দুর্দান্ত সুখবর! পুজোর আগেই বাড়ছে বেতন, সিভিকদের মন ভালো করা উপহার মততা বন্দ্যোপাধ্যায়ের

রাজ্যে চাকরি নিয়ে সমস্যা থাকলে একাধিক ভাতা বা প্রকল্প চালু করেছেন তৃণমূল সুপ্রিমো। এবার সুখবর দিনলেন সিভিক ভলেন্টিয়ারদের দৈনিক মজুরি বৃদ্ধির বিষয়ে।

 

deblina dey | Published : Jun 25, 2024 3:40 AM IST

যেখানে রাজ্যে ডিএ নিয়ে সমস্যায় মুখে পড়েছিল রাজ্য সরকারি কর্মীরাষ ঠিক সেভাবেই বেশ কিছু সময় পর্যন্ত তেমন ভাবে বেতন বাড়েনি রাজ্যের একাধিক সিভিক ভলেন্টিয়ারদের। তাই রাজ্যের ডিএ-এর জট ছাড়িয়েই এবার সিভিকদের পুজোর আগেই বেতন বৃদ্ধির বিষয়ে সুখবর ঘোষণা করল রাজ্য সরকার। রাজ্যে চাকরি নিয়ে সমস্যা থাকলে একাধিক ভাতা বা প্রকল্প চালু করেছেন তৃণমূল সুপ্রিমো। এবার সুখবর দিনলেন সিভিক ভলেন্টিয়ারদের দৈনিক মজুরি বৃদ্ধির বিষয়ে।

রাজ্য সরকারের তরফ থেকে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে সিভিক ভলেন্টিয়ারদের দৈনিক মজুরি ৩৪ টাকা করে বৃদ্ধি পাবে। যা এক মাসে প্রায় হাজার টাকার সমান। গত বছর বেতন বৃদ্ধি করা হয়েছিল গ্রামীণ সিভিক ভলেন্টিয়ারদের। রাজ্য বাজেট অধিবেশনে জানানো হয়েছিল এই খাতে মোট ১৮০ কোটি টাকা বরাদ্দ করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য আগেই জানিয়েছিলেন, যে সিভিকদের মজুরি হাজার টাকা প্রতি মাস বাড়ানো হবে। ঠিক সেই কথা মতোই নির্বাচনের পর পরই সবার আগে কলকাতা পুলিশের সিভিক ভলেন্টিয়ারদের মজুরি প্রতিমাসে হাজার টাকা করে বৃদ্ধির কথা ঘোষণা করল রাজ্য সরকার। রাজ্যের সিভিকরা এইবছর বোনাস হিসেবে পাবেন ৫৩০০ টাকা। যা আগে ধিল ২০০০ টাকা। ২০২০ থেকে এই নিয়ম চালু হয়েছিল। চলতি বছরে মজুরি-সহ বোনাসের টাকাও বাড়িয়েছে মমতা সরকার।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Amdanga TMC News : ঠিক যেন গজনি সিনেমা! ঘরে ঢুকে হাতুড়ির....তৃণমূলের তীব্র গোষ্ঠী কোন্দল! দেখুন
Sukanta on Mamata : 'মমতা বাংলায় তালিবানি শাসন চালাচ্ছে'-বিস্ফোরক মন্তব্য সুকান্ত মজুমদারের
Rahul Dravid : 'আমি খুব ভাগ্যবান যে, এইরকম একটা দল পেয়েছি' বিশ্বকাপ জয়ের পর মুখ খুললেন রাহুল দ্রাবিড়
Nadia News : পাচার হচ্ছিল রেশনের বস্তা বস্তা চাল! ধরা পড়তেই টাকা দিয়ে পালানর চেষ্টা, শেষে যা হল!
Bardhaman news: অঙ্গনওয়াড়িতে অন্নপ্রাশন, সুপুষ্টি দিবসে ধুমধাম করে ৫ শিশুর অন্নপ্রাশন