Fire News: কলকাতায় বিধ্বংসী আগুন! আনন্দপুরে একের পর এক সিলিন্ডার বিস্ফোরণ

রবিবার সকালে ই এম বাইপাস সংলগ্ন আনন্দপুরে ফর্টি‌স হাসপাতাল লাগোয়া ঝুপড়িতে বিরাট বড় ক্ষতির শিকার স্থানীয় বাসিন্দারা।

Sahely Sen | Published : Feb 25, 2024 8:57 AM IST / Updated: Feb 25 2024, 02:34 PM IST

একের পর এক ফাটছে গ্যাস সিলিন্ডার, ঝড়ের গতিতে ছড়িয়ে পড়ছে আগুন! ছুটির সকালে মর্মান্তিক দৃশ্যের সাক্ষী থাকল শহর কলকাতা। রবিবার সকালে ই এম বাইপাস সংলগ্ন আনন্দপুরে ফর্টি‌স হাসপাতাল লাগোয়া ঝুপড়িতে বিরাট বড় ক্ষতির শিকার স্থানীয় বাসিন্দারা। 

-

সকাল থেকে আবহাওয়া শুকনো, তার সঙ্গে তীব্র বেগে বইছে ঝোড়ো হাওয়া, ফলে হু হু করে ছড়িয়ে পড়ে বিধ্বংসী আগুন। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে যায় পাঁচটিরও বেশি দমকলের গাড়ি। স্থানীয় মানুষরাও আগুন নেভানোর কাজে লেগে পড়েন। ঝুপড়িতে পর পর গ্যাস সিলিন্ডার ফেটে আগুন ভয়ঙ্কর রূপ নেয়। প্রচুর ঘর পুড়ে ছাই হয়ে গিয়েছে। 

-

অগ্নিকাণ্ডের জেরে প্রায় ৪০ থেকে ৫০টি ঝুপড়ি পুরোপুরি ভস্মীভূত হয়ে গিয়েছে। যেসব উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীরা এবছর পরীক্ষা দিচ্ছেন, তাঁদের অনেকেরই প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে নষ্ট হয়ে গিয়েছে। রাস্তায় বসে হাহুতাশ করছেন অসহায় মানুষ। কোনও মানুষের হতাহতের খবর না থাকলেও বিরাট বড় ক্ষতি হয়ে গিয়েছে ছুটির সকালে। 

-

রবিবার দুপুরে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হলেও কীভাবে এই মর্মান্তিক অগ্নিকাণ্ড ঘটল, সেটা এখনও পর্যন্ত স্পষ্ট নয়। সম্পূর্ণ এলাকা এখন থমথমে। ঘরবাড়ি হারিয়ে রাস্তায় বসে কান্নাকাটি করছেন সর্বহারা বাসিন্দারা। 

Share this article
click me!