ষড়যন্ত্রের অভিযোগ বাম নেতাদের! নেত্রী মীনাক্ষী বললেন, 'হাজার হাজার কলতান রাস্তায় আছে'

গ্রেফতার হলেও লড়াই থেকে যে সরে যাননি, তা একপ্রকার পরিষ্কার করে দিলেন সিপিএম-এর যুব নেতা কলতান দাশগুপ্ত (Kalatan Dasgupta)। রীতিমতো ষড়যন্ত্রের অভিযোগ তুলেছেন তিনি। ক্ষোভে ফেটে পড়লেন বাম যুব নেত্রী মীনাক্ষীও (Minkashi Mukherjee)।

Subhankar Das | Published : Sep 14, 2024 8:49 AM IST

গ্রেফতার হলেও লড়াই থেকে যে সরে যাননি, তা একপ্রকার পরিষ্কার করে দিলেন সিপিএম-এর যুব নেতা কলতান দাশগুপ্ত (Kalatan Dasgupta)। রীতিমতো ষড়যন্ত্রের অভিযোগ তুলেছেন তিনি। ক্ষোভে ফেটে পড়লেন বাম যুব নেত্রী মীনাক্ষীও (Minkashi Mukherjee)।

শনিবার সকালেই ভাইরাল অডিও কাণ্ডে পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন গ বাম যুব নেতা কলতান দাশগুপ্ত (Kalatan Dasgupta)। প্রসঙ্গত, জুনিয়র ডাক্তারদের ধর্নায় হামলার আশঙ্কা সংক্রান্ত একটি ফোনে কথা বলার অডিও শুক্রবারই প্রকাশ্যে আসে। যে আলোচনায় ছিলেন দুই ব্যক্তি। তাদের মধ্যে একজন আরেকজনকে ‘স’ এবং অপরদিকে থাকা ব্যক্তি আবার তাঁকে ‘ক’ বলে সম্বোধন করছেন।

Latest Videos

শুক্রবারই, পুলিশের হাতে ধরা পড়েন এক অভিযুক্ত। তাঁর নাম সঞ্জীব দাস। সঞ্জীবের নামের আদ্যাক্ষর ‘স’। কিন্তু এই ‘ক’নিয়ে বিভিন্ন জল্পনা শুরু হয়ে যায়। আর শনিবার, বিধাননগর পুলিশের হাতে গ্রেফতার হলেন সিপিএমের যুব নেতা কলতান দাশগুপ্ত। পুলিশ সূত্রে দাবি, ঐ ফোন কলে দ্বিতীয় কণ্ঠস্বরটি কলতানের বলেই সন্দেহ করা হচ্ছে।

কিন্তু এই অডিওর সত্যতা নিয়েই প্রশ্ন তুলে দিয়েছেন বাম নেতারা। এমনকি, ষড়যন্ত্রেরও অভিযোগ তুলেছেন তারা। এদিকে গ্রেফতার হওয়ার পরেই কলতান বলেন, “নিশ্চয়ই এর পিছনে কোনও ষড়যন্ত্র রয়েছে। নাহলে কেন নির্যাতিতার বিচারের আসল আন্দোলন থেকে এইভাবে দৃষ্টি ঘুরিয়ে দেওয়া হল?”

আরও পড়ুনঃ 

ভাইরাল অডিওর 'ক' বাম নেতাই, ইঙ্গিত তৃণমূলের! শনিবার সকালে গ্রেফতার কলতান, উদ্বেগ সিপিএমে

অন্যদিকে, সিপিএম (CPM) নেতা শমীক লাহিড়ীর (Samik Lahiri) কথায়, “এইভাবে গ্রেফতার করে কি আন্দোলন দমানো যাবে?”

সেইসঙ্গে, বাম যুব নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায় জানান, “আন্দোলনকে ভাঙার জন্য ষড়যন্ত্র চলছে। সমস্ত বাম কর্মীদেরকে জেলে ভরে দিলেও আন্দোলন দমানো যাবে না। ডাক্তারদের আন্দোলনকে পূর্ণ সমর্থন জানাচ্ছি আমরা। কুর্নিশ আপনাদের। মুখ্যমন্ত্রী আসলে ভয় পাচ্ছেন। দুর্নীতির বিরুদ্ধে আমাদের লড়াই। সরকারের দমন পীড়নের বিরুদ্ধে একসাথে গর্জে উঠুন সবাই। গোটা রাজ্যে হাজার হাজার কলতান রাস্তায় আছে।”

অপরদিকে সিপিএম নেতা সুজন চক্রবর্তীর (Sujan Chakraborty) কথায়, “গভীর ষড়যন্ত্রের শিকার কলতান। আন্দোলনকারীরা রাস্তায় আছে। বাম কর্মীরা অবস্থানে। সরকার ফেল করেছে। তাই ষড়যন্ত্র করছে। মানুষ জাস্টিসের লড়াইতে আছেন।”

 

Share this article
click me!

Latest Videos

'ফাঁকা ঘরের ছবি দেখিয়ে জুনিয়র ডাক্তারদের চাপে ফেলার চক্রান্ত' মমতার খেলা ধরে ফেলে কী বললেন শুভেন্দু?
'মুখ্যমন্ত্রী নয়, দিদি হিসাবে এসেছি' হঠাৎ জুনিয়র চিকিৎসকদের ধর্না মঞ্চে হাজির Mamata Banerjee
হাতে জাতীয় পতাকা পরনে কালো ব্যাজ! আরজি কর প্রতিবাদে গলা মেলালেন রেলযাত্রীরা | Ranaghat News Today |
এবার রাষ্ট্রপতির কাছে চিঠি জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন আন্দোলনরত ডাক্তাররা | R G Kar
BJP Live: R G Kar-কাণ্ডের প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি