অভিযানের দিন সকাল সকাল নবান্ন হাজির মুখ্যমন্ত্রী, তবে কি খুঁজছেন নিরাপদ স্থান?

কড়া নিরাপত্তা ব্যবস্থা চলছে কলকাতা ও হাওড়ার বিভিন্ন অঞ্চলে। যান নিয়ন্ত্রণ করছে পুলিশ। জারি হয়েছে একাধিক বিধি নিষেধ। তেমনই নিরাপত্তার লৌহবাসরে ঘিরে ফেলা হয়েছে নবান্ন।

 

Sayanita Chakraborty | Published : Aug 27, 2024 7:29 AM IST / Updated: Aug 27 2024, 01:03 PM IST

পুরো শহর থমথমে। চলছে হাতে গোনা যানবাহন। চারিদিকে পুলিশে ছয়লাপ। আজ দুপুর দুটো থেকে নবান্ন ঘেরাওয়ের কর্মসূচি। সে কারণে আজ কড়া নিরাপত্তা ব্যবস্থা চলছে কলকাতা ও হাওড়ার বিভিন্ন অঞ্চলে। যান নিয়ন্ত্রণ করছে পুলিশ। জারি হয়েছে একাধিক বিধি নিষেধ। তেমনই নিরাপত্তার লৌহবাসরে ঘিরে ফেলা হয়েছে নবান্ন। আজ ব্যাপক নিরাপত্তার ঘেরাটোপে নবান্ন পৌঁছালেন মুখ্যমন্ত্রী।

আরজি কর কাণ্ডের প্রতিবাদে মঙ্গলবার অর্থাৎ আজ নবান্ন অভিযানের ডাক দিয়েছে পশ্চিমবঙ্গ ছাত্র সমাজ। দুপুর একটা নাগাদ কলেজ স্কোয়্যার এবং সাঁতরাগাছি বাসস্ট্যান্ডে জমায়েত হবেন আন্দোলন কারীরা। তারপর তাঁরা হাঁটবেন নবান্নের উদ্দেশ্যে। দুপুর দুটো থেকে নবান্ন ঘেরাওয়ের কর্মসূচি। আর এই কারণে সকাল সকাল নবান্নে হাজির হলেন মুখ্যমন্ত্রী। অন্যান্য দিনের তুলনায় আজ একটু আগেই নবান্ন পৌঁছান তিনি।

Latest Videos

এর আগে এই ছাত্র অভিযান বাতিল করার জন্য হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল রাজ্য। কিন্তু, সে আর্জি খারিজ হয়েছে। তাই আন্দোলন কোনও ভাবেই বন্ধ করতে পারেননি মুখ্যমন্ত্রী। আজ প্রায় তিন সপ্তাহ হতে চলল আরজি কর কাণ্ডের। এখনও কোনও সুরাহা হয়নি এই সমস্যার। দ্রুত বিচারপ্রক্রিয়া শেষে দোষীদের শাস্তি এবং মুখ্যমন্ত্রীর পদত্যাগে দাবিতে আজ পথে নামছেন পশ্চিমবঙ্গ ছাত্র সমাজ নামে তথাকথিত অরাজনৈতিক দল।

আর এই পশ্চিমবঙ্গ ছাত্রসমাজে-র ডাকা নবান্ন অভিযানের আগেই নবান্নে পৌঁছে গেলেন মুখ্যমন্ত্রী। সূত্রের খবর, মঙ্গলবার অন্যান্য দিনের তুলনায় আগেই সেখানে পৌঁছেছেন তিনি। আর মুখ্যমন্ত্রীর এই আচরণই সকলের মনে তুলেছে প্রশ্ন। তবে, সত্যিই কি তিনি ভীত? আরজি কর কাণ্ডে সকল তথ্য লোপাট করা হচ্ছে- এই দাবি উঠেছে বহুদিন ধরে। আঙুল উঠেছে মুখ্যমন্ত্রীর দিকেও কারণ অভিযুক্ত প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ মমতার ঘনিষ্ঠ বলে জানা গিয়েছে। আর তাই তিনি তদন্তে বাধা দিচ্ছেন বলে দাবি অনেকেরই। সে যাই হোক, আজ মুখ্যমন্ত্রীর এহেন আচরণ ফের তুলল প্রশ্ন।

 

Share this article
click me!

Latest Videos

'পুজো হবে, উৎসব নয়' মমতাকে হুঁশিয়ারি দিয়ে আর যা বলে দিলেন দেবশ্রী | Debasree Chaudhuri | RG Kar News
ঠিক কী হল মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে? দেখুন কী বললেন জুনিয়র ডাক্তাররা | Junior Doctors | RG Kar
RG Kar Hearing Live : আর জি কর মামলায় সুপ্রিম কোর্টে শুনানি, দেখুন সরাসরি
কলকাতা পুরসভার কর্মচারীদের প্রতিবাদের হুঙ্কার! কালো বেলুন উড়িয়ে বার্তা | RG Kar Protest
'একটা ঢপবাজ! শুধু কান নয়, মাথাকে টেনে নামাতে হবে ১৪ তলা থেকে' | Dilip Ghosh Latest News | RG Kar