নিয়ে সোমবারের শুনানি সুপ্রিম কোর্টে ভর্ৎসনার মুখে পড়তে হয়েছে আরজি কর কর্তৃপক্ষকে। এই বিতর্কের মধ্যেই ময়নাতদন্ত নিয়ে চাঞ্চল্যকর তথ্য সামনে এল। কারণ ময়না তদন্তের রিপোর্টে সই রয়েছে জুনিয়র ডাক্তারদেরও। যা নিয়ে হাতিয়ার করেছে কর্তৃপক্ষ। একই সঙ্গে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকেও বিষয়টি নিয়ে প্রচার করা হচ্ছে।

কর্তৃপক্ষের দাবি নির্যাতিতার ময়নাতদন্তের রিপোর্টে তাঁর সহকর্মী অর্থাৎ আন্দোলনকারীদের অনেকেই সই করেছিল। যদি সেই রিপোর্ট ত্রুটিপূর্ণ হয় তাহলে তারা সই করল কেন? এই বিষয়টি নিয়ে তৃণমূল কংগ্রেসও সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেছে। পাশাপাশি আন্দোলনকারীদের দ্বিচারিতা নিয়েও সমালোচনা করেছে।

Latest Videos

সোমবার জুনিয়র ডাক্তাররা সুপ্রিম কোর্টের শুনানির পরে দীর্ঘ সময় ধরে বৈঠক করে। তারপর এদিন সকালেও বৈঠক করে। তারপরই জুনিয়র ডাক্তারদের পক্ষ থেকে ময়নাতদন্তের রিপোর্ট নিয়ে বিস্তারিত তথ্য দেওয়া হয়েছে। জুনিয়র ডাক্তারদের পক্ষ থেকে কিঞ্জন নন্দ জানিয়েছেন সেদিন তাঁরা কী অবস্থায় ছিলেন আর কেন সই করা হয়েছিল ময়নাতদন্তের রিপোর্টে।

কিঞ্জল নন্দ জানিয়েছেন, 'ঘটনার দিন অর্থাৎ ৯ আগস্ট সকালে আমরা প্রথমে খবর পাই চেস্ট বিভাগের সেমিনার রুমে এক পিজিটি ছাত্রী আত্মহত্যা করেছেন। আমরা সেখানে যাই। গিয়ে বুঝতে পারি, আত্মহত্যা নয়, খুন করা হয়েছে তাঁকে। তখনই আমরা ময়নাতদন্তের জন্য চাপ দিই। আমরা চেয়েছিলাম, একটা খুনের ঘটনাকে যাতে আত্মহত্যার দিকে গড়িয়ে দেওয়া না হয়। আমাদের সই ছিল ময়নাতদন্তের নথিতে। তবে তা নিয়ে অযথা বিভ্রান্তি ছড়ানো হচ্ছে।' তাঁর অভিযোগ ময়নাতদন্তের রিপোর্টে তাঁদের সই নিয়ে সোশ্যাল মিডিয়ায় বিভ্রান্তি ছড়ান হচ্ছে। তিনি আরও বলেন, 'ওই চিকিৎসকের ময়নাতদন্ত হয়েছিল বিশেষজ্ঞদের তত্ত্বাবধানে। ম্যাজিস্ট্রেট, পুলিশের উচ্চ আধিকারিকদের উপস্থিতিতে ময়নাতদন্ত হয়। ওখানে জুনিয়র ডাক্তারদের সই থাকলেও ময়নাতদন্তে স্বচ্ছতার দায় আমাদের নয়। আমরা চেয়েছিলাম শুধু যেন কোনওভাবেই ওই ঘটনাকে আত্মহত্যা বলে চালিয়ে দেওয়া না হয়। আমাদের স্বল্প জ্ঞানে সেই চেষ্টাই করেছিলাম।' গোটা ঘটনার তীব্র নিন্দা করেছেন তিনি।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

মদ্যপ ছেলের হাত থেকে বাঁচতে গিয়ে একি করলেন বাবা! দেখুন চমকে উঠবেন | Today Nadia News
সুপ্রিম কোর্টেও মিথ্যা! আজই বড় সিদ্ধান্ত নিতে চলেছেন জুনিয়র চিকিৎসকরা! | Kolkata Doctors News |
RG Kar মিছিলে 'কাশ্মীর মাঙ্গে আজাদি' স্লোগান #rgkarprotest #shorts #jadavpur
ফুটপাথ থেকে 'মহাগুরু' 'দাদাসাহেব ফালকে' পুরস্কার পেয়ে কি বললেন মিঠুন, দেখুন | Mithun Chakraborty
হাটে হাঁড়ি ভেঙে পূর্ণ কর্মবিরতিতে ফের জুনিয়র ডাক্তাররা, যা বললেন | Kolkata Doctor News