Weather News: মার্চ মাস থেকেই প্রচণ্ড গরম অনুভূত হবে, জেনে নিন আজ কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকাগুলির আবহাওয়ার কেমন থাকবে

মার্চ মাস থেকেই প্রচণ্ড গরম অনুভূত হবে। এমন পরিস্থিতিতে ফেব্রুয়ারির এই শেষের দিনকটাই বসন্তের পরিবেশ দেবে কলকাতা-সহ জেলাগুলিতে।

 

deblina dey | Published : Feb 24, 2024 7:53 PM IST

ফেব্রুয়ারির শেষ হতে না হতেই ক্রমশ বাড়ছিল তাপমাত্রা, তবে এই সপ্তাহের বিক্ষিপ্ত এবং আংশিক বৃষ্টিপাতের জেরে তাপমাত্রা কিছুটা আরামদায়ক হয়েছে। তবে মার্চের প্রথম সপ্তাহ থেকেই তাপমাত্রা ক্রমাগত বৃদ্ধির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। জানা গেছে, এবার মার্চ মাস থেকেই প্রচণ্ড গরম অনুভূত হবে। এমন পরিস্থিতিতে ফেব্রুয়ারির এই শেষের দিনকটাই বসন্তের পরিবেশ দেবে কলকাতা-সহ জেলাগুলিতে।

আবহাওয়া দপ্তর জানিয়েছে, শনিবার থেকেই আকাশ পরিষ্কার থাকবে। শনিবারের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিন্ম তাপমাত্রা থাকবে ২০ ডিগ্রী সেলসিয়াসের মধ্যে। ফেব্রুয়ারি পর্যন্ত এই তাপমাত্রার খুব বেশি হেরফের হবে না। রবিবার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিন্ম তাপমাত্রা থাকবে ১৯ ডিগ্রী সেলসিয়াসের মধ্যে। আংশিক মেঘলা আকাশ থাকলেও তেমন অস্বস্তিকর আবহাওয়া তৈরি হবে না। বিকেলের পর থেকে হালকা শীতল বাতাস থাকবে কলকাতা-সহ জেলাগুলিতে।

আবহাওয়া দফতরের মতে, জম্মু ও কাশ্মীর, লাদাখ এবং হিমাচল প্রদেশের কিছু অংশে বৃষ্টি ও তুষারপাত অব্যাহত থাকবে। পাঞ্জাব ও উত্তরাখণ্ডে বৃষ্টি হতে পারে। মার্চের শুরুতেই মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ এবং গুজরাটে বৃষ্টি হতে পারে। আগামী ৫ দিন তাপপ্রবাহ একই থাকবে। তারপর থেকে পশ্চিমাঞ্চলে তাপমাত্রা ৩ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Hawker Eviction | রাস্তা খালির সতর্কবার্তা! তড়িঘড়ি দোকান গোছাতে ব্যস্ত হকাররা
Sukanta Majumdar : 'টাটকা আর গরম গরম দেবো উনাকে' ফুঁসে উঠলেন সুকান্ত মজুমদার, দেখুন
Suvendu Adhikari : 'এদের চোখের জলে আপনি ভেসে যাবেন' মমতাকে তীব্র আক্রমণে শুভেন্দু
Murshidabad Soil Mafia :জলঙ্গী তে মাটি মাফিয়ার দৌরাত্ম্য, অবাধে চলছে মাটি পাচার! ।
Dilip Ghosh : 'দিদির সরকার না সার্কাস চলছে' প্রচারে আক্রমণে দিলীপ ঘোষ, দেখুন