আরজি কর কাণ্ডের প্রতিবাদ মিছিলে 'কাশ্মীর মাঙ্গে আজাদি' স্লোগান, রিপোর্ট গেল স্বরাষ্ট্র মন্ত্রকে

আরজি কর কাণ্ডের প্রতিবাদ মিছিলে ‘কাশ্মীর মাঙ্গে আজ়াদি’ স্লোগান। তা নিয়ে বেশ নড়েচড়ে বসেছে অমিত শাহের স্বরাষ্ট্র মন্ত্রক। জানা যাচ্ছে, যাদবপুরে উঠেছে সেই স্লোগান।

Subhankar Das | Published : Oct 1, 2024 10:17 AM IST

আরজি কর কাণ্ডের প্রতিবাদ মিছিলে ‘কাশ্মীর মাঙ্গে আজ়াদি’ স্লোগান। তা নিয়ে বেশ নড়েচড়ে বসেছে অমিত শাহের স্বরাষ্ট্র মন্ত্রক। জানা যাচ্ছে, যাদবপুরে উঠেছে সেই স্লোগান।

তাদের নির্দেশে ঘটনার প্রাথমিক রিপোর্ট দিল্লীতে পাঠাল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। স্বরাষ্ট্র মন্ত্রকের নির্দেশ মেলার পর, রবিবারের ঘটনার তথ্যানুসন্ধান করেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার শীর্ষ আধিকারিকরা। সোমবার, প্রাথমিক রিপোর্ট স্বরাষ্ট্র মন্ত্রকে পাঠিয়ে দেওয়া হয়েছে।

Latest Videos

স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে খবর, মিছিলের উদ্যোক্তাদের পরিচয় এবং স্লোগান দেওয়া ব্যক্তিরা কোন সংগঠনের সঙ্গে যুক্ত, উদ্দেশ্যপ্রণোদিত না বিক্ষিপ্তভাবে ঐ স্লোগান দেওয়া হয়, এই সবকটি বিষয় জানতে চাওয়া হয়েছে। প্রাথমিকভাবে যাবতীয় রিপোর্ট সংগ্রহ করে পাঠানো হয়েছে দিল্লীতে।

তবে এই বিষয়ে আরও তদন্ত করে ফের কিছু রিপোর্ট দিল্লীতে পাঠানো হতে পারে বলে সূত্রের খবর। কারণ, রবিবার রাতে যাদবপুরে ‘তিলোত্তমার বিচার চাই’, ‘উই ডিমান্ড জাস্টিস’ ব্যানার লেখা একটি মিছিলের মধ্যে থেকে ‘কাশ্মীর মাঙ্গে আজ়াদি’স্লোগান দেওয়ার অভিযোগ ওঠে।

এই ঘটনায় ইতিমধ্যেই কলকাতা পুলিশের তরফ থেকে পাটুলি থানায় দেশদ্রোহিতার অভিযোগে এফআইআর দায়ের করা হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে খবর, এই স্লোগানের নেপথ্যে ষড়যন্ত্র থাকতে পারে বলেই মনে করা হচ্ছে। ঘটনার সঙ্গে জড়িত ১৫-২০ জনকে চিহ্নিত করে ছবি সমেত বিস্তারিত তথ্য শাহের স্বরাষ্ট্রমন্ত্রকে পাঠিয়ে দিয়েছেন গোয়েন্দারা। সেই তালিকায় রয়েছেন যাদবপুরের কয়েকজন প্রাক্তনীও। যাদের বিরুদ্ধে নানা সময়ে পশ্চিমবঙ্গে দেশবিরোধী আন্দোলনে সরব হওয়ার অভিযোগ রয়েছে বলে জানা যাচ্ছে।

প্রসঙ্গত, মঙ্গলবার জম্মু-কাশ্মীরে তৃতীয় দফার ভোটগ্রহণ চলছে। কলকাতায় এমন স্লোগান ওঠায় বেশ উদ্বিগ্ন কেন্দ্রীয় সরকার। কাশ্মীরের কোনও সংগঠনের সঙ্গে এই স্লোগান দেওয়া ব্যক্তিদের যোগাযোগ রয়েছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

মদ্যপ ছেলের হাত থেকে বাঁচতে গিয়ে একি করলেন বাবা! দেখুন চমকে উঠবেন | Today Nadia News
সুপ্রিম কোর্টেও মিথ্যা! আজই বড় সিদ্ধান্ত নিতে চলেছেন জুনিয়র চিকিৎসকরা! | Kolkata Doctors News |
RG Kar মিছিলে 'কাশ্মীর মাঙ্গে আজাদি' স্লোগান #rgkarprotest #shorts #jadavpur
ফুটপাথ থেকে 'মহাগুরু' 'দাদাসাহেব ফালকে' পুরস্কার পেয়ে কি বললেন মিঠুন, দেখুন | Mithun Chakraborty
হাটে হাঁড়ি ভেঙে পূর্ণ কর্মবিরতিতে ফের জুনিয়র ডাক্তাররা, যা বললেন | Kolkata Doctor News