জল থৈথৈ পার্কস্ট্রিট মেট্রো! সুড়ঙ্গের মধ্যে হুহু করে জল ঢোকায় ৪ ঘণ্টা ব্যহত পরিষেবা

পার্কস্ট্রিট মেট্রোর দেওয়াল বেলে সুড়ঙ্গে হুহু করে জল ঢুকছে। দেওয়ালে তৈরি হওয়া চোরা ফাটল রীতিমত ঝর্নার আকার নিয়েছে জমা জল জম রয়েছে পার্কস্ট্রিট মেট্রো স্টেশনের একাধিক জায়গায়।

 

Saborni Mitra | Published : May 27, 2024 9:36 AM IST

ঘূর্ণিঝড় রেমাল-এর তাণ্ডবে ভেঙে পড়ল কলকাতার গর্ব মেট্রোরেল পরিষেবা। সোমবার সপ্তাহের প্রথম দিন প্রায় চার ঘণ্টার মত ব্যাহত হয় মেট্রোরেল পরিষেবা। পার্কস্ট্রিট থেকে ময়দান পর্যন্ত পরিষেবা পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়। সকালের ব্যস্ত সময় পরিষেবা চালু ছিল দক্ষিণেশ্বর-গিরিশ পার্ক ও টালিগঞ্জ-কমি সুভাষের মধ্যে। প্রায় চার ঘণ্টা পরে পরিস্থিতি স্বাভাবিক হয়। তবে সপ্তাহের প্রথম দিনে পরিষেবা ব্যহত হওয়ায় প্রশ্নের মুখে পড়তে হয় মেট্রো রেল কর্তৃপক্ষকে।

সূত্রে খবর পার্কস্ট্রিট মেট্রোর দেওয়াল বেলে সুড়ঙ্গে হুহু করে জল ঢুকছে। দেওয়ালে তৈরি হওয়া চোরা ফাটল রীতিমত ঝর্নার আকার নিয়েছে জমা জল জম রয়েছে পার্কস্ট্রিট মেট্রো স্টেশনের একাধিক জায়গায়। মেট্রোতে ঢোকার সিঁড়ি দিয়েও হুহু করে জল নামছে। সেই জল ঠেলে এগিয়ে যাওয়াই দায়! এই অবস্থাতেই বন্ধ করে দেওয়া হয় পরিষেবা। যদিও যাত্রীদের অনেকেই পার্কস্ট্রিট মেট্রোতে জলযন্ত্রণার শিকার হলেও এমন ছবি তাঁরা দেখেননি বলেও জানিয়েছেন।

কসাই দিয়ে বাংলাদেশী সাংসদের দেহের চামড়া কেটে হাড় টুকরো টুকরো করা হয়েছিল, তারপর কী হল

তবে মেট্রো স্টেশনে জমা জলের ছবি দেখেই অনেক যাত্রী নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন। তাঁদের কথায় বৃষ্টি থামলে তবেই কি স্বাভাবিক ছন্দে ফিরবে মেট্রো পরিষেবা। এক মেট্রো কর্তার কথায় বর্ষাকালে মেট্রো স্টেশনে জল ঢোকে। কিন্তু তার জন্য এর আগে কোনও দিন পরিষেবা পুরোপুরি বন্ধ করে দিতে হয়নি। মেট্রো সূত্রের খবর কোথায় কোথায় তৈরি হয়েছে চোরা ফাটল- যা দিয়ে হুহু করে জল ঢুকছে - তা চিহ্নি করে মেরামতি করার দিকেই জোর দেওয়া হবে। যাত্রী নিরাপত্তার পাশাপাশি পরিষেবা স্বাভাবিক রাখার ওপরই মেট্রো কর্তৃপক্ষ জোর দিচ্ছে বলেও সূত্রের খবর।

Breaking News: ভোটের মধ্যেই কলকাতা জুড়ে টানা ২ মাসের ১৪৪ ধারা ঘোষণা, জমায়েত করলেই গ্রেফতার

তবে পাম্পের সাহায্যে পার্কস্ট্রিট স্টেশনের ভিতরের জমা জল বার করে দেওয়া হয়েছে। মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন,সকাল থেকেই মেট্রো পরিষেবা স্বাভাবিক ছিল। শহরে জল জমার পরই ব্যহত হয়েছে পরিষেবা। ময়দান এলাকায় জমা জলের বের হওয়ার পথ নেই। সেই কারণেই পার্কস্ট্রিট মেট্রো স্টেশনের সুড়ঙ্গের মধ্যে জল জমে রয়েছে। তিনি আরও জানিয়েছেন যাত্রী নিরাপত্তার কথা ভেবেই বিপদ এড়াতে সাময়িক পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছিল।

মোদীর জন্মবৃত্তান্ত নিয়ে তুলোধনা করে মমতা বললেন, 'এ আবার কি! আমি জৈবিক সন্তান নই'

 

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Bagdah By Elections : জোরদার প্রচার বাগদার বিজেপি প্রার্থী বিনয় কুমার বিশ্বাসের, দেখুন ভিডিও
Calcutta football league- শুরু হল কলকাতা ফুটবল লিগ
Sundarban : টানা ৭ মিনিট লড়াই! এরপরেই টেনে নিয়ে যায় কুমির, খোঁজ নেই মানিকের!
Suvendu Adhikari Live : সাংবাদিকদের মুখোমুখি শুভেন্দু অধিকারী, কী অভিযোগ ? দেখুন
Rashifal Live : আজ মঙ্গলবার, কতটা মঙ্গলময় হবে ১২ টি রাশির রাশিফল! দেখুন আজকের রাশিফল