AI-কে সঙ্গী করে ভোট প্রচারে নামল বামেরা, 'সমতা'র যাত্রা শুরুতেই হইচই সোশ্যাল মিডিয়ায়-দেখুন ভিডিও

আত্মপ্রকাশের প্রথম কয়েক ঘণ্টাতেই সোশ্যাল মিডিয়ায় হইচই ফেলে দিয়েছে বামেদের এই নতুন এআই অ্যাঙ্কর। প্রচুর রিঅ্যাকশন, কমেন্ট জমতে শুরু করেছে বামেদের সোশ্যাল হ্যান্ডেলে।

Parna Sengupta | Published : Mar 26, 2024 3:23 AM IST

এআই নির্ভর প্রচার শুরু করতে চলেছে বামেরা। সেই লক্ষ্যেই ভোটের বাজারে তাদের নয়া হাতিয়ার সমতা। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স নির্ভর 'সমতা'-কে দেখতে মানুষের মত হলেও, তা মানুষ নয়। এই এআই অ্যাঙ্কর নিজের আত্মপ্রকাশেই হইচই ফেলেছে সোশ্যাল মিডিয়ায়। 'সমতা' হল বঙ্গ সিপিএমের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলের নতুন মুখ, এআই নির্ভর প্রযুক্তিতে তৈরি অ্যাঙ্কর।

আত্মপ্রকাশের প্রথম কয়েক ঘণ্টাতেই সোশ্যাল মিডিয়ায় হইচই ফেলে দিয়েছে বামেদের এই নতুন এআই অ্যাঙ্কর। প্রচুর রিঅ্যাকশন, কমেন্ট জমতে শুরু করেছে বামেদের সোশ্যাল হ্যান্ডেলে। দোলের দিন সন্ধেয় বামেদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে প্রথম প্রকাশ করা হয় ‘সমতা’কে। ২৭ সেকেন্ডের প্রথম আলাপেই বেশ তাক লাগিয়ে দিয়েছে বামেদের কৃত্রিম বুদ্ধিমত্তার এই সঞ্চালিকা।

নির্বাচনী ময়দানে এবার তারুণ্যের ওপর বাড়তি নজর দিয়েছে সিপিএম। সৃজন, দীপ্সিতা, সায়নদের এগিয়ে আনা হয়েছে। আর এবার প্রযুক্তি নির্ভর প্রচারেও বাড়তি নজর বামেদের। ভোটের ঠিক আগে সোশ্যাল হ্যান্ডেলে প্রচারে জোর দিতে প্রকাশ করা হল এআই নির্ভর অ্যাঙ্কর। স্পষ্ট বাংলায় সমতা বলল, ‘এ বছরের রঙের উত্‍সবে আমাদের উপহার লাল আবিরের জেএনইউ।’ ভোটের মুখে আত্মপ্রকাশ করা বামেদের নতুন এই এআই অ্যাঙ্করকে এবার থেকে দেখা যাবে বঙ্গ সিপিএমের ফেসবুক হ্যান্ডেলে ও ইউটিউব চ্যানেলে।

 

 

আত্মপ্রকাশের সন্ধেয় ২৭ সেকেন্ডের ওই ভিডিয়োয় রাজ্যবাসীকে দোলের শুভেচ্ছা জানানোর পাশাপাশি, রাজনীতি নিয়েও কথা বলল ‘সমতা’। কথা হল ছাত্র রাজনীতি নিয়ে। উঠে এল দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ইউনাইটেড লেফটের সাফল্যের কথাও।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!