Kolkata Metro: পুজোর আগেই চালু হবে মাঝেরহাট মেট্রো, চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি

মেট্রোরেল সূত্রে জানা যাচ্ছে মাঝেরহাট মেট্রো পরিষেবা শুরুর জন্য প্রায় প্রস্তুত কর্তৃপক্ষ। জোকা এসপ্ল্যানেড করিডরের মাঝেরহাট মেট্রো স্টেশনে এখন নির্মাণের শেষ পর্যায়ে।

Web Desk - ANB | Published : Jul 17, 2023 2:08 PM IST

পুজোর আগেই কলকাতায় চালু হতে চলেছে মাঝেরহাট স্টেশনের মেট্রো পরিষেবা। আর মাত্র ৯৪ দিন বাদেই বাঙালির সবচেয়ে বড় উৎসব দূর্গাপূজা। এরমধ্যেই কলকাতা মেট্রোর পার্পল লাইনে জুড়তে চলেছে আরও একটি নতুন স্টেশন। দুর্গাপুজোর আগেই মেট্রোর এই বর্ধিত লাইন শহরবাসী পাবে বলে জানাচ্ছে মেট্রোরেল কর্তৃপক্ষ। জোকা থেকে তারাতলা পর্যন্ত মেট্রো পরিষেবা ইতিমধ্যেই চালু হয়ে গিয়েছে। পুজোর আগে এই পার্পল লাইন সম্পূর্ণ চালু হলে দক্ষিণ কলকাতাবাসী ও শহরতলির বাসিন্দাদের পক্ষে তা অত্যন্ত সুবিধাজনক হবে। বিশেষত দুর্গাপুজোর ভিড়ে ট্রাফিক উপেক্ষা করে সহজেই পৌঁছন যাবে গন্তব্যে।

মেট্রোরেল সূত্রে জানা যাচ্ছে মাঝেরহাট মেট্রো পরিষেবা শুরুর জন্য প্রায় প্রস্তুত কর্তৃপক্ষ। জোকা এসপ্ল্যানেড করিডরের মাঝেরহাট মেট্রো স্টেশনে এখন নির্মাণের শেষ পর্যায়ে। চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। মাঝেরহাট থেকে তারাতলা স্টেশনে মধ্যেকার ভায়াডাক্টের কাজও প্রায় শেষ। শেষের পর্যায় প্ল্যাটফর্মের কাজও। এখন শুধু বাকি স্টেশন বিল্ডিং তৈরি ও তাঁর সৌন্দর্যায়নের কাজ। তাও পুজোর আগেই শেষ হবে বলে মনে করা হচ্ছে।

Share this article
click me!