ডায়মন্ডহারবারে তরুণ বাম প্রার্থী প্রতীক উর রহমানের সম্পত্তির পরিমাণ জানেন?

গোটা দেশজুড়ে চলছে লোকসভা নির্বাচন। আর ভোটের লড়াইতে প্রার্থীদের সম্পত্তির পরিমাণ জানতেও আগ্রহী অনেকেই। সেই জায়গায় দাঁড়িয়েই, ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রের সিপিআই(এম) প্রার্থী প্রতীক উর রহমানের সম্পত্তির পরিমাণ ঠিক কত?

Subhankar Das | Published : May 25, 2024 9:16 AM IST

গোটা দেশজুড়ে চলছে লোকসভা নির্বাচন। আর ভোটের লড়াইতে প্রার্থীদের সম্পত্তির পরিমাণ জানতেও আগ্রহী অনেকেই। সেই জায়গায় দাঁড়িয়েই, ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রের সিপিআই(এম) প্রার্থী প্রতীক উর রহমানের সম্পত্তির পরিমাণ ঠিক কত?

প্রসঙ্গত, পশ্চিমবঙ্গে আগামী ১ জুন শেষ তথা সপ্তম দফার লোকসভা নির্বাচন। সেদিনই হাইভোল্টেজ লোকসভা কেন্দ্র ডায়মন্ডহারবারে ভোটগ্রহণ। এই কেন্দ্রে লড়াই কার্যত ত্রিমুখী। তৃণমূলের হয়ে এই আসনে লড়াই করছেন গতবারের সাংসদ তথা তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে, বিজেপির হয়ে এই আসনে টিকিট পেয়েছেন অভিজিৎ দাস, যিনি এলাকায় ববি নামেই বেশি পরিচিত। আর সিপিআই(এম)-এর হয়ে এই কেন্দ্রে লড়াই করবেন বামেদের তরুণ ছাত্র নেতা প্রতীক উর রহমান।

নির্বাচনে লড়াই করার আগে প্রত্যেক প্রার্থীকেই তাদের সম্পত্তির পরিমাণ জানাতে হয় নির্বাচন কমিশনকে। মনোনয়ন পেশের সময় প্রতীক উর রহমানের হাতে ছিল নগদ ১ হাজার টাকা। এছাড়া তাঁর নামে রয়েছে ২টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট। প্রতিকুরের সম্বল বলতে ৬ লক্ষ ২৬ হাজার ৪৫৯ টাকা। যার মধ্যে বেশিরভাগটাই নির্বাচনী খাতে খরচার জন্য বলে হলফনামায় উল্লেখ করেছেন ডায়মন্ডহারবার লোকসভার সিপিআই(এম) প্রার্থী প্রতীক উর রহমান। তবে অন্যান্য কোনও বিনিয়োগ নেই তাঁর নামে। সেইসঙ্গে, স্থাবর সম্পত্তি, সোনা কিংবা ঋণ কিছুই নেই তাঁর।

প্রসঙ্গত, দীর্ঘদিন বামেদের ছাত্র সংগঠন এসএফআই-এর রাজ্য সভাপতির দায়িত্ব সামলেছেন তিনি। একাধিক আন্দোলনে থেকেছেন সামনের সারিতে। বহুবার তাঁকে তৃণমূল এবং বিজেপির বিরুদ্ধে আক্রমণাত্মক ভঙ্গিতেও দেখা গেছে। আইন নিয়ে পড়াশোনা করলেও, পরে সর্বক্ষণের পার্টি কর্মীর জীবন বেছে নেন এই তরুণ বাম প্রার্থী। আর তাই এবার তৃণমূল সর্বভারতীয় নেতৃত্ব অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এই লড়াকু মেজাজের ছাত্র নেতাকেই বেছে নেয় আলিমুদ্দিন।

অন্যদিকে, হলফনামা অনুযায়ী প্রতীক উর রহমানের স্ত্রী শিরিন সুলতানার হাতেও নগদ ১ হাজার টাকা ছিল। অন্যান্য ২টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট মিলিয়ে ২২ হাজার টাকা রয়েছে তাঁর সংগ্রহে। সেইসঙ্গে, ১ লক্ষ ৫০ হাজার টাকার সোনা রয়েছে প্রতীক উর রহমানের স্ত্রীর নামে। কিন্তু কোনওরকম বিনিয়োগ কিংবা ঋণের সঙ্গে তাঁর নাম জড়িয়ে নেই।

উল্লেখ্য, রাজ্যের ৪২টি লোকসভা কেন্দ্রের মধ্যে অন্যতম হাইভোল্টেজ কেন্দ্র হল এই ডায়মন্ডহারবার। সেইখানে তৃণমূল নেতৃত্ব অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কিরকম লড়াই দেন তরুণ প্রতীক উর, সেইদিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : ভয়ানক অভিযোগ! শুভেন্দুর সামনেই কেঁদে ফেললেন এই মহিলা! কেন, দেখুন
Suvendu Adhikari Live: কোচবিহারে ঘরছাড়া বিজেপি কর্মীদের সঙ্গে সাক্ষাৎ শুভেন্দু অধিকারীর
Sandeshkhali News | সন্দেশখালীতে আবারও হিন্দুদের উপর হামলা শাহজাহান বাহিনীর, অভিযোগ বিজেপির
Narendra Modi | ইতালির G7 শীর্ষ সম্মেলনে প্রভাব দেখিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, দেখুন ভিডিও
Suvendu Adhikari : 'মানুষের রায়ে তৃণমূল জেতেনি...' বাগডোগরায় শুভেন্দু যা বলে দিলেন! দেখুন