কোটিপতি স্ত্রী, অথচ তাপস রায়ের নিজের স্থাবর সম্পত্তি নেই! বিজেপি প্রার্থীর অ্যাকাউন্টে কত টাকা রয়েছে ?

তাপস রায় এবং তার স্ত্রীর অস্থাবর সম্পত্তির দিকে নজর রাখা যায় তাহলে দেখা যাবে তাপস রায়ের মোট অস্থাবর সম্পত্তির পরিমাণ ৯৯ লক্ষ ২১ হাজার ৩৯৯.২০ টাকা।

Parna Sengupta | Published : May 11, 2024 1:08 PM IST

শুক্রবার লোকসভা নির্বাচনে উত্তর কলকাতার বিজেপি প্রার্থী হিসেবে নির্বাচন কমিশনের কাছে হলফনামা জমা দিলেন তাপস রায়। ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগেই তৃণমূল ছেড়ে পদ্ম শিবিরে যোগ দিয়েছেন তিনি। বিজেপিতে যোগ দেওয়ার আগে তিনি বরানগরের বিধায়ক পদ থেকে ইস্তাফা দিয়েছিলেন। এই প্রার্থীর সম্পত্তির খতিয়ান দে্খলে অবাক হবেন। হলফনামা থেকে তাঁর এবং তার স্ত্রীর সম্পত্তি সম্পর্কে বিভিন্ন তথ্য পাওয়া যায়।

জানা যাচ্ছে তাপস রায় এবং তার স্ত্রীর অস্থাবর সম্পত্তির দিকে নজর রাখা যায় তাহলে দেখা যাবে তাপস রায়ের মোট অস্থাবর সম্পত্তির পরিমাণ ৯৯ লক্ষ ২১ হাজার ৩৯৯.২০ টাকা। তাপস রায়ের অস্থাবর সম্পত্তির তালিকায় রয়েছে ৫ লক্ষ ৬৯ হাজার ৫০০ টাকার অলংকার, ১৭ লক্ষ টাকা দামের একটি ট্যাঙ্কার সহ বিভিন্ন ক্ষেত্রে বিনিয়োগ। বিনিয়োগের ক্ষেত্রে রয়েছে পিপিএফ, ১৩টি ফিক্সড ডিপোজিট এবং সেভিংস অ্যাকাউন্টে থাকা টাকা ও ৫০ হাজার টাকা নগদ।

তাদের রোজগারের মূল উৎস হলো ওকালতি এবং ব্যবসা। অন্যদিকে তাপস রায়ের শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে হলফনামায় যা উল্লেখ রয়েছে তা হল, তাপস রায়ের ব্যাচেলার অফ সাইন্স এবং ব্যাচেলার অফ ল ডিগ্রী রয়েছে। এছাড়াও তাপস রায়ের নামে রয়েছে ৮ লক্ষ ৩৭ হাজার ৯৭৩ টাকার টাকার লোন এবং তার স্ত্রীর নামে রয়েছে ৩৮ লক্ষ ৫০ হাজার টাকার লোন।

তাপস রায়ের কোনরকম স্থাবর সম্পত্তির উল্লেখ নেই হলফনামায়। তবে তার স্ত্রীর নামে রয়েছে ৮৩ লক্ষ ৫২ হাজার টাকার স্থাবর সম্পত্তি। এর মধ্যে রয়েছে বসতবাড়ি। মোটের উপর তাপস রায়ের স্ত্রী স্থাবর থেকে অস্থাবর সব ক্ষেত্রেই সম্পত্তিতে তাপস রায়কে পদে পদে টেক্কা দিয়েছেন।

তাপস রায়ের স্ত্রীর মোট অস্থাবর সম্পত্তির পরিমাণ ১ কোটি ৬৭ লক্ষ ১২ হাজার ৪৭৩.৬৫ টাকা। তার নামে থাকা সোনার অলংকারের পরিমাণ ২৩ লক্ষ ৪৫ হাজার টাকা। এছাড়াও রয়েছে ৩৭ টি ফিক্সড ডিপোজিট সহ পোস্ট অফিস এবং বিভিন্ন খাতে বিনিয়োগ।

হলফনামা অনুযায়ী তাপস রায় ২০১৮-১৯ অর্থবর্ষ থেকে ২০২২-২৩ অর্থবর্ষ পর্যন্ত যথাক্রমে রোজগার করেছেন ৬ লক্ষ ৪৬ হাজার ৭৭০ টাকা, ৪ লক্ষ ৯১ হাজার ৮৬০ টাকা, ৬ লক্ষ ১২ হাজার ৭৬০ টাকা, ৮ লক্ষ ২৯ হাজার ১৬০ টাকা এবং ৮ লক্ষ ৫৪ হাজার ৭৫০ টাকা। তবে তার স্ত্রীর রোজগার তার থেকে দ্বিগুণ। একই অর্থবর্ষে তার স্ত্রী যথাক্রমে রোজগার করেছেন ১০ লক্ষ ৭৪ হাজার ১৮০ টাকা, ১১ লক্ষ ৪৩ হাজার ৬০ টাকা, ১৬ লক্ষ ২১ হাজার ৯৫০ টাকা এবং ১৮ লক্ষ ৪২ হাজার ৫৪০ টাকা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Birati News : শিশু চুরির 'শাস্তি' মা-বাবাকে, দু'দিন পরেও পেল না নিজের সন্তানকে
Suvendu Adhikari DA | ডিএ আন্দোলনকারীদের পাশে শুভেন্দু, বর্ধিত বেতন দিলেন সংগ্রামী যৌথমঞ্চকে
Suvendu Slams Mamata : 'কালীঘাটের পিসি নিজেই সরকারি জায়গা দখল করে আছে' আক্রমণ শুভেন্দু অধিকারীর
Suvendu Adhikari : কোচবিহার কাণ্ডে তৃণমূলকে তীব্র ভৎসনা শুভেন্দু অধিকারীর, দেখুন কী বললেন তিনি
Malda News : পুলিশের জালে দুই মাস্টার মাইন্ড, উদ্ধার লক্ষ্যধিক টাকার মাদক দ্রব্য