Travel Guide: কলকাতায় এই প্রথমবার জলের তলায় মাছের অ্যাকোয়ারিয়াম, জেনে নিন কতদিন ধরে দেখতে পারবেন

দুবাই শহরের মতোই এই অ্যাকোয়ারিয়ামের টানেলের মধ্যে হেঁটেচলে রং বেরঙের মাছের ঝাঁক দেখতে পারবেন আগত দর্শকরা। একটি কৃত্রিম চিড়িয়াখানাও তৈরি করা হয়েছে।

Sahely Sen | Published : Nov 29, 2023 2:34 AM IST

আন্ডার ওয়াটার অ্যাকোয়ারিয়াম দেখার জন্য সুদূর দুবাই গিয়ে ভিড় জমান অনেক পর্যটকরাই। টানেলের মতো অ্যাকোয়ারিয়ামের চারপাশে জলজ জীবের ঝাঁকের ভেসে যাওয়া দেখতে পাওয়ার রোমাঞ্চ অনুভব করেন আট থেকে আশি, সমস্ত বয়সের মানুষরাই। সেই রোমাঞ্চ পাওয়ার জন্য এবার থেকে আর যাওয়ার প্রয়োজন নেই অন্য কোনও দেশে অথবা রাজ্যে। খাস কলকাতায় বসেই আপনি পেয়ে যেতে পারেন দুবাইয়ের আনন্দ। বাংলার সর্বপ্রথম জলের তলার অ্যাকোয়ারিয়াম তৈরি হয়েছে মহানগরীর বুকে। 

-

ছুটি না থাকলেও মাত্র কয়েক ঘণ্টার ফাঁকফোকরে ঘুরে আসতে পারেন কলকাতার এই অ্যাকোয়ারিয়াম থেকে, সঙ্গে নিতে পারেন বাড়ির ছোট সদস্যদেরও। কলকাতা শহরের পার্ক সার্কাস ময়দানে তৈরি হয়েছে প্রথম আন্ডার ওয়াটার ফিস অ্যাকোয়ারিয়াম। প্রত্যেক বছরই শীতকালে এখানে মেলা বসে। প্রায় ১ মাস ধরে চলে এই মেলা। চলতি বছরে এই মেলার নতুন আকর্ষণ হয়ে এসেছে ফিস অ্যাকোয়ারিয়াম।

-

মাছের অ্যাকোয়ারিয়াম দেখার জন্য টিকিটের ব্যবস্থা রাখা হয়েছে, প্রত্যেক মানুষের জন্য টিকিট লাগবে ১০০ টাকা করে। মেলার ভেতরে একটি কৃত্রিম চিড়িয়াখানাও তৈরি করা হয়েছে। ছোট শিশুদের বিনোদনের জন্য এই স্থানটি দুর্দান্ত উপভোগ্য। দুবাই শহরের মতোই এই অ্যাকোয়ারিয়ামের টানেলের মধ্যে হেঁটেচলে রং বেরঙের মাছের ঝাঁক দেখতে পারবেন আগত দর্শকরা। দেশি বিদেশি, বিভিন্ন ধরনের মাছ রাখা হয়েছে এই অ্যাকোয়ারিয়ামের ভেতর। শীতের দুপুরে খুব অল্প সময়ের মধ্যে যদি কোথাও ঘুরে আসতে চান, তাহলে কলকাতার ভেতরেই এই অসাধারণ সময় কাটানোর জায়গাটি আপনার জন্য হতে পারে উপযুক্ত। 

-

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!