কাটাপুকুর মর্গের বাইরে পুলিশকে ঘিরে কেন বিক্ষোভ? মীনাক্ষী-দীপ্সিতার নামে মামলা রুজু পুলিশের!

মীনাক্ষী এবং দীপ্সিতার নামে এবার পুলিশি মামলা। কাটাপুকুর মর্গে ময়নাতদন্তের জন্য শনিবার, জয়নগরের নির্যাতিতা শিশুর দেহ আনা হলে বিক্ষোভ দেখাতে শুরু করেন এই দুই সিপিএম (CPM) নেত্রী।

Subhankar Das | Published : Oct 6, 2024 9:21 AM IST

মীনাক্ষী এবং দীপ্সিতার নামে এবার পুলিশি মামলা। কাটাপুকুর মর্গে ময়নাতদন্তের জন্য শনিবার, জয়নগরের নির্যাতিতা শিশুর দেহ আনা হলে বিক্ষোভ দেখাতে শুরু করেন এই দুই সিপিএম (CPM) নেত্রী।

এই ঘটনার জেরেই, সাউথ পোর্ট থানায় এবার দুটি মামলা দায়ের করা হল। তার মধ্যে একটি আবার স্বতঃপ্রণোদিত হয়ে রুজু করেছে পুলিশ। অপরদিকে দ্বিতীয় মামলাটি রুজু করেছেন বারুইপুর থানার আইসি। সেই এফআইআরে নাম রয়েছে সিপিএম নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায় (Minakshi Mukherjee) এবং দীপ্সিতা ধরের (Dipsita Dhar)।

Latest Videos

তবে শুধু তারা নন। জানা যাচ্ছে, বিক্ষোভ দেখানোর অভিযোগে বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পালের নামেও মামলা করা হয়েছে। এদিকে এই ঘটনায় ইতিমধ্যেই দুজনকে গ্রেফতারও করেছে পুলিশ। ২৪ বছর বয়সী এসএফআই (SFI) কর্মী সৌম্যজিৎ মাল এবং ৩৪ বছর বয়সী দীপঙ্কর ভান্ডারিকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গেছে।

উল্লেখ্য, জয়নগরে ৯ বছরের শিশুকে ধর্ষণ এবং খুনের অভিযোগ উঠেছে। এই ঘটনায় শনিবার দিনভর উত্তপ্ত ছিল দক্ষিণ ২৪ পরগনার জয়নগর। ময়নাতদন্তের জন্য শনিবার বিকেলে, নির্যাতিতার দেহ মোমিনপুরের কাটাপুকুরে আনা হচ্ছে খবর পেয়েই সেখানে জড়ো হতে শুরু করেন সিপিএম কর্মী-সমর্থকরা।

মীনাক্ষী এবং দীপ্সিতাদের নেতৃত্বে সিপিএম কর্মীরা রীতিমতো বিক্ষোভ দেখাতে শুরু করেন বলে অভিযোগ উঠেছে। বামেদের দাবি ছিল, আরজি করের মতো কায়দায় প্রমাণ লোপাট তারা করতে দেবেন না। কিছুতেই নির্যাতিতার পরিবারকে আড়াল করে কিছু করা যাবে না, এই দাবি নিয়েই তারা প্রতিবাদ দেখাতে শুরু করেন।

এরপর পুলিশ তাদের সরাতে গেলেই শুরু হয়ে যায় খণ্ডযুদ্ধ। ফলে, পরিস্থিতি মোকাবিলায় মর্গের সামনে উপস্থিত হয় পুলিশের সেন্ট্রাল, দক্ষিণ এবং বন্দর ডিভিশনের বাহিনী। তাদের দেখে চলতে থাকে পাল্টা স্লোগান। কার্যত, রণক্ষেত্র পরিস্থিতি তৈরি হয়ে যায় মর্গের বাইরে।

ইতিমধ্যেই সেই ঘটনাকে কেন্দ্র করে দীপঙ্কর এবং সৌম্যজিৎকে গ্রেফতার করেছে পুলিশ। আর এবার মীনাক্ষী এবং দীপ্সিতার নামেও মামলা রুজু করল পুলিশ।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

জয়নগরের রাক্ষসটা শেষ করেদিল মেয়েটাকে! ৭ দিনের পুলিশি হেফাজত | Jaynagar News | Bangla News |
'আমার মেয়েকে ফিরিয়ে দিন' বুকফাটা কান্না কুলতলির নির্যাতিতা ছাত্রীর মায়ের | Kultali Incident
'কাজে ফিরছি, তবে খাবার খাব না' স্বচ্ছতা বজায় রেখে অনশনে বসলেন জুনিয়র ডাক্তাররা Kolkata Doctor News
বড় সিদ্ধান্ত! প্রতিবাদে পুজোর উদ্বোধনে না! বাংলা লাশের রাজ্যে পরিণত হয়েছে : সুকান্ত | Jaynagar News
থমথমে পরিবেশ জয়নগরে! কুলতলি কাণ্ডের প্রতিবাদে থানার সামনে অবস্থান বিক্ষোভ মহিষমারির জনতার! | Kultali