'মা দুর্গার আগমণে ৮৫ হাজার... বিসর্জনে ১০ লক্ষ!' আরজি করের প্রতিবাদে সরকারি অনুদান ফেরাল কলকাতার ক্লাবও

শুক্রবার একটি বিজ্ঞপ্তি জারি করে দুর্গাপুজোর সরকারি অনুদানের ৮৫ হাজার টাকা ফিরিয়ে দেওয়ার কথা ঘোষণা করেছে মুদিয়ালি আমরা ক'জন ক্লাব।

 

Saborni Mitra | Published : Aug 30, 2024 5:23 AM IST

হুগলির আঁচ কলকাতাতেও। আরজি কর ইস্যুতে সরকারি অনুদান ফিরিয়ে দিল কলকাতার ক্লাব। পাশাপাশি আরজি কর-কাণ্ডের বিচারের দাবিতেও সরব হয়েছে। একটি বিজ্ঞপ্তি জারি করে কলকাতার ক্লাবটি সরকারি অনুদানের ৮৫ হাজার টাকা ফিরিয়ে দেওয়ার কথা ঘোষণা করেছে।

শুক্রবার একটি বিজ্ঞপ্তি জারি করে দুর্গাপুজোর সরকারি অনুদানের ৮৫ হাজার টাকা ফিরিয়ে দেওয়ার কথা ঘোষণা করেছে মুদিয়ালি আমরা ক'জন ক্লাব। গার্ডেনরিচ এলাকায় অত্যান্ত জনপ্রিয় এই পুজো। পুজো কমিটির প্রধান কংগ্রেস নেতা মহম্মদ মোক্তার। শুক্রবার সকালে একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে ক্লাবের পক্ষ থেকে বলা হয়েছে, আরজি করের মহিলা চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনার প্রতিবাদেই তাঁরা সরকারি অনুদান প্রত্যাখ্যান করেছেন। তাঁরা নির্যাতিতার বিচার চান। বিজ্ঞপ্তিতে ক্লাবের পক্ষ থেকে বলা হয়েছে, 'দুর্গাপুজোর অনুদান হিসেবে পশ্চিমবঙ্গ সরকারের দেওয়া ৮৫ হাজার চাকা আমরা এই বছর প্রতিবাদ স্বরূপ গ্রহণ করছি না। গত ৯ অগাস্ট কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের মহিলা চিকিৎসককে নির্যাতন ও খুনের প্রতিবাদে আমাদের এই সিদ্ধান্ত। প্রতি বছর মা দুর্গার আগমণের জন্য অপেক্ষা করে থাকি। কিন্তু আমরা দেখছি, বর্তমান সরকার মাকে নিয়ে আসার জন্য ৮৫ হাজার টাকা দিচ্ছে আর বিসর্জনের জন্য ১০ লক্ষ টাকার কথা বলা হচ্ছে! আমরা আরজি করের নির্যাতিতার বিচার চাই। ' সরাসরি আরজি কর কাণ্ডের প্রতিবাদ জানিয়েই সরকারি অনুদান ফেরত দেওয়ার কথা বলেছে ক্লাব।

Latest Videos

এর আগে হুগলির তিনটি ক্লাব সরকারি অনুদানের ৮৫ হাজার টাকা ফেরত দেওয়ার কথা ঘোষণা করেছিল। উত্তরপাড়ার মহিলাদের পুজো বৌঠান সংঘ, উত্তরপাড়া শক্তি সংঘ, আপানাদের দুর্গাপুজো, কোন্ননগরের মাস্টারপাড়া র্বজনীন দুর্গোৎসব কমিটিট। হুগলির চারটি পুজো কমিটি ইতিমধ্যেই প্রশাসনকে তাদের অনুদান ফিরত দেওয়ার কথা জানিয়ে চিঠিও পাঠিয়েছে। কন্নোনগরের পুজো কমিটির পক্ষে জানিয়ে দেওয়া হয়েছে এবছর অনুদান প্রত্যাখ্যান করলে আগামী বছর যদি অনুদান আটকে যায় তাহলেও পুজো আটকে থাকবে না।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024