অব্যাহত জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি, সমস্যা সমাধানের আশায় নবান্নে ফের বৈঠকের আর্জি

পাঁচ দফা দাবিতে স্বাস্থ্য ভবনের সামনে জুনিয়র ডাক্তারদের ধর্না অবস্থান চলছে। কয়েকটি দাবি এখনও সমাধান না হওয়ায় মুখ্যসচিবকে ইমেল করে আলোচনার জন্য আর্জি জানিয়েছেন আন্দোলনকারীরা।

Sayanita Chakraborty | Published : Sep 18, 2024 10:15 AM IST / Updated: Sep 18 2024, 03:48 PM IST

110

আজ বুধবার সকালে মুখ্যসচিব মনোজ পন্থকে ইমেল করল জুনিয়র ডাক্তাররা। সেখানে উল্লেখ করা হয়েছে, তাদের দাবি কয়েকটি এখনও সমাধান হয়নি।

210

সেই সমাধানের আশাতেই ইমেল করে আলোচনায় বসার ইচ্ছাপ্রকাশ করছেন আন্দোলনকারীরা। সেই বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতির কথা উল্লেখ করেছেন।

310

এখনও পাঁচ দফা দাবিতে স্বাস্থ্য ভবনের সামনে ধর্না অবস্থান চলছে। তার মধ্যে পাঁচ নম্বর দাবিই দীর্ঘমেয়াদী ক্ষেত্রে সব থেকে গুরুত্বপূর্ণ।

410

তাদের কথায়, আমাদের ইমেল নিয়ে সপকারের তরফে কী উত্তর আসে, তা দেখার পরই পরবর্তী পদক্ষেপ করা হবে।

510

এদিকে গত সোমবার পাঁচ দফা দাবি নিয়ে বৈঠক হয়েছিল। বৈঠক শেষে মুখ্যমন্ত্রীর বাড়ি থেকে বেরিয়ে তারা বলেন, আলোচনা সদর্থক।

610

তার মুখ্যমন্ত্রী সকলের সামনে ঘোষণা করেন, আরজি কর কাণ্ডের প্রেক্ষিতে চিকিৎসকদের দাবি মেনে সিপির পদ থেকে মঙ্গলবার সরানো হচ্ছে বিনীত গোয়েলকে।

710

স্বাস্থ্য অধিকর্তা এবং স্বাস্থ্য শিক্ষা অধিকর্তাকেও অপসারণ করা হচ্ছে। সেই মতো মঙ্গলবার বিজ্ঞপ্তি জারি করে রাজ্য সরকার। সেদিন মিটিং-র পর কর্মবিরতি তোলা নিয়ে বিভিন্ন মতামত ছিল। তবে, সব পক্ষই একটি বিষয় জোর দেন, যে কোনও উপায়ে আন্দোলনের ভিতরকার ঐক্য বজায় রাখতে হবে।

810

সেদিন বৈঠক শেষে জুনিয়র ডাক্তাররা জানিয়ে দেন, চতুর্থ এবং পঞ্চম নিয়ে বৈঠকে বসতে চান। প্রথমিক হলেও কিছু সুনির্দিষ্ট পদক্ষেপ বা উদ্যোগ তাঁরা নবান্নের কাছে প্রত্যাশা করেছেন বলে জানান।

910

এই কারণে ফের বৈঠক করতে চান তারা। এই বৈঠক করার কথা বলেই চিঠি পাঠানো হয় নবান্নে।

1010

এখন দেখার এই সমস্যা কবে সমাধান হয়। এই নিয়ে চলছে জটিলতা। এখনও ন্যায় বিচারের দাবিতে লড়াই করে চলেছেন সকলে। এখনও হচ্ছে প্রতিবাদ মিছিল, হচ্ছে রাত দখল।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos