'ওনাকে এখনও কেন অ্যারেস্ট করা হয়নি?' শুনানির সময় কার গ্রেফতারির কথা বললেন দাপুটে বিচারপতি?

ভরা এজলাসে বিস্ফোরণ ঘটালেন জাস্টিস সিনহা। তীব্র কটাক্ষের সুরে তিনি আর জি কর (RG Kar) হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের (Sandip Ghosh) গ্রেফতারির প্রসঙ্গ তুললেন।

Parna Sengupta | Published : Sep 2, 2024 3:28 AM IST

একের পর এক দুর্ধর্ষ রায় ও নির্দেশ বেরিয়েছে তাঁর হাত ধরে। তিনি কলকাতা হাইকোর্টের দাপুটে বিচারপতি অমৃতা সিনহা। বেআইনি নির্মাণ হোক কিংবা নিয়োগ দুর্নীতি বা কালীঘাটের কাকুর কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ, সমস্ত ক্ষেত্রেই কড়া হাতে নির্দেশ দিয়ে নজির গড়েছেন বিচারপতি সিনহা। কোনো রাজনৈতিক শক্তিকে ভয় না করে একাধিক মামলায় নিজের কঠোর অবস্থানের জন্য সর্বদা চর্চার শিরোনামে তিনি।

এবার ভরা এজলাসে বিস্ফোরণ ঘটালেন জাস্টিস সিনহা। তীব্র কটাক্ষের সুরে তিনি আর জি কর (RG Kar) হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের (Sandip Ghosh) গ্রেফতারির প্রসঙ্গ তুললেন। প্রসঙ্গত, গত ৯ অগস্ট আর জি কর হাসপাতালে কর্মরত তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনায় উত্তাল হয়ে ওঠে গোটা রাজ্য। গোটা ঘটনায় এক সিভিক ভলেন্টিয়ারকে গ্রেফতার করে পুলিশ। পাশাপাশি গুচ্ছ গুচ্ছ প্রশ্ন ওঠে হাসপাতালের তৎকালীন অধ্যক্ষ সন্দীপ ঘোষের ভূমিকায়। আদালতের নির্দেশে এই নৃশংস হত্যাকাণ্ডের তদন্ত চালাচ্ছে সিবিআই। সুপ্রিম কোর্টে চলছে মামলা।

Latest Videos

এদিকে, পুলিশের অনুমতি না থাকা সত্ত্বেও নবান্ন অভিযান করে ‘অশান্তি’ ছড়ানোর অভিযোগে ছাত্রনেতা সায়ন লাহিড়ীকে (Sayan Lahiri) গত বৃহস্পতিবারই গ্রেফতার করে পুলিশ। এর বিরোধিতা করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন সায়ন। সেই মামলার শুনানিতেই আর জি কর ইস্যু উঠে আসে বিচারপতি সিনহার মুখে।

শুক্রবার এই জামিন মামলার শুনানিতে ভরা এজলাসে বিচারপতি অমৃতা সিনহা রাজ্য পুলিশের ভূমিকায় প্রশ্ন তোলেন। বলেন, ‘আরজি কর হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে কেন এখনও গ্রেফতার করা হয়নি? আরজি কর ঘটনার প্রতিবাদেই ওই কর্মসূচি। ফলে গোটা ঘটনায় প্রাক্তন অধ্যক্ষ কখনই দায় এড়াতে পারেন না। এখনও পর্যন্ত তাকে কী হেফাজতে নিয়ে কোনোরকম জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ? ‘

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'পুজো হবে, উৎসব নয়' মমতাকে হুঁশিয়ারি দিয়ে আর যা বলে দিলেন দেবশ্রী | Debasree Chaudhuri | RG Kar News
ঠিক কী হল মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে? দেখুন কী বললেন জুনিয়র ডাক্তাররা | Junior Doctors | RG Kar
RG Kar Hearing Live : আর জি কর মামলায় সুপ্রিম কোর্টে শুনানি, দেখুন সরাসরি
কলকাতা পুরসভার কর্মচারীদের প্রতিবাদের হুঙ্কার! কালো বেলুন উড়িয়ে বার্তা | RG Kar Protest
'একটা ঢপবাজ! শুধু কান নয়, মাথাকে টেনে নামাতে হবে ১৪ তলা থেকে' | Dilip Ghosh Latest News | RG Kar