সিভিল সার্ভিস পরীক্ষার জন্য মেট্রোর সময়সূচীতে বদল, রবিবার কোন কোন সময়ে চলবে মেট্রো?

পরীক্ষার্থীদের সকাল থেকে বিভিন্ন কেন্দ্রে রওনা দিতে হবে। তাঁদের যাতায়াতের সুবিধা করে দিতেই মেট্রোর সময়সূচীতে ওই একটি দিনের জন্য বড়সড় বদল নিয়ে এসেছে কর্তৃপক্ষ। 

Web Desk - ANB | Published : May 17, 2023 2:45 AM IST

পশ্চিমবঙ্গ সরকারের সিভিল সার্ভিস পরীক্ষা হওয়ার দিন ধার্য হয়েছে আগামী রবিবার। সেই কারণে মেট্রোর সময়সূচী নিয়ে নির্দিষ্ট নিয়ম বদল করল কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ। আগামী ২৮ মে ২০২৩ সিভিল সার্ভিস পরীক্ষার জন্য কর্তৃপক্ষের তরফে অতিরিক্ত মেট্রো চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে। সাধারণত, রবিবার দিনগুলি ছুটির দিন হওয়ার দরুন কবি সুভাষ স্টেশন থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো রুটে মত ১৩০ টি মেট্রো চালানো হয়ে থাকে। তবে, ওইদিন পরীক্ষা থাকার কারণে রবিবার হলেও মোট ১৪৬টি মেট্রো চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শুধুমাত্র মেট্রো রেলের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্তই নয়। ট্রেন চালু হওয়ার সময়সূচীতেও বদল নিয়ে এসেছে রেল কর্তৃপক্ষ। বাদবাকি দিনগুলির তুলনায় আগামী রবিবার দু’ঘণ্টা আগে থেকেই মেট্রো পরিষেবা চালু করে দেওয়া হবে বলে জানানো হয়েছে। অন্যান্য রবিবারগুলিতে সকাল ৯টা বাজার পরে কবি সুভাষ ও দক্ষিণেশ্বর স্টেশন থেকে প্রথম মেট্রো চালু হয়। কিন্তু, আগামী রবিবার সকাল সাতটা থেকেই মেট্রো চালু করে দেওয়া হবে

আসন্ন ২৮ মে তারিখে পশ্চিমবঙ্গ সরকারের সিভিল সার্ভিস পরীক্ষা হওয়ার কথা রয়েছে। এই পরীক্ষার জন্য পরীক্ষার্থীদের সকাল থেকে বিভিন্ন কেন্দ্রে রওনা দিতে হবে। তাঁদের যাতায়াতের সুবিধা করে দিতেই মেট্রোর সময়সূচীতে ওই একটি দিনের জন্য বড়সড় বদল নিয়ে এসেছে মেট্রো রেল কর্তৃপক্ষ। মেট্রোর সংখ্যা বাড়ানো এবং মেট্রো পরিষেবা আগে আগে শুরু করে দেওয়া ছাড়াও দিনের শেষ মেট্রোর সময়সূচীতে বদল আনা হচ্ছে বলে জানা গেছে। রবিবারের শেষ মেট্রো রেলটি রাত্রি ৯টা বেজে ২৭ মিনিটে কবি সুভাষ স্টেশন থেকে ছাড়বে। অপরদিকে, দক্ষিণেশ্বর থেকেও ওই একই সময়ে দিনের শেষ মেট্রোটি ছাড়া হবে।

আরও পড়ুন-

Weather News: আজ থেকেই সারা বাংলায় বৃষ্টি, অস্বস্তিকর গরম থেকে কি এখনই স্বস্তি মিলবে?
মে মাসে কোন শহরে ঊর্ধ্বমুখী হল জ্বালানির দাম? দেখে নিন বুধবারের পেট্রোল-দর

Gold Silver Price: বুধবার কত হল সোনা-রুপোর দর? জেনে নিন আজকের লেটেস্ট আপডেট

Share this article
click me!