মঙ্গলের সন্ধ্যা যেন 'কার্নিভাল'-এর কলকাতা, শহরের বুকে তৈরি হবে এক অভূতপূর্ব মুহূর্ত

কলকাতা দেখবে এক অন্যরকম কার্নিভাল।

Subhankar Das | Published : Oct 14, 2024 5:47 PM IST / Updated: Oct 15 2024, 12:17 AM IST

কলকাতা দেখবে এক অন্যরকম কার্নিভাল। মঙ্গলের সন্ধ্যে সাক্ষী থাকবে এক অনন্য ইতিহাসের।

একদিকে রাজ্য সরকারের ‘পুজো কার্নিভাল’, আর অন্যদিকে ‘দ্রোহের কার্নিভাল’। আরজি কর কাণ্ড নিয়ে জুনিয়র ডাক্তারদের আমরণ অনশনের এক চূড়ান্ত রুপ দেখতে চলেছে শহর। কারণ, তাদের এই আন্দোলনকে সংহতি জানিয়ে এবার মঙ্গলবার, ‘দ্রোহের কার্নিভাল’-এর ডাক দিয়েছে ‘জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টর্স’।

Latest Videos

ঠিক বিকাল ৪টের সময়ে রানি রাসমণি রোডে জমায়েতের ডাক দেওয়া হয়েছে। ডাক্তারদের মোট আটটি সংগঠনের উদ্যোগে যৌথ মঞ্চের এই কর্মসূচিকে সমর্থন জানিয়ে আরও বেশ কিছু মঞ্চ রানি রাসমণিতেই জমায়েতের আহ্বান জানিয়েছে। আর তাকে সমর্থন জানিয়েছে মেডিক্যাল কলেজের অধ্যাপকদের সংগঠনও।

আর ঠিক তার কিছুক্ষণ পর, বিকেল ৪.৩০ মিনিটে রেড রোডে রাজ্য সরকারের উদ্যোগে ‘পুজো কার্নিভাল’। আর ঠিক মধ্যগগনে দাঁড়িয়ে রাজ্যের তরফ থেকে মুখ্যসচিব মনোজ পন্থ রানি রাসমণি রোডে ‘দ্রোহের কার্নিভাল’ না করার অনুরোধ জানিয়েছিলেন উদ্যোক্তাদের। সে অনুরোধ মানা তো অনেক দূরের ব্যাপার। উল্টে তাঁকেই ‘দ্রোহের কার্নিভালে’ আমন্ত্রণ জানিয়ে এসেছেন ডাক্তাররা।

ওদিকে আবার প্রস্তুতিতে খামতি রাখেনি পুলিশ। প্রায় চোখে পড়ার মতো সংখ্যায় পুলিশ মোতায়েন করা হয়েছে। যদিও এই এলাকায় এমনিতেই পুলিশ থাকে। তবে সোমবার, সেই সংখ্যাটা অনেক বেড়েছে। যদিও ‘দ্রোহের কার্নিভাল’-এর কোনও প্রস্তুতি সোমবার রাত পর্যন্ত চোখে পড়েনি।

কিন্তু যতই সময় এগিয়েছে ততই যেন কৌতূহল বাড়ছে মানুষের। ঠিক কী হবে মঙ্গলের সন্ধ্যায়? একদিকে ‘পুজো কার্নিভাল’ এবং অপরদিকে ‘দ্রোহের কার্নিভাল’। সবমিলিয়ে, মঙ্গলের কলকাতা সাক্ষী থাকবে এক অন্যরকম মুহূর্তের।

আরজি কর কাণ্ড নিয়ে জুনিয়র ডাক্তারদের আমরণ অনশনের এক চূড়ান্ত রুপ দেখতে চলেছে শহর। কারণ, তাদের এই আন্দোলনকে সংহতি জানিয়ে এবার মঙ্গলবার, ‘দ্রোহের কার্নিভাল’-এর ডাক দিয়েছে ‘জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টর্স’।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

এবার কী মিলবে সমাধান সুত্র? মুখ্যসচিবের সঙ্গে বিভিন্ন চিকিৎসক সংগঠনের বৈঠক স্বাস্থ্য ভবনে
'এরপরেও তৃণমূল থাকলে বাক্স গোছান, আপনাদের নিয়েই পালাবো' কেন বললেন Suvendu Adhikari, দেখুন | BJP News
Cricket Adda Live: ভারতের কাছে সিরিজে ৫-০ হারের পরেও হুঙ্কার! কাগুজে বাঘ শান্তদের লজ্জা নেই?
'দু'বছর জেলে ছিল, আরও ৪ বছর জেল খাটতে হবে আপনাকে' মমতার কেষ্টকে একি বললেন Suvendu Adhikari
'আমরা চাইলে ওই দিনই ওনাকে ১৪ তলা থেকে ঘাড়ধাক্কা দিয়ে নামিয়ে দিতাম' বিস্ফোরক Suvendu Adhikari | BJP