Kolkata Airport: কলকাতা বিমানবন্দরে ২ বিমানের ডানায় ধাক্কা, অল্পের জন্য রক্ষা যাত্রীদের

বোয়িং হোক বা এয়ারবাস, বিমানের ডানা অত্যন্ত জরুরি। আকাশে ওড়ার সময় বিমানের ভারসাম্য বজায় রাখা-সহ নানা ভূমিকা রয়েছে ডানাগুলির।

Soumya Gangully | Published : Mar 27, 2024 1:05 PM IST / Updated: Mar 27 2024, 08:30 PM IST

বুধবার সকালে কলকাতা বিমানবন্দরে ঘটে গেল বিপত্তি। চেন্নাইগামী একটি বিমান এবং দ্বারভাঙ্গাগামী বিমানের ডানায় ডানায় সংঘর্ষ হল। বুধবার সকাল ১১টা ১০ মিনিট নাগাদ এই সংঘর্ষ হয়। তবে সংঘর্ষ খুব একটা গুরুতর হয়নি। এই ঘটনায় কোনও যাত্রীই হতাহত হননি। এই সংঘর্ষে চেন্নাইগামী বিমানের ডানা ভেঙে যায়। দ্বারভাঙ্গাগামী বিমানের ডানাও ক্ষতিগ্রস্ত হয়। এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন। ঠিক কীভাবে এই ঘটনা ঘটল, সেটা জানার জন্য তদন্ত শুরু করেছে উচ্চপর্যায়ের তদন্তকারী দল। তদন্ত শেষ হওয়ার পরেই জানা যাবে কীভাবে এই সংঘর্ষ হল। গত কয়েক মাসে কলকাতা বিমানবন্দরে উল্লেখযোগ্য কোনও দুর্ঘটনা ঘটেনি। বুধবারই বড় ঘটনার কথা জানা গেল।

কলকাতা বিমানবন্দরে অগ্নিকাণ্ড

২০২৩ সালের ১৪ জুন রাতে কলকাতা বিমানবন্দরে কনভেয়ার বেল্টের পাশে আগুন লেগে যায়। বিমানবন্দরের মধ্যে অগ্নিকাণ্ডের ঘটনায় যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বিমানবন্দরে সবসময় দমকলের ইঞ্জিন থাকে। ফলে দ্রুত আগুন নেভানোর ব্যবস্থা করা সম্ভব হয়। বড় কোনও ক্ষয়ক্ষতি হয়নি। প্রাথমিকভাবে জানা যায়, শর্ট সার্কিট থেকেই আগুন লাগে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে বিমানবন্দরে যান দমকল মন্ত্রী সুজিৎ বসু। অনেক যাত্রী অভিযোগ করেন, বিমানবন্দরে অগ্নি নির্বাপণ ব্যবস্থা ঠিকমতো কাজ করেনি। তবে শেষপর্যন্ত বড় কোনও দুর্ঘটনা ঘটেনি।

অগ্নিকাণ্ডকে ছোট ঘটনা বলে উল্লেখ বিমানবন্দর কর্তৃপক্ষের

এই অগ্নিকাণ্ড সম্পর্কে কলকাতা বিমানবন্দরের ডিরেক্টর সি পট্টাভি জানান, 'পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে। যাত্রী পরিষেবাও স্বাভাবিক। কোনও ক্ষয়ক্ষতি হয়নি। বিমানবন্দরে যে আগুন লেগেছিল, তা খুব ছোট্ট ঘটনা। এই অগ্নিকান্ডের ঘটনার পর রাত ১০টা ২৫ মিনিটে প্রথম বিমান পরিষেবা চালু হয়। তারপর ধীরে ধীরে বাকি বিমানও ছাড়া হয়।'

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

হড়কে গিয়ে মাঝখান থেকে ভেঙে দুমড়ে গেল বিমান! নেতাজির জন্মদিনে মায়ানমারে ভয়ঙ্কর দুর্ঘটনা

গোয়ার ডাবোলিম বিমানবন্দরে এড়ানো গেল বড় দুর্ঘটনা! টেক অফের আগে প্রচন্ড শব্দে ফেটে গেল মিগ-২৯ ফাইটার প্লেনের টায়ার

রাজস্থানে ভয়াবহ দুর্ঘটনার পর রাশিয়ার মিগ ২১ বিমান আপাতত বাতিল রাখল ভারতীয় বিমান বাহিনী IAF

Share this article
click me!