Kolkata Metro: শনিবারের সকালে ব্যহত মেট্রো পরিষেবা, সাত সকালে ভোগান্তিতে যাত্রীরা

আপাতত দক্ষিণেশ্বর থেকে ময়দান এবং কবি সুভাষ থেকে মহানয়াক উত্তর কুমার পর্যন্ত পরিষেবা চালু রয়েছ।

 

Ishanee Dhar | Published : Sep 9, 2023 4:46 AM IST

সপ্তাহান্তে মেট্রো বিভ্রাট। সাত সকালে মেট্রো পরিষেবা বিঘ্নিত শহর কলকাতায়। স্বাভাবিকভাবেই চরম ভোগান্তিতে পড়তে হয় যাত্রীদের। শনিবার অফিস টাইমে আচমকাই পরিষেবা ব্যাহত হওয়ায় গন্তব্যে পৌঁছতে অনেকটাই দেরি হয়েছে যাত্রীদে। রবীন্দ্র সরোবর স্টেশন থেকে যতীন দাস পার্ক পর্যন্ত পাওয়ার ব্লক হওয়ায় বন্ধ মেট্রো পরিষেবা। আপাতত দক্ষিণেশ্বর থেকে ময়দান এবং কবি সুভাষ থেকে মহানয়াক উত্তর কুমার পর্যন্ত পরিষেবা চালু রয়েছ।

শনিবার সকাল ৮টা ১২ মিনিট নাগাদ রবীন্দ্র সরোবর স্টেশন থেকে যতীন দাস পার্ক পর্যন্ত পাওয়ার ব্লকের সমস্যা দেখা দেয়। ফলত সমস্যায় পড়তে হয় যাত্রীদের। দ্রুত পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা চালাচ্ছে কতৃপক্ষ। কলকাতা মেট্রোর পক্ষ থেকে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে গোটা বিষয়টা জানানো হয়েছে। পরিস্থিত দ্রুত ঠিক করা যাবে বলে আশাবাদী কর্তৃপক্ষ।

প্রসঙ্গত এবার নতুন মেট্রো রুটের সৌজন্যে পুজোর ভিড়ে যাতায়াত অনেক সহজ হবে। এবার ঠাকুর দেখাকে আরও সহজ ও আরামদায়ক করতে পরিবহন ব্যবস্থায় বিশেষ বদল আনতে চলেছে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। উত্তর-দক্ষিণ করিডোরের পর ইস্ট-ওয়েস্ট এবং জোকা-এসপ্ল্যানেড মেট্রো করিডোরের কাজও শেষ হয় একাংশের পরিষেবা চালু হয়ে গিয়েছে। গত বছর ডিসেম্বরই চালু হয়েছ জোকা-তারাতলা মেট্রো পরিষেবা। ফলত এবার নতুন মেট্রো রুটের দাক্ষিণ্যে পুজোয় যাতায়াত করা হবে অনেক সহজ।

মেট্রোরেলের পক্ষ থেকে জানানো হয়েছে দুর্গাপুজোর সময় বিশেষ পরিষেবা দেওয়ার কথা। পাশাপাশি এই নতুন মেট্রো রুটের মাধ্যমে বেশ কিছু মণ্ডপে পৌঁছনোও অনেক সহজ হয়ে যাবে। দেখে নেওয়া যাক কোন কোন মণ্ডপে এই করিডোরের মাধ্যমে পৌঁছন যাবে।

জোকা-তারাতলা করিডোর সংলগ্ন পুজো

এই রুটে জোকা, ঠাকুরপুকুর, শখের বাজার, বেহালা চৌরাস্তা, বেহালা বাজার ও তারাতলা স্টেশনগুলি পরে। এসবি পার্কের পুজো মণ্ডপে সহজেই পৌঁছন যাবে। এছাড়া শখের বাজারত থেকে বড়িশা সর্বজনীন ও উদয়ন ক্লাবের পুজোয়। বেলাহালা চৌরাস্তা থেকে বড়িশা ক্লাব ও প্লেয়ার্স কর্নারের পুজো। বেহালা স্টেশন থেকে নূতন দল ও দেবদারু ফটকের পুজো। তারাতলা মেট্রো স্টেশনের কাছেই পাবেন চেতলা অগ্রণী ও সুরুচি সংঘের পুজো মণ্ডপ।

Share this article
click me!