Metro rail: জুন মাসের ৪টি রবিবার দেরিতে ছুটবে মেট্রো, পরিষেবা শুরু হবে ১ ঘণ্টা পরে

মেট্রো রেল কর্তৃপক্ষ জানিয়েছে, জুনের প্রতিটি রবিবারই অর্থাৎ ৪. ১১. ১৮ ও ২৫ জুন সকালের পরিষেবা অর্থাৎ দিনের প্রথম পরিষেবা শুরু হবে সকাল ১০টা থেকে।

 

Web Desk - ANB | Published : Jun 2, 2023 2:57 AM IST

গোট জুন মাসই নির্ধিরিত সময়ের প্রায় এক ঘণ্টা পর থেকে ছুটবে মেট্রো রেল। সকাল ৯টার পরিবর্তে সকাল ১০টা থেকে মেট্রো পাবেন নিত্যযাত্রীরা। তেমনই জানিয়েছে মোট্র কর্তৃপক্ষ। মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে, ট্র্যাক রক্ষণাবেক্ষণের জন্য পাওয়ার ব্লক নিয়ে কাজ করা হবে। সেইজন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মেট্রো রেল কর্তৃপক্ষ আরও জানিয়েছে, জুনের প্রতিটি রবিবারই অর্থাৎ ৪. ১১. ১৮ ও ২৫ জুন সকালের পরিষেবা অর্থাৎ দিনের প্রথম পরিষেবা শুরু হবে সকাল ১০টা থেকে।

কবি সভাষ, দক্ষিণেশ্বর ও দমদম- তিনটি স্টেশনেই দিনের প্রথম মেট্রো চলাচল শুরু হবে সকাল ১০টা থেকে । তবে রাতের পরিষেবার কোনও পরিবর্তন করা হচ্ছে না বলেও জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ।

যদিও এর আগে ট্র্যাকের কাজ করার জন্য মেট্রো পরিষেবার পরিবর্তন করা হয়েছিল। মেয় মাস থেকেই নিয়ন্ত্রিত ছিল মেট্রো পরিষেবা। মে মাসে শনি ও রবিবার মেট্রো পরিষেবা দেরিতে শুরু হয়েছিল। সেই সময় কবি সুভাষ ও টালিগঞ্জের ট্র্যাকের মাঝে কাজ করা হয়েছিল। সেই কারণেই ব্যাহত ছিল পরিষেবা। আগে বলা হয়েছিল ৬ মে থেকে ১১ জুন পর্যন্ত পরিষেবা নিয়ন্ত্রণ করা হবে প্রতি শনি ও রবিবার। কিন্তু বৃহস্পতিবার মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে গোট জুন মাস ধরেই রবিবার মেট্রো পরিষেবা শুরু হবে সকাল ১০টা থেকে।

সাধারণত রবিবার সকাল ৯টা দিনের প্রথম মেট্রো রেল চলাচল শুরু হয়ে। দক্ষিণেশ্বের, কবি সুভাষ ও দমদম স্টেশন থেকে মেট্রো রেল চলাচল শুরু হবে। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিলে চলতি মাসের চারটি রবিবারও মেট্রো রেল সকাল ৯টার পরিবর্তে সকাল ১০টা থেকে চলাচল করবে।

গত মাসে ট্র্যাকের কাজ করার জন্য শনিবারও সকাল ৬টা ৫০ মিনিট থেকে সকাল ১০ টা পর্যন্ত প্রায় তিন ঘণ্টা মহানায়ক উত্তমকুমার স্টেশন বা টালিগঞ্জ স্টেশন থেকে কবি সুভাষ স্টেশন পর্যন্ত মেট্রো রেল পরিষেবা বন্ধ রাখা হয়েছিল। যা নিয়ে উষ্মা প্রকাশ করেছিল নিত্যযাত্রীরা। তাদের অভিযোগ ছিল পূর্ব ঘোষণা ছাড়াই বারবার ব্যাহত হচ্ছে মেট্রো পরিষেবা। পাশাপাশি মেট্রো লেটে চলছে বলেও ক্ষোভ প্রকাশ করেছে নিত্যাযাত্রীরা। সকালের ব্যস্ত সময় প্রায়ই মেট্রো দেরিতে পাওয়ায় কর্মক্ষেত্রে নির্ধিরিত সময় পৌঁছাতে সমস্যা হচ্ছে বলেও অভিযোগ করেছিল অনেক যাত্রী। তবে ট্র্যার রক্ষণাবেক্ষণের কাজ শেষ হলে মেট্রোর সমস্যা সমাধান হবে হলেও আশ্বাস দিয়েছে মেট্রো কর্তৃপক্ষ।

আরও পড়ুনঃ

'২০২৪ সালের নিরাচনী ফল মানুষকে অবাক করে দেবে', মার্কিন সাংবাদিকদের বললেন রাহুল

Fuel Price Todey: আজ কলকাতায় কতটা বাড়ল পেট্রোল আর ডিজেলের দাম, সঙ্গে দেখুন দেশের তিন মেট্রো সিটির দামও

Weather News:স্বস্তির বৃষ্টি কবে? তাপপ্রবাহের সতর্কতা দক্ষিণবঙ্গে- উত্তরবঙ্গে অস্বস্তি অব্যাবহত

 

Share this article
click me!