'প্রশান্ত মহাসাগরের মত বড় দুর্নীতি', কুন্তল ঘোষকে ১৪ দিনের ইডি হেফাজতের পাঠানোর দাবি আইনজীবীর

কুন্তল ঘোষকে ১৪ দিনের ইডি হেফাজতে পাঠান দাবি আইনজীবী। কুন্তলের আইনজীবী বলেন তাঁর কাছে কোনও টাকা উদ্ধার হয়নি।

 

Web Desk - ANB | Published : Jan 21, 2023 1:19 PM IST

নিয়োগ দুর্নীতি মামলায় তৃণমূল কংগ্রেস নেতা কু্ন্তল ঘোষকে টানা ১৪ দিন নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চাইলেন ইডির আইনজীবী ফিরোজ ইডুলজি। তিনি এদিন বলেন, যখন নিয়োগ দুর্নীতি মামলা শুরু হয়েছিল তখন মনে হয়েছিল এই দুর্নীতি ভারত মহাসাগরের মত বড়। কিন্তু এখন মনে হচ্ছে এই দুর্নীতি এখন প্রশান্ত মহাসাগরের মত বিশাল। শনিবার ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হয় নতুন গ্রেফতার হওয়া কুন্তল ঘোষকে। ইডির আইনজীবী জানিয়েছেন, তদন্তে নেমে কুন্তলের কাছ থেকে ৩০ কোটি টাকা পাওয়া গেছে। যার উৎস সম্পর্কে কোনও তথ্য এখনও দিতে পারেনি ধৃত।

ইডির আইনজীবী জানিয়েছেন, ধৃতের কাছ থেকে একটি ডায়েরি উদ্ধার হয়েছে। সেই ডায়েরির প্রসঙ্গ তুলে ইডির আইনজীবী বলেন,'শুধু প্রাথমিক শিক্ষক নিয়োগ নয়, গ্রুপ সি ও গ্রুপ ডি নিয়োগেও দুর্নীতি হয়েছে বলে মনে হচ্ছে।' ব্যাঙ্কশাল আদালতে ইডির আইনজীবী বলেন, পুরো সিস্টেমই দুর্নীতিতে ভরে গিয়েছে। তিনি আরও বলেন প্রথমে মনে হয়েছিল দুর্নীতি ভারত মহাসাগরের মত বড়। কিন্তু তদন্তে নেমে ইডির কর্মকর্তারা মনে করছেন, এটা প্রশান্ত মহাসাগরের মত বড়। তাতে মাঝে মাঝে নাটকীয় মোড় নিচ্ছে। তদন্তের জন্য কুন্তলকে ১৪ যাতে ১৪ দিনের ইডি হেফাজত দেওয়া হয় তারও দাবি জানিয়েছেন তিনি।

তবে কুন্তলের আইনজীবী সেলিম রহমন ইডির আইনজীবীর দাবি উড়িয়ে দিয়ে বলেন, এই দুর্নীতির ব্যাপ্তি পুকুরের মত নয়। কুন্তলের কাছ থেকে কোনও টাকা উদ্ধার হয়নি বলেও জাবি করেন তিনি। কুন্তলকে ইডির হেফাজতে নেওয়ার তীব্র বিরোধিতা করেন তিনি। বলেন, 'কুন্তলকে যে কোনও কঠিন শর্ত দেওয়া হতে পারে। কিন্তু তাকে যেন ইডি-র হেফাজতে পাঠান না হয়।' প্রয়োজনে কুন্তল নিজের ফোন খোলা রাখবেন আর বাড়িতে নজরবন্দি থাকতে পারেন বলেও জানিয়েছেন তিনি।

টানা ২৪ ঘণ্টা তল্লাশির পর শনিবার খুব সকালেই তৃণমূল কংগ্রেস নেতা কুন্তকে ঘোষকে গ্রেফতার করে ইডি। কুন্তল ঘোষ হুগলির তৃণমূলের যুব নেতা। প্রথমে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তারপর সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। এদিনই ধৃতকে পেশ করা হয় ব্যাঙ্কশাল আদালতে। কুন্তল মানিক ভট্টাচার্যের ঘনিষ্ট হিসেবে পরিচিত। তাপস মণ্ডল টাকা কুন্তলের বিরুদ্ধে টাকা তোলার অভিযোগ করেন। তাপসের দাবি ছিল ৩২৫ জন শিক্ষক পদপ্রার্থীর থেকে ২৫ লক্ষ টাকা নেওয়ার অভিযোগ করেছেন কুন্তলের বিরুদ্ধে। কুন্তন তাপসের ঘনিষ্টদের থেকে ১৯ কোটি টাকা তুলেছেন বলেও দাবি তাঁর।

আরও পড়ুনঃ

গণধর্ষণের পরেও রেহাই নেই! মেডিক্যাল টেস্টের জন্য নির্যাতিতাকে পুলিশ ভ্যানে থাকতে হল টানা ১২ ঘণ্টা

Netaji's birthday:নেতাজির সঙ্গে আরএসএস-এর আদর্শ খাপ খায় না, জন্মদিন পালন নিয়ে কড়া বার্তা মেয়ের

Modi documentary: বিবিসি-র তথ্যচিত্র নিয়ে বিতর্কের মধ্যেই মোদীর পক্ষে সওয়াল করে চিঠি বিদগ্ধজনের

Read more Articles on
Share this article
click me!